img

Follow us on

Monday, Sep 16, 2024

Gomti Nagar Incident: রাস্তায় মহিলাদের শ্লীলতাহানি! যোগী-রাজ্যে সাসপেন্ড পুরো থানা, অপসৃত তিন পুলিশকর্তা

Yogi Adityanath: গোমতি নগরের ঘটনায় গোটা থানা সাসপেন্ড...কী ঘটেছে জানেন?

img

Gomti_Nagar_Incident

  2024-08-02 18:40:21

মাধ্যম নিউজ ডেস্ক: গোমতি নগরের ঘটনায় (Gomti Nagar Incident) গোটা পুলিশ থানাকেই সাসপেন্ড করে দিল যোগী প্রশাসন। থানার পুলিশ কর্মী এবং পুলিশ আধিকারিকদের ছাড়াও ডেপুটি পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার এবং জেলা পুলিশ সুপারকে বদলি করে দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জানিয়েছেন, দুষ্কৃতীদের চিহ্নিত করা হয়েছে ধৃতদের গ্রেফতার করা হয়েছে।

ঠিক কী হয়েছিল (Gomti Nagar Incident)

গোমতিনগরে একটি প্লাবিত রাস্তায় দেখা যায়, জনা তিরিশ যুবক যাত্রীদের হয়রান করছে। কোনও গাড়ি ওই রাস্তা দিয়ে এগিয়ে গেলেই হামলা করছে। বাইক আরোহীদের গায়ে রাস্তার নোংরা জল (Gomti Nagar Incident) ছিটিয়ে দিচ্ছে। এই ঘটনার বেশ কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, এক বাইক আরোহী তাঁর বোনকে সঙ্গে নিয়ে কোথাও যাচ্ছিলেন। তাঁরা ওই রাস্তা দিয়ে এগিয়ে যেতেই ওই হুল্লোড়বাজরা প্রথমে রাস্তার নোংরা জল তাঁদের গায়ে ছিটিয়ে দেয়। এরপর তাঁদের বাইক টেনে হিঁচড়ে ওই জলের মধ্যে ফেলে দিয়ে। বাইকের পেছনে বসে থাকা তরুণী জলের পড়ে যান। তাঁর গায়েও হাত দেওয়া হয় বলে ভাইরাল ভিডিওতে দেখা যায়। অপর একটি ভাইরাল ভিডিওতে দেখা যায়, অভিযুক্তরা পাথর মেরে রাস্তার বাল্ব ভাঙছে, চারচাকা গাড়ির কাচ ইট মেরে ভাঙছে এবং যাকে ইচ্ছে গালিগালাজ করছে। বিশেষ করে মহিলাদের উদ্দেশ্য করে তাঁদের ভাষা শুনলে যে কোনও সুস্থ মস্তিষ্কের মানুষের মাথা গরম হতে বাধ্য। যদিও, ভাইরাল হওয়া ভিডিওগুলির সত্যতা যাচাই করেনি মাধ্যম। তবে, ভিডিওগুলি ভাইরাল হতেই ময়দানে নামে মুখ্যমন্ত্রীর দফতর। 

মুখ্যমন্ত্রীর বক্তব্য (Yogi Adityanath)

এ প্রসঙ্গে বিধানসভায় যোগী আদিত্যনাথ বলেন, “যারা মহিলাকে নিগ্রহ করেছেন, তাঁদের চিহ্নিত করা হয়েছে। উত্তরপ্রদেশের মা, বোনেদের ইজ্জত নিয়ে যারা খেলবে, তাঁদের জীবন সুরক্ষিত থাকবে, এই গ্যারান্টি সরকার দেবে না। অনেকে বলছে সদভাবনা ট্রেন চালান, এদের জন্য বুলেট ট্রেন চালানো হবে। এক্ষেত্রে যোগী আদিত্যনাথ কী বলতে চেয়েছেন, তা সহজেই অনুমেয়। মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) আরও জানান, এই (Gomti Nagar Incident) ঘটনাকে তাঁর দফতর খুব গুরুত্ব সহকারে বিবেচনা করছে। এসপি, ডিসিপি সকলের বিরুদ্ধে তদন্ত হবে। যারা অরাজকতা সৃষ্টির চেষ্টা করবে, তাঁদের ফল ভুগতে হবে। রাজ্যের সকলকে আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

অ্যাকশান মোডে যোগী প্রশাসন

জানা গিয়েছে ৩০ জনকে চিহ্নিত করা হয়েছে। মোট ১৪ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। যোগী (Yogi Adityanath) প্রশাসন গোটা থানার পুলিশকে সাসপেন্ড এবং পুলিশের বেশ কয়েকজন উচ্চপদস্থ আধিকারিকদের পদ থেকে সরিয়ে দিয়েছে। সাসপেন্ড হওয়া পুলিশ আধিকারিকরা হলেন— ইন্সপেক্টর ইনচার্জ দীপক কুমার পান্ডে, ফাঁড়ি ইনচার্জ ঋষি বিবেক, সাব-ইন্সপেক্টর কপিল কুমার এবং কনস্টেবল ধর্মবীর ও বীরেন্দ্র কুমার।

আরও পড়ুন: কুকি-মেইতেইদের মধ্যে শান্তি চুক্তি স্বাক্ষরিত, শান্ত হওয়ার পথে মণিপুর

এছাড়া, পুলিশের ডেপুটি কমিশনার (পূর্ব লখনউ) প্রবাল প্রতাপ সিং, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনার অমিত কুমাওয়াত এবং পুলিশের সহকারী ডেপুটি কমিশনার আংশু জৈনকে (Gomti Nagar Incident) তাঁদের পদ থেকে অপসারণ করা হয়েছে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in Bengali  

Latest bangla News

Gomti Nagar Incident

Lucknow News

Gomti Nagar Lucknow

Crime In Lucknow

Gomti Nagar Harrasment case

Lucknow Police

Gomti Nagar Update

Gomti Nagar Case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর