img

Follow us on

Sunday, Jul 07, 2024

Jind Shocker: ১৪২ জন নাবালিকাকে ৬ বছর ধরে ‘যৌন নির্যাতন’! হরিয়ানায় ধৃত স্কুলের প্রিন্সিপাল

Haryana: প্রধানশিক্ষকের কুকীর্তির কথা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে চিঠি লিখে জানায় ১৫ ছাত্রী, তার পর...

img

১৪২ জন নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ।

  2023-11-23 14:30:35

মাধ্যম নিউজ ডেস্ক: ১৪২ জন নাবালিকা ছাত্রীকে যৌন নির্যাতনের (Sexual Assault) অভিযোগ উঠল হরিয়ানার (Haryana) ঝিন্দের (Jind) একটি সরকারি স্কুলের প্রিন্সিপালের (Principal) বিরুদ্ধে। তাকে গ্রেফতার করা হয়েছে। ৬ বছর ধরে ধৃত ওই কুকর্ম করছিল বলে অভিযোগ। গত ৩১ অগাস্ট ১৫ জন ছাত্রী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, জাতীয় মহিলা কমিশন ও রাজ্য মহিলা কমিশন-সহ বিভিন্ন জায়গায় চিঠি পাঠিয়েছিল। তার ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর সিদ্ধান্ত নিয়ে হরিয়ানার মহিলা কমিশন ১৪ তারিখ ঝিন্দ পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়।

পরিবার ও লোকক্ষুর আড়ালে কুকীর্তি

অভিযোগ, হরিয়ানার ঝিন্দে ওই স্কুলের প্রধানশিক্ষক দিনের পর দিন নাবালিকা ছাত্রীদের নিজের অফিসে ডেকে তাদের শ্লীলতাহনির চেষ্টা করত। এসব কুকীর্তি ঢাকতে ৫৫ বছরের প্রধানশিক্ষক নিজের অফিসের দরজায় রঙিন কাচ ব্যবহার করত, যাতে ভেতরে সে কি করছে, তা কেউ টের না পায়। শুধু অফিসে ডেকে শ্লীলতাহানি নয়, নাবালিকা ছাত্রীদের ফোন নম্বর নিয়ে তাদেরকে বিরক্তও করত সে। এসবের জন্যে বেশ কয়েকটি ফোনও ব্যবহার করত। যার খবর শিক্ষকের পরিবারের কাছে ছিল না। গত অক্টোবরের ৩০ তারিখ ওই স্কুল শিক্ষকের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। চলতি মাসের ৪ তারিখ গ্রেফতার করা হয়। ৭ তারিখ আদালত তোলা হয় ধৃতকে। তারপর থেকে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছে সে।

আরও পড়ুন: আটক শ্রমিকদের খুব কাছে উদ্ধারকারী দল, আর কিছুক্ষণের অপেক্ষা

কী বলছে ঝিন্দ পুলিশ

বুধবার এপ্রসঙ্গে ঝিন্দ (Jind Shocker) জেলার সহকারি পুলিশ কমিশনার মহম্মদ ইমরান রেজা বলেন, "সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন একটি তদন্ত কমিটি মোট ৩৯০ জন মেয়ের বক্তব্য রেকর্ড করা হয়েছে। তার মধ্যে ১৪২ জনের যৌন নির্যাতনের অভিযোগ আমরা শিক্ষা দফতরের উচ্চপদস্থ আধিকারিকদের কাছে পরবর্তী পদক্ষেপের জন্য পাঠিয়েছি। অভিযোগকারিণীদের মধ্য়ে বেশিরভাগই তাদের উপর হওয়া যৌন নির্যাতনের বিষয়ে জানিয়েছে আর অন্যরা সেইসব ঘটনা নিজেদের চোখে দেখেছেন বলে উল্লেখ করেছে। অভিযুক্ত প্রিন্সিপাল বর্তমানে জেলে রয়েছে।"

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Haryana

Jind Shocker

Jind


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর