img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Delhi Flood: ফের বিপদসীমা পেরিয়ে ফুঁসছে যমুনা! উদ্বিগ্ন দিল্লিবাসী

হরিয়ানা থেকে ২ লাখ কিউসেক জল ছাড়ার কারণে ফুঁসছে যমুনা...

img

বিপদসীমা পেরিয়ে ফুঁসছে যমুনা (সংগৃহীত ছবি)

  2023-07-23 12:29:25

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লিতে (Delhi Flood) যমুনার জল ফের বিপদসীমা অতিক্রম করেছে বলে খবর মিলেছে। হরিয়ানা থেকে জল ছাড়ার কারণেই এই জলস্তর বৃদ্ধি পেয়েছে বলে জানা যাচ্ছে। রবিবার সকালেও জলস্তর বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ২০৫.৯৬ মিটারে। সন্ধ্যা নাগাদ এই জলস্তর ২০৬.৯৭ মিটের পৌঁছাবে বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যে দিল্লি সরকার সতর্কতা জারি করেছে হরিয়ানা থেকে ২ লাখ কিউসেক জল ছাড়ার কারণে (Delhi Flood)। কেন্দ্রীয় সরকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলে জানা গিয়েছে।

কয়েক সপ্তাহ ধরেই ফুঁসছিল যমুনা

বিগত কয়েক সপ্তাহ ধরেই যমুনা ফুঁসছে (Delhi Flood)। লালকেল্লা, সুপ্রিম কোর্টেও পৌঁছে যায় যমুনার জলোচ্ছ্বাস। পরে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হলেও এদিন ফের জলস্তর বাড়তে শুরু করেছে। দিল্লির বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী বারবার উচ্চ পর্যায়ের বৈঠকও করেছেন। হরিয়ানা ছাড়াও হিমাচলের জল ছাড়ার কারণেও দিল্লিতে বন্যা পরিস্থিতি হয় বলে আগেই জানিয়েছিল বিশেষজ্ঞ মহল। শনিবার থেকেই নীচু অঞ্চলে বসবাসরত দিল্লির বাসিন্দাদের সতর্ক করা হয়েছে। রবিবার দিল্লির তাপমাত্রা থাকবে সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ৩৭ ডিগ্রি সেলসিয়াস, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। সারাদিন মেঘাচ্ছন্ন আকাশ থাকবে এবং পাশাপাশি হাল্কা বৃষ্টিতে ভিজবে রাজধানী (Delhi Flood), এমনটাই জানিয়েছে মৌসম ভবন। 

নয়ডার হিন্দন নদীতেও জলস্তর বৃদ্ধি পেয়েছে

অন্যদিকে নয়ডার হিন্দন নদীতে জলস্তরের ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে শনিবার। যোগী পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে। অন্যদিকে গাজিয়াবাদের ১ হাজার বাসিন্দাকে সরানো হয়েছে হিন্দন নদীর জলস্তর বৃদ্ধির কারণে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Delhi flood

yamuna water level


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর