img

Follow us on

Saturday, Sep 21, 2024

Gujarat: ফের ট্রেন লাইনচ্যুত করার চক্রান্ত! গুজরাটে ফিসপ্লেট খুলে রাখা হল লাইনের ওপর

Train Accident Averted: গুজরাটে বড়সড় রেল দুর্ঘটনা করানোর পরিকল্পনা দুষ্কৃতীদের!

img

রেললাইন থেকে খুলে ফেলা হল ফিসপ্লেট (সংগৃহীত ছবি)

  2024-09-21 20:48:47

মাধ্যম নিউজ ডেস্ক: ফের এক বার ট্রেন লাইনচ্যুত করানোর চেষ্টা। ফিস প্লেট খুলে তা লাইনের (Train Accident Averted) ওপর রেখে দেওয়ার অভিযোগ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে গুজরাতের (Gujarat) সুরাটের কিম রেল স্টেশনের কাছে। যদিও রেলকর্মীদের তৎপরতায় কোনওরকম অঘটন ঘটার আগেই ফিসপ্লেট লাইনের ওপর থেকে সরানো হয়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Gujarat)

জানা গিয়েছে, শনিবার গুজরাটের (Gujarat) সুরাটের কাছেই অল্পের জন্য বড়সড় রেল দুর্ঘটনা থেকে রক্ষা মেলে। পশ্চিম রেলওয়ের ভাদোদরা ডিভিশনের কাছে আপ রেললাইন থেকে খুলে নেওয়া হয়েছিল ফিসপ্লেট। কিম রেলওয়ে স্টেশনের কাছে রেল আধিকারিকদের নজরে আসে বিষয়টি। তড়িঘড়ি রেললাইন থেকে এগুলি সরানো হয়। ট্রেন আসার আগেই ফের ফিসপ্লেট জুড়ে দেওয়া হয় রেললাইনে, যাতে কোনও দুর্ঘটনা না ঘটে। এই ঘটনার জেরে কিছুক্ষণের জন্য ট্রেন চলাচল বন্ধ ছিল এই লাইনে। এর আগে গত ৮ সেপ্টেম্বর রাজস্থানের আজমেরেও রেললাইনে এক কিলোমিটারের ব্যবধানে দুটি সিমেন্ট ব্লক পাওয়া গিয়েছিল। পুলিশের সহায়তায় ফ্রেট করিডর কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড সিমেন্টের ব্লক সরিয়ে কোনওমতে দুর্ঘটনা এড়ায়। প্রতিবারই কি দুর্ঘটনা ঘটছে নাকি এর পিছনে লুকিয়ে রয়েছে বড় ষড়যন্ত্র? ট্রেন দুর্ঘটনার পিছনে কলকাঠি নাড়ার তত্ত্বই জোরাল হল আরও। এবার রেললাইনের ওপরে মিলল সন্দেহজনক বস্তু। সরিয়ে দেওয়া হয়েছিল ফিসপ্লেটও। দ্রুতগতিতে আসা ট্রেন যাতে রেললাইন থেকে ছিটকে যায়, তার জন্যই এই ষড়যন্ত্র করা হয়েছিল। ঘটনার তদন্ত শুরু করেছে রেল।

আরও পড়ুন: তিরুপতির প্রসাদ লাড্ডুতে পশু চর্বি! হিন্দু ভাবাবেগে আঘাত, সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা

রেল কর্তৃপক্ষের কী বক্তব্য?

পশ্চিম রেলের বরোদা শাখা জানিয়েছে, কয়েকজন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী রেলের আপ লাইনের ফিসপ্লেট (Gujarat) খুলে সেটিকে লাইনের ওপর রেখে দিয়েছিল। বিষয়টি নজরে আসার পরই রেলকর্মীরা দ্রুত পদক্ষেপ করেন। লাইনের ওপর থেকে সেটি সরিয়ে পরিষেবা স্বাভাবিক করা হয়।

অগাস্টে ১৫ বার লাইনচ্যুত করার চেষ্টা!

কিছুদিন আগেই উত্তরপ্রদেশের কানপুরের কাছে কালিন্দী এক্সপ্রেস লাইনচ্যুত করার চেষ্টা হয়েছিল বলে অভিযোগ। রেল লাইনের ওপর ফেলে রাখা হয়েছিল একটি গ্যাস সিলিন্ডার। কিছুটা দূরেই পাওয়া গিয়েছিল এক বোতল পেট্রল ও দেশলাই বাক্স। রেলের তরফে সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছে, শুধু অগাস্টেই ১৫ বার ট্রেন লাইনচ্যুত করার চেষ্টা করা হয়েছে। তিনবার চেষ্টা করা হয়েছে সেপ্টেম্বরের শুরুতেই। অগাস্ট থেকে সেপ্টেম্বরের মধ্যে যে সব রাজ্যে এই প্রবণতা লক্ষ্য করা গিয়েছে, তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, পঞ্জাব, ঝাড়খণ্ড, রাজস্থান, মধ্যপ্রদেশ, ওড়িশা এবং তেলঙ্গানা। তবে, উত্তরপ্রদেশে এই প্রবণতা সবচেয়ে বেশি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Indian Railways

Gujarat

fish plate

train accident averted


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর