img

Follow us on

Saturday, Oct 05, 2024

Arvind Kejriwal: মোদির ডিগ্রি নিয়ে ব্যঙ্গ, মানহানির মামলা থেকে অব্যাহতি পেলেন না কেজরিওয়াল

গুজরাত হাইকোর্টে আর্জি খারিজ হল আপ-প্রধানের

img

অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)

  2023-08-12 09:43:18

মাধ্যম নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী মোদির ডিগ্রি নিয়ে ব্যঙ্গ করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। এনিয়ে মামলার জল গড়ায় গুজরাতের হাইকোর্ট পর্যন্ত। কেজরিওয়ালের বিরুদ্ধে আগেই দায়ের হয়েছিল মানহানির মামলা। সেই মামলায় অস্বস্তিতে পড়লেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবং তাঁর দলেরই সাংসদ সঞ্জয় সিংহ। শুক্রবার গুজরাত হাইকোর্টে এই মামলার শুনানি ছিল এবং সেখানে কেজরিওয়ালে আর্জি খারিজ হল। গুজরাতের উচ্চ আদালতে আম আদমি পার্টির প্রধান কেজরিওয়াল (Arvind Kejriwal) এই মামলা থেকে অব্যাহতি চেয়েছিলেন, এদিন তা খারিজ করে গুজরাট হাইকোর্ট। 

মামলা গুজরাত হাইকোর্টে

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী মোদির ডিগ্রি নিয়ে অবমাননাকর মন্তব্য করেছিলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। পাশাপাশি ব্যঙ্গ করে বলেছিলেন যে দেশে এবার একজন শিক্ষিত প্রধানমন্ত্রী প্রয়োজন। একই ধরনের মন্তব্য করেন সঞ্জয় সিংহও। দিল্লির মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে গুজরাত বিশ্ববিদ্যালয় আপ পার্টির ২ নেতার বিরুদ্ধে মামলা হয়। এই মামলায় গত ১৩ জুলাই কেজরিওয়াল এবং সঞ্জয় সিংহকে আদালতে হাজির হতে নির্দেশ দেয় গুজরাতের হাইকোর্ট। কিন্তু ১৩ জুলাই মামলার শুনানি শুরু হতেই কেজরিওয়ালের (Arvind Kejriwal) আইনজীবী জানান দিল্লিতে প্রবল বৃষ্টি চলছে তাঁর মক্কেল তা নিয়ে ব্যস্ত রয়েছেন, তাই দিন তিনি হাজির থাকতে পারলেন না।

কেজরিওয়ালের সাংবাদিক সম্মেলন  


প্রধানমন্ত্রী মোদির ডিগ্রি নিয়ে চলতি বছরের ১এপ্রিল সাংবাদিক সম্মেলন করে অবমাননাকার মন্তব্য করেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। অন্যদিকে ২ এপ্রিল দ্বিতীয় প্রেস কনফারেন্সটি করেন সঞ্জয় সিং। দুই আম আদমি পার্টির নেতা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেন বলে অভিযোগ। এরপরে তাঁদের দুজনের বিরুদ্ধে আহমেদাবাদে কোর্টে মানহানির মামলা দায়ের করা হয়। ১৫ এপ্রিল এই মানহানির মামলা দায়ের করা হয় এবং তাদেরকে সমান পাঠানো হয় ২৩ মে। এর ভিত্তিতে গুজরাট হাইকোর্টের দ্বারস্থ হন আপ-প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আদালতে অন্তর্বর্তী স্থগিতাদেশ চান। কিন্তু শুক্রবার সেই আর্জি খারিজ করে দেয় গুজরাট হাইকোর্ট।  এদিন গুজরাট হাইকোর্টের বিচারপতি সমীর দাভে এই নির্দেশ দিয়েছেন। আপ পার্টির  ২ নেতার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন গুজরাত বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার পীযূষ প্যাটেল। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রীর ডিগ্রি নিয়ে আপ নেতাদের এই অবমাননাকার মন্তব্য সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়ে। প্রধানমন্ত্রীর ভাবমূর্তিকে ক্ষুন্ন করতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মন্তব্য করেন কেজরিওয়াল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Arvind Kejriwal

gujarat hc

aap mp in defamation case


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর