img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Fake Buddhist Monk: ১০ বছর বৌদ্ধ সন্ন্যাসী সেজে ভারতে গা ঢাকা দিয়েছিলেন! গয়ায় গ্রেফতার বাংলাদেশি

Gaya airport: পরিচয় গোপন করে বুদ্ধ গয়ায় ঘাঁটি গেড়েছিলেন বাংলাদেশি, পুলিশের হাতে গ্রেফতার…

img

ধৃত বাংলাদেশি বাবু জো বড়ুয়া ওরফে রাজীব দত্ত। সংগৃহীত চিত্র।

  2024-10-21 16:59:03

মাধ্যম নিউজ ডেস্ক: ভুয়ো বৌদ্ধ সন্ন্যাসীর (Fake Buddhist Monk) ভেক ধরে টানা প্রায় ১০ বছর ভারতে গা-ঢাকা দিয়ে থাকার পর এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। শনিবার বিহারের গয়া আন্তর্জাতিক বিমানবন্দর (Gaya airport) থেকে আটক করা হয় তাঁকে। ধৃত এই অসাধু যুবকের নাম বাবু জো বড়ুয়া ওরফে রাজীব দত্ত। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। ঘটনায় রীতিমতো অবাক পুলিশ।

চতুর ভাবে পুলিশকে ধুলো দিয়ে ছিলেন (Fake Buddhist Monk)

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এত বছর ধরে নিজের আসল পরিচয় গোপন করে বুদ্ধ গয়ায় (Gaya airport) ঘাঁটি গেড়েছিলেন ওই বাংলাদেশি যুবক। এখনেই সীমাবদ্ধ ছিলেন না। রীতিমতো আটঘাট বেঁধে বিলাসবহুল জীবন-যাপন করছিলেন ওই যুবক। দীর্ঘদিন অত্যন্ত চতুরভাবে পুলিশের চোখে ধুলো দিয়ে আস্তানা গেড়ে ছিলেন।

তাইল্যান্ড যাওয়ার পরিকল্পনা ছিল

জানা গিয়েছে, শনিবার ভারত থেকে তাইল্যান্ড যাওয়ার পরিকল্পনা করেছিলেন ওই যুবক (Fake Buddhist Monk)। এরপর নিরাপত্তাকর্মীরা তাঁকে প্রশ্ন করলে তাঁর বক্তব্যের মধ্যে একাধিক অসঙ্গতি লক্ষ্য করা যায়। আধিকারিকরা প্রশ্ন করতেই একে একে সত্য কথা উগড়ে দেন জাল সন্ন্যাসী। এরপর পুলিশ তাঁকে গ্রেফতার করে হাজতে পাঠিয়ে দেয়। পুলিশের অবশ্য দাবি, বিমানবন্দরে দেখেই কর্তব্যরত অভিবাসন আধিকারিকদের সন্দেহ হয়। আচরণ খুব একটা সুবিধাজনক বলে মনে হয়নি। তবে সন্ন্যাসীর কাছে ভারতের পাসপোর্ট উদ্ধার হয় (Fake Buddhist Monk)। নিজেই শিকার করেন যে তিনি ভারতীয় নয়, বাংলাদেশি। বেআইনি ভাবে ভারতে বসবাস করছিলেন। তবে জেরায় আরও বেশকিছু পাসপোর্ট উদ্ধার হয়েছে। এক একটি পাসপোর্টে আলাদা আলাদা পরিচয় রয়েছে তাঁর। ভারতীয় নাগরিকত্বের প্রমাণ স্বরূপ আধার কার্ড এবং প্যান কার্ডও বাজেয়াপ্ত করা হয়। একইভাবে ভারত এবং তাইল্যান্ডের মুদ্রা পাওয়া যায় তাঁর কাছ থেকে। সেই সঙ্গে উদ্ধার হয় ইউরো এবং মার্কিন ডলারও।

আরও পড়ুনঃ আজ আজাদ হিন্দ ফৌজের প্রতিষ্ঠা দিবস, নেতাজিকে শ্রদ্ধাজ্ঞাপন অমিত শাহের

পুলিশের বক্তব্য

গয়ার সিনিয়র সুপারিনটেন্ডেণ্ট অফ পুলিশ আশিস ভারতী বলেন, “ধৃত ব্যক্তি (Fake Buddhist Monk) আদতে বাংলাদেশের নাগরিক। সেই পরিচয় গোপন করে গত ১০ বছর ধরে তিনি ভারতে বসবাস করছিলেন। তাঁর কাছে ভারতে থাকার ভিসা ছিল না। বাংলাদেশের বৈধ পাসপোর্টও ছিল না। একাধিক ভুয়ো ও জাল নথি উদ্ধার করা হয়েছে। আমরা তাঁকে গ্রেফতার করে হাজতে পাঠিয়েছি।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arrest

news in bengali

bangladeshi

Fake Buddhist

Gaya airport


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর