img

Follow us on

Monday, Sep 16, 2024

Forced Conversion: হিন্দু স্ত্রীকে ধর্ম পরিবর্তনে চাপ! হুবলিতে গ্রেফতার মুজাহিদ খান

Hubli:  ধর্মান্তরের জন্য স্ত্রীকে অত্যাচার, অভিযুক্তকে গ্রেফতার

img

মুজাহিদ খান।

  2024-07-31 18:53:35

মাধ্যম নিউজ ডেস্ক: এক হিন্দু মহিলাকে জোর করে ইসলামে ধর্মান্তরিত (Forced Conversion) করার অভিযোগে মুজাহিদ খান নামে এক ব্যকির বিরুদ্ধে কালঘাটগি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। অভিযোগকারী ধারওয়াড় জেলার কালঘাটগিতে তার দিদার সঙ্গে থাকেন। এর আগে তিনি বেঙ্গালুরুতে একটি বেসরকারি কোম্পানিতে কাজ করতেন। সেখানেই তাঁর পরিচয় হয় মুজাহিদ খানের সঙ্গে। মুজাহিদ এবং ওই মহিলা একই কোম্পানিতে কাজ করতেন। তাদের পেশাগত সম্পর্ক ধীরে ধীরে বন্ধুত্বে এবং পরে প্রেমের সম্পর্কে পরিণত হয়। ২০১৭ সালে দুজনেই বিয়ে করার সিদ্ধান্ত নেন।

প্রতারণার শিকার 

ওই মহিলা (Forced Conversion) পুলিশের কাছে দাবি করেছেন, যে তিনি জানতেন না মুজাহিদ খান ইতিমধ্যেই বিবাহিত ছিলেন। তাঁর চার সন্তান ছিল। বিয়ের প্রথমে বেশ কিছু দিন ভালই কেটেছিল তাঁদের। পরে মুজাহিদ খান ওই মহিলাকে ইসলাম গ্রহণের জন্য চাপ (Love Jihad) দিতে শুরু করেন, যার ফলে তাদের সম্পর্কে প্রায়ই ঝগড়া আরম্ভ হয়। ওই মহিলা মুজাহিদের পরিবার সম্পর্কেও জানতে পারেন। অবশেষে তাদের সম্পর্কে ফাটল ধরে। কিন্তু তারপর থেকে মুজাহিদ ক্রমাগত ওই মহিলাকে হুমকি দিতে থাকে। এমনকি খুনের হুমকিও দেওয়া হয়।

আরও পড়ুন: লাভ জিহাদ বন্ধে কঠোর আইন আনছে যোগী সরকার, কী আছে বিলে জানেন?

শ্রী রাম সেনার সাহায্য প্রার্থনা

আতঙ্কিত হয়ে ওই মহিলা (Forced Conversion)  কালঘাটগিতে তাঁর দিদার কাছে ফিরে আসেন। ওই মহিলা মুজাহিদের ভয়ে শ্রী রাম সেনা প্রতিষ্ঠিত জোরপূর্বক ধর্মান্তরের বিরুদ্ধে হেল্পলাইনে সাহায্য চান। শ্রী রাম সেনা সংগঠনের সহযোগিতায় ওই মহিলা কালঘাটগি থানায় মুজাহিদ খানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশের তরফে বলা হয়, অভিযোগের ভিত্তিতে (Love Jihad) ভারতীয় দণ্ডবিধি (আইপিসি ১৮৬০) এর বিভিন্ন ধারায় মুজাহিদ খানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, বিশেষ করে ধারা ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা), ৩২৪ (বিপজ্জনক অস্ত্র বা উপকরণ দ্বারা স্বেচ্ছায় আঘাত করা), ৪৯৪ (স্বামী বা স্ত্রীর জীবদ্দশায় পুনরায় বিয়ে করা), ৫০৪ (শান্তি ভঙ্গ করার উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে অপমান করা) এবং ৫০৬ (ফৌজদারি ভয় দেখানোর শাস্তি)। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য দ্রুত তলব করা হবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

love jihad

bangla news

forced conversion

interfaith marriage

Mujahid Khan

Hubali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর