img

Follow us on

Sunday, Sep 08, 2024

Dibrugarh Express Derailed: উত্তরপ্রেদেশে উল্টে গেল ডিব্রুগড় এক্সপ্রেসের অন্তত ১০টি কামরা

Dibrugarh Express Accident: ফের উল্টে গেল ট্রেন, এবার ঘটনাস্থল উত্তরপ্রদেশ

img

গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসের বহু কামরা লাইনচ্যুত

  2024-07-18 18:20:46

মাধ্যম নিউজ ডেস্ক: এক মাস হতেই ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ১৭ জুন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস কেড়ে নিয়েছিল বহু প্রাণ। এই ঘটনার এক মাস পরেই ১৮ জুলাই উত্তরপ্রদেশের গোন্ডায় ঘটল ফের ট্রেন দুর্ঘটনা। চণ্ডীগড় থেকে ডিব্রুগড়গামী ডিব্রুগড় এক্সপ্রেসের (Dibrugarh Express Derailed) অন্তত দশটি কামরা লাইনচ্যুত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। এই রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত একজনের মৃত্যু এবং একাধিক ব্যক্তির আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। জানা গেছে গোন্ডা এবং জিলাহি এলাকার মাঝে পিকাউড়া এলাকায় এই ট্রেন দুর্ঘটনা ঘটেছে। কী কারণে এই দুর্ঘটনা তা জানা যায়নি।

অ্যাকশনে যোগী আদিত্যনাথ (Dibrugarh Express Derailed)

রেলের তরফে আপাতত একটি উদ্ধারকারী দল পাঠানো হয়েছে। যে কটি বগি লাইনচ্যুত হয়েছে তার মধ্যে চারটি এসি বগি রয়েছে। এক যাত্রী বলেন, “কপাল ভালো, এবারের দুর্ঘটনায় (Dibrugarh Express Derailed) বেশি প্রাণহানি হয়নি। অনেকেই আহত হয়েছেন, তবে মৃত্যুর সংখ্যা খুব বেশি হওয়ার কথা নয়। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্রুত পুলিশকে ঘটনাস্থলে পৌঁছে (Dibrugarh Express Accident) উদ্ধারকাজে হাত লাগানোর নির্দেশ দিয়েছেন। পাশাপাশি রেল দফতরের আধিকারিকদেরও তিনি অনুরোধ করেছেন, যাতে দ্রুত যাত্রীদের উদ্ধার করে তাঁদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া যায়।

হেল্পলাইন নম্বর চালু (Dibrugarh Express Accident)

দুর্ঘটনার পর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও পরিস্থিতির উপর নজর রাখছেন। কর্তৃপক্ষের সঙ্গে তিনি যোগাযোগ রাখছেন এবং খবর নিচ্ছেন বলে এক্স হ্যান্ডেলে জানিয়েছেন হিমন্ত। ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনার (Dibrugarh Express Accident) পর উত্তর পূর্ব রেলের তরফে বেশ কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। ডিব্রুগড়ের জন্য ৯৯৫৭৫৫৫৯৬০, তিনসুকিয়ার জন্য ৯৯৫৭৫৫৫৯৫৯, সিমালগুড়ির জন্য ৮৭৮৯৫৪৩৭৯৮, মারিয়ানির জন্য ৬০০১৮৮২৪১০, ফুরকাটিঙের জন্য ৯৯৫৭৫৫৫৯৬৬ এবং কমার্শিয়াল কন্ট্রোলের জন্য ৯৯৫৭৫৫৫৯৮৪। গুয়াহাটি স্টেশনের জন্যও তিনটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বরগুলি হল ০৩৬১২৭৩১৬২১, ০৩৬১২৭৩১৬২২, ০৩৬১২৭৩১৬২৩। লউখউ স্টেশনে জন্য ৮৯৫৭৪০৯২৯২ ও গোন্ডা স্টেশনের জন্য ৮৯৫৭৪০০৯৬৫ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। এ দিনের দুর্ঘটনার পর বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে।

রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন

প্রসঙ্গত ঠিক এক মাস আগে গত ১৭ জুন ডাউন কাঞ্জনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়েছিল। মৃত্যু হয়েছিল ১১ জনের। ২ দিন আগেই এসেছিল এই দুর্ঘটনার রিপোর্ট। তাতে বলা হয়েছিল ট্রেন চালক ও স্টেশন মাস্টারদের প্রশিক্ষণের অভাবের কথা। এছাড়াও ট্রেন চালানোয় নানা ত্রুটির কথা উল্লেখ করা হয়েছিল। এই ঘটনার স্মৃতি মোছার আগেই ফের (Dibrugarh Express Derailed) ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় রেলের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠে গেল।

 

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

india news

Madhyom

national news

bangla news

train accident

news in bengali

dibrugarh express derailed

dibrugarh express accident

uttar pradesh gonda train accident

gonda train accident


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর