img

Follow us on

Monday, Sep 16, 2024

Har Ghar Tiranga: জাতীয় পতাকা উত্তোলন করলেই মিলবে কেন্দ্রের সার্টিফিকেট! জেনে নিন কীভাবে

Narendra Modi:  হর ঘর তিরঙ্গার হ্যাটট্রিক, জাতীয় পতাকার সঙ্গে সেলফি আপলোড করুন আর পেয়ে যান কেন্দ্রের সার্টিফিকেট...

img

‘হর ঘর তিরঙ্গা’কে গণ-আন্দোলনে পরিণত করার উদ্যোগ

  2024-08-10 18:57:09

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় জনতা পার্টি ৭৭তম স্বাধীনতা দিবস উদযাপনের জন্য ৯ আগস্ট থেকে ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) ২০২৪ প্রচারের তৃতীয় সংস্করণ শুরু করেছে। ২৮ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ‘মন কী বাত’ অনুষ্ঠান থেকে ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান সহ ভারতীয় পতাকার সম্মানের উদ্দেশ্যে দেশব্যাপী প্রচারের আহ্বান জানিয়েছিলেন।

‘হর ঘর তিরঙ্গা’কে গণ-আন্দোলনে পরিণত করার উদ্যোগ (Har Ghar Tiranga)

প্রধানমন্ত্রী (Narendra Modi) তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টে লিখেছেন, স্বাধীনতা দিবস আসন্ন। ফের ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) অভিযানকে গণ-আন্দোলনে পরিণত করতে হবে। আমি নিজের প্রোফাইল পিকচার বদল করছি এবং দেশবাসীর কাছে আশা করছি, আপনারাও আপনাদের প্রোফাইল পিকচার বদলে দেবেন। আপনারা সেলফি তুলে ‘হর ঘর তিরঙ্গা’ ডটকমে পাঠান এবং সার্টিফিকেট ডাউনলোড করুন।

প্রধানমন্ত্রীর আহবান (Narendra Modi)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) জুলাই মাসে ‘মন কি বাত’-এর ১১২ তম সংস্করণে ‘হর ঘর তিরঙ্গা’ (Har Ghar Tiranga) অনুষ্ঠানকে একটি জাতীয় উৎসবে উদযাপন করার আহ্বান জানিয়েছেন। বিজেপির সাধারণ সম্পাদক তরুণ চুগ এক বিবৃতিতে বলেন, “বিজেপি ১১ অগাস্ট থেকে ১৩ অগাস্ট পর্যন্ত প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিরঙ্গা যাত্রা করবে। ১৪ অগাস্ট সমস্ত জেলা জুড়ে একটি নীরব পদযাত্রার সঙ্গে দেশভাগের স্মরণ দিবস পালন করবে। ১৩, ১৪ এবং ১৫ তারিখ জাতীয় পতাকা সমস্ত বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে উত্তোলন করার আহ্বান জানানো হচ্ছে। পুরো দেশকে গেরুয়া, সাদা এবং সবুজ সাগরে পরিণত করতে চাই আমরা। বিজেপির সমস্ত নেতাকর্মী জনপ্রতিনিধি এবং সাধারণ মানুষকে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে।” আপাতদৃষ্টিতে জনসাধারণকে স্বাধীনতার আনন্দে যুক্ত করার অনুষ্ঠান মনে হলেও আসলে দলের তরফ থেকে দেশের প্রতিটি বুথে পৌঁছানোই লক্ষ্য, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন: ডিপি-তে তেরঙ্গা, এক্স হ্যান্ডেলে ছবি বদল প্রধানমন্ত্রীর, কী বার্তা দিলেন নাগরিকদের?

এবার দেখে নিন হর ঘর তিরঙ্গা শংসাপত্রটি কীভাবে ডাউনলোড করবেন

প্রথমে, www.harghartiranga.com ওয়েবসাইটে যেতে হবে। যেখানে হোমপেজে একটি 'অংশগ্রহণ করতে ক্লিক করুন' ট্যাব রয়েছে, সেটিতে ক্লিক করে নিজের নাম, ফোন নম্বর, রাজ্য এবং দেশ লিখতে হবে। বিস্তারিত লেখার পরে, "আমি শপথ করছি যে আমি তেরঙ্গা উত্তোলন করব, আমাদের স্বাধীনতা সংগ্রামী এবং সাহসী পুত্রদের আত্মাকে সম্মান করব এবং ভারতের উন্নয়ন ও অগ্রগতির জন্য নিজেকে উৎসর্গ করব।" অঙ্গীকার গ্রহণে ক্লিক করুন এবং আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে। যেখানে আপনি তেরঙ্গার সঙ্গে আপনার সেলফি আপলোড করতে পারবেন। যখন পোর্টাল আপনাকে সাইটে ছবি ব্যবহার করার অনুমতি চাইবে তখন সাবমিট বাটনে ক্লিক করুন। এই পর্ব সম্পূর্ণ হলে, আপনি সার্টিফিকেট ডাউনলোড করতে পারেন এবং প্রচারে আপনার অংশগ্রহণ প্রমাণ করতে পারেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

national news

bangla news

Bengali news

National Flag

har ghar tiranga campaign

news in bengali

Prime Ministar

X DP

Mass Movement


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর