img

Follow us on

Friday, Oct 18, 2024

Dibrugarh Express: দুর্ঘটনার আগে বিস্ফোরণের শব্দ শুনেছিলেন ডিব্রুগড় এক্সপ্রেসের চালক! তদন্তে রেল

Indian Railway: লাইনচ্যুত হওয়ার আগে বিস্ফোরণের আওয়াজ শুনেছিলেন ডিব্রুগড় এক্সপ্রেসের চালক?

img

লাইনচ্যুত ডিব্রগড় এক্সপ্রেস (ফাইল ছবি)

  2024-07-18 20:29:49

মাধ্যম নিউজ ডেস্ক: ডিব্রুগড় এক্সপ্রেসের (Dibrugarh Express) একজন চালক দাবি করেছেন যে ট্রেন লাইনচ্যুত হওয়ার আগে তিনি জোরালো বিস্ফোরণের আওয়াজ শুনতে পেয়েছিলেন। ইতিমধ্যে গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে রেল। গোটা ঘটনায় অন্তর্ঘাতের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না রেল। উত্তরপ্রদেশের গোন্ডাতে বৃহস্পতিবার ট্রেন লাইনচ্যুত হওয়ার পরে এমন দাবি করেন রেলের এক চালক। রেলের (Indian Railway) তরফ থেকে আনুষ্ঠানিকভাবে চালকের এই বিবৃতি স্বীকারও করে নেওয়া হয়েছে।

২ জন চালকই সুরক্ষিত (Dibrugarh Express)

প্রসঙ্গত, আটটি বগি চন্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসের (Dibrugarh Express) লাইনচ্যুত হয় মতিগঞ্জ ঝিলাই রেলওয়ে স্টেশনের কাছে। উত্তরপ্রদেশের গোন্ডা জেলায় এই দুর্ঘটনায় চারজন মানুষ মারা গেছেন এবং কুড়ি জনেরও বেশি আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তবে দুজন চালকই সুরক্ষিত রয়েছেন আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে রেলের তরফে। একজন চালক যাঁর নাম হল ত্রিভুবন তিনি দাবি করেছেন যে লাইনচ্যুত হওয়ার আগে ভয়ঙ্কর বিস্ফোরণের মতো শব্দ শুনেছেন তিনি। এই নিয়ে শুরু হয়েছে চাঞ্চল্য। রেলমন্ত্রী (Indian Railway) ইতিমধ্যে দুর্ঘটনায় নিহতদের পরিবার পিছু ১০ লাখ টাকা এবং গুরুতর জখমদের আড়াই লাখ টাকা, কম জখমদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে। উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটিও ঘোষণা করেছে রেল গোটা ঘটনার তদন্তের জন্য।

দুর্ঘটনার পরেই ৪০ জন সদস্যের চিকিৎসকের একটি দল হাজির হন ঘটনাস্থলে

প্রসঙ্গত, দুর্ঘটনার পরেই ৪০ জন সদস্যের (Dibrugarh Express) চিকিৎসকের একটি দল এবং ১৫টি অ্যাম্বুলেন্স তৎক্ষণাৎ পৌঁছে যায় ঘটনাস্থলে। সেখানে হাজির হন রেলের (Indian Railway) উচ্চপদস্থ আধিকারিকরাও। দুর্ঘটনার স্থলটি লক্ষ্ণৌ থেকে দেড়শ কিলোমিটার দূরে। ইতিমধ্যে গোটা ঘটনা সকাল থেকেই নজরে রেখেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন বলেও খবর।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Indian Railways

Dibrugarh Express derailment

derailment in UP


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর