img

Follow us on

Saturday, Oct 05, 2024

Telangana: কারণ অজানা! গভীর রাতে গ্রেফতার তেলঙ্গানার রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ বান্দি সঞ্জয় কুমার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তেলঙ্গানা সফরের আগে এই ঘটনা তোলপাড় ফেলেছে রাজনৈতিক মহলে।

img

বান্দি সঞ্জয় কুমার।

  2023-04-05 15:28:34

মাধ্যম নিউজ ডেস্ক: গভীর রাতে গ্রেফতার করা হল তেলঙ্গানার (Telangana) রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ বান্দি সঞ্জয় কুমারকে (Bandi Sanjay Kumar)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের আগে এই ঘটনা তোলপাড় ফেলেছে রাজনৈতিক মহলে। ঠিক কী কারণে তেলঙ্গানার পুলিশ গ্রেফতার করেছে সঞ্জয় কুমারকে, তা এখনও স্পষ্ট নয়। তবে অভিযোগ যাই হোক, রাতের অন্ধকারে বাড়ি থেকে টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলার ভিডিও সামনে আসায় নিন্দার ঝড় বইছে সর্বত্র।

বান্দি সঞ্জয় কুমারের দাবি

বান্দি সঞ্জয় কুমারের অভিযোগ, ‘প্রথমে আমি সাংবাদিক সম্মেলন করতে চেয়েছিলাম, সেটা পুলিশ করতে দেয়নি। এখন জোর করে আমাকে আটক করেছে। আমার দোষ একটাই যে, আমি বিআরএস সরকারের দোষগুলো সামনে তুলে ধরেছি। আসলে নৈরাজ্য চলছে। যেখানে সরকারের অপকর্ম নিয়ে মুখ খুললেই জেলে পুরে দেওয়া হচ্ছে। আমি ভীত নই। এই লড়াই জারি থাকবে। জয় শ্রীরাম, ভারত মাতা কী জয়, জয় তেলঙ্গানা (Telangana)।’ এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঢেউ উঠেছে।

ঘটনার সূত্রপাত গত মঙ্গলবার। তেলঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কাছে তাঁর পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রির সার্টিফিকেট সর্বসমক্ষে আনার দাবি তুলেছিলেন বান্দি সঞ্জয় কুমার। আর সেটা ভালোভাবে নেননি মুখ্যমন্ত্রী। সেই কারণেই বিজেপি সাংসদকে রাতের অন্ধকারে গ্রেফতার করা হয়েছে। প্রশ্ন ফাঁসের মিথ্যে অভিযোগেও মামলা রুজু হয়েছে সঞ্জয় কুমারের বিরুদ্ধে। যদিও পুলিশের এই দাবি তিনি উড়িয়ে দিয়ে বলেছেন, ‘প্রধানমন্ত্রী তেলঙ্গানা সফরে আসছেন। সেই কারণেই ভয় পেয়েছে রাজ্য সরকার। আমার মুখ বন্ধ করার চেষ্টা করছে। কিন্তু এভাবে বিজেপিকে থামানো যাবে না।’

বিজেপিকে থামানোর প্রয়াস

দু’দিন পরেই তেলঙ্গানা (Telangana) সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একটি সভাও রয়েছে তাঁর। তারপর তিনি যাবেন হায়দরাবাদে। যেখানে রয়েছে বিধানসভার ভোট। আর দক্ষিণের এই রাজ্যগুলিতে বিজেপির উত্থানে ভয় পেয়েছে শাসক দল। এমনই দাবি বিজেপি কর্মকর্তাদের। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ট্যুইটারে লিখেছেন, মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওয়ের এই সিদ্ধান্ত সুখের হবে না। অর্থাৎ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যে বিষয়টিকে মোটেও ভালোভাবে নিচ্ছেন না, তা স্পষ্ট।

আরও পড়ুুন: ‘‘রিষড়া জ্বলছে, আর রাজ্য প্রশাসন দিঘায় ছুটি কাটাচ্ছে’’! ট্যুইটে বিস্ফোরক শুভেন্দু

উল্লেখ্য, গত মঙ্গলবার তেলঙ্গানার স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষা ছিল। প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। সেই ঘটনায় তিন জনকে গ্রেফতার করে পুলিশ। তার মধ্যে একজন সঞ্জয় ঘনিষ্ঠ বলে দাবি পুলিশের। তবে তা মানতে রাজি নয় রাজ্য বিজেপি। তাদের বক্তব্য, প্রধানমন্ত্রীর তেলঙ্গানা সফর ভেস্তে দিতেই মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও এই চক্রান্ত করেছেন।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

BJP Telangana

B Sanjay Kumar

BRS

KCR govt


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর