img

Follow us on

Friday, Oct 18, 2024

Delhi AIIMS: দিল্লির এইমসে আগুন, আতঙ্ক, দ্রুত সরানো হল জরুরি বিভাগের রোগীদের

হাসপাতালে ভর্তি থাকা রোগীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ জায়গায়...

img

এইমসের এন্ডোস্কোপি বিভাগ থেকে গলগল করে বের হচ্ছে ধোঁয়া।

  2023-08-07 18:38:22

মাধ্যম নিউজ ডেস্ক: আগুন লাগল দিল্লির এইমসে (Delhi AIIMS)। আজ, সোমবার দুপুরের দিকে এইমের এন্ডোস্কোপি বিভাগে আগুন দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত চলে আসে দমকলের আটটি ইঞ্জিন। কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে আনা হয় আগুন। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হাসপাতালে ভর্তি থাকা রোগীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ জায়গায়।

সরানো হল রোগীদের

এন্ডোস্কোপি বিভাগটি রয়েছে দোতলায়। এই বিভাগের ঠিক নিচেই রয়েছে হাসপাতালের জরুরি বিভাগ। এইমস সূত্র খবর, এদিন বেলা ১২টা নাগাদ আচমকাই হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুন লাগার খবর দেওয়া হয় দমকলে। এর পাশাপাশি দ্রুত রোগীদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদ জায়গায়। আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই ছোটাছুটি শুরু করে দেন রোগী ও তাঁদের আত্মীয়রা। আতঙ্কিত হয়ে পড়েন চিকিৎসকরাও। ততক্ষণে এন্ডোস্কোপি বিভাগ থেকে গলগল করে কালো বের হতে দেখা যায়। এদিকে হাসপাতালের জরুরি বিভাগ থেকে আগুন লাগার খবর পেয়ে দ্রুত চলে আসে দিল্লি (Delhi AIIMS) দমকলের ছটি ইঞ্জিন।

আগুন নিয়ন্ত্রণে

পরে আসে আরও দুটি ইঞ্জিন। আটটি ইঞ্জিনের মিলিত প্রচেষ্টায় আয়ত্ত্বে আসে আগুন। এইমস কর্তৃপক্ষের (Delhi AIIMS) তরফেও জানানো হয়েছে, আগুন নিয়ন্ত্রণে এসেছে। অকুস্থল ঘুরে দেখেছেন হাসপাতালের ডিরেক্টর। ডিরেক্টর বলেন, কোনও রোগীর ক্ষতি হয়নি। সকলকেই নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। দেশের সব চেয়ে গুরুত্বপূর্ণ হাসপাতালগুলির মধ্যে প্রথম সারিতে থাকা এই সুপার স্পেশালিটি হাসপাতালে কীভাবে আগুন লাগল, তা অবশ্য জানা যায়নি। দিল্লি দমকলের আধিকারিকরা জানান, আগুন লাগার কারণ জানা যায়নি। তবে হতাহতের কোনও খবর নেই। আগুন লাগার কারণ জানতে শুরু হয়েছে তদন্ত। শর্ট সার্কিটের জেরেই আগুন বলে দমকল কর্তাদের অনুমান।

আরও পড়ুুন: “নিয়োগ সংক্রান্ত রিপোর্ট যেত মুখ্যমন্ত্রীর কাছে”! আদালতে বোমা ফাটালেন পার্থ

প্রসঙ্গত, গত বছরের শেষের দিকে সাইবার হামলা হয়েছিল দিল্লির (Delhi AIIMS) এই সুপার স্পেশালিটি হাসপাতালে। পক্ষকালের বেশি সময় ধরে অকেজো হয়ে পড়েছিল হাসপাতালের কম্পিউটার সিস্টেম। নষ্ট হয়ে গিয়েছিল বহু তথ্যও। তার পর এবার লাগল আগুন। তবে এবার অবশ্য কোনও ক্ষতি হয়নি বলেই হাসপাতাল সূত্রে খবর।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Fire

bangla news

Bengali news

Delhi AIMS


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর