img

Follow us on

Thursday, Sep 19, 2024

Corona: লাফিয়ে বাড়ছে করোনা! নতুন করে আক্রান্ত প্রায় ৩ হাজার, মৃত ৯ 

রাজধানী দিল্লিতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪১৬, যা গত সাতমাসে সর্বাধিক বলেই জানা যাচ্ছে

img

প্রতীকী ছবি

  2023-04-02 12:41:38

মাধ্যম নিউজ ডেস্ক: দেশে লাফিয়ে বাড়ছে করোনা (Corona) সংক্রমণ। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৯৯৪ জন।  করোনার প্রথম ঢেউ থেকে এখনও অবধি মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪৭ লক্ষ। এদিন ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। করোনা হানায় মোট মৃত্যুর সংখ্যা এনিয়ে দেশে দাঁড়াল ৫ লক্ষ ৩০ হাজার ৮৭৬ জন। দিল্লি, কর্নাটক, কেরল এবং পাঞ্জাবে ২ জন করে মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। এবং গুজরাটে ১ জনের মৃত্যু হয়েছে করোনার (Corona) প্রকোপে।

আরও পড়ুন: আজ থেকে অনেকটাই দাম কমল রান্নার গ্যাসের! কলকাতায় কত হল জানেন?

রাজধানী দিল্লির করোনা পরিস্থিতি

অন্যদিকে রাজধানী দিল্লিতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪১৬, যা গত সাতমাসে সর্বাধিক বলেই জানা যাচ্ছে। দিল্লিতে গত ৩ বছরে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৫২৯, গত বৃহস্পতিবারের বুলেটিনে তা প্রকাশিত হয়েছে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, সামগ্রিক পরিস্থিতির ওপর আমরা নজর রাখছি। এখনই কোনও উদ্বেগের কারণ নেই। মূলত কোভিডের পুরনো রূপ এক্সবিবি এবং সেটার উপরূপ ১.১৬-এর জন্য সংক্রমণের হার ঊর্ধ্বমুখী।

আরও পড়ুন: ‘ হিন্দুফোবিয়ার নিন্দা করে প্রস্তাব পাশ মার্কিন মুলুকে, কেন জানেন?

কোভিডের সঙ্গে দেশে বাড়ছে ইনফ্লুয়েঞ্জাও

কোভিডের সঙ্গে দেশে বাড়ছে ইনফ্লুয়েঞ্জাও। সর্দি, কাশি, জ্বর ঘরে ঘরে। শিশু থেকে বয়স্ক সকলেই কাবু। সবথেকে বড় বিষয় হল, কোভিডের সঙ্গে এই ইনফ্লুয়েজ্ঞার উপসর্গের যেহেতু খুবই মিল, ফলে বাড়ছে বিড়ম্বনা। বিশেষজ্ঞদের মত, একটা বড় অংশের মানুষ ভুগছেন করোনার (Corona) উপসর্গে। কারও কারও রিপোর্ট পজিটিভও আসছে। তবে এতে ভয় পাওয়ার মতো কিছু নেই বলেই আশ্বস্ত করেছেন তাঁরা। বরং সতর্ক থাকতে বলা হয়েছে। বলা হয়েছে, ভিড়ে গেলে মাস্ক ব্যবহার করতে।

আরও পড়ুন: দেশীয় কোম্পানিগুলির সঙ্গে প্রায় ৩২,০৮৬ কোটি টাকার প্রতিরক্ষা চুক্তির অনুমোদন

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Corona


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর