img

Follow us on

Saturday, Oct 05, 2024

Haryana Assembly Elections: হরিয়ানার রাশ কংগ্রেসের হাতে! কত আসনে ফুটবে পদ্ম?

Exit Polls: হরিয়ানায় জিতছে কংগ্রেস, বুথ ফেরত সমীক্ষার ফল মিলবে কী?...

img

হরিয়ানায় জিততে পারে কংগ্রেস। বলছে বুথফেরত সমীক্ষা। প্রতীকী ছবি।

  2024-10-05 21:22:17

মাধ্যম নিউজ ডেস্ক: হরিয়ানায় ক্ষমতায় ফিরছে কংগ্রেস। উনিশের বিধানসভা  নির্বাচনে (Haryana Assembly Elections) বিজেপি জিতেছিল ৪০টি আসনে। হরিয়ানা বিধানসভার আসন সংখ্যা ৯০। সরকার গড়ার জন্য প্রয়োজন ৪৬টি আসন। সেবার কংগ্রেস জিতেছিল ৩১টি আসনে, জেপিপি জয়ী হয়েছিল ১০টি আসনে। সরকার গড়েছিল বিজেপি।

হরিয়ানার রাশ কংগ্রেসের হাতে (Haryana Assembly Elections)

বিভিন্ন বুথফেরত সমীক্ষার ফল বলছে, হরিয়ানার রাশ এবার যাবে কংগ্রেসের হাতেই। পিপলস পালসের সমীক্ষা বলছে, ৯০টি আসনের মধ্যে কংগ্রেস একাই পেতে পারে ৫৫টি আসন। ম্যাজিক ফিগারের চেয়ে প্রায় ৯টি বেশি আসন। ধ্রুব রিসার্চের সমীক্ষা অনুযায়ী, হরিয়ানায় কংগ্রেস জিততে পারে ৫৭ থেকে ৬৪টি আসনে। বিজেপির ঝুলিতে যেতে পারে ২৭ থেকে ৩২টি আসন। একটি আসন পেয়ে এ রাজ্যে খাতা খুলতে পারে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি।

কত আসনে ফুটবে পদ্ম?

দৈনিক ভাস্করের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, হরিয়ানায় (Haryana Assembly Elections) ৪৪ থেকে ৫৪টি আসনে জয়ী হতে পারে কংগ্রেস। পদ্ম ফুটতে পারে ১৯ থেকে ২৯টি আসনে। জিস্ট-টিআইএফ রিসার্চ সমীক্ষার ফল বলছে, জাঠদের রাজ্যে কংগ্রেস পেতে পারে ৫৩টি আসন। বিজেপি পেতে পারে সর্বোচ্চে ৩৭টি আসন। এই সমীক্ষা অনুযায়ী, কেজরির দল এখানে দাঁত ফোটাতে পারবে না।

আরও পড়ুন: ভূস্বর্গে ‘ইন্ডি’ জোটের ঘাড়ে নিঃশ্বাস ফেলবে বিজেপি!

ম্যাট্রিজের বুথ ফেরত সমীক্ষার ফল বলছে হরিয়ানায় ৫৫ থেকে ৬২টি আসনে জয়ী হবে সোনিয়া গান্ধীর দল। গেরুয়া ঝুলিতে যেতে পারে ১৮ থেকে ২৪টি আসন। প্রসঙ্গত, আজ, শনিবারই এক দফায় নির্বাচন হয়েছে হরিয়ানার ৯০টি আসনেই। ভোট পড়েছে প্রায় ৬৫ শতাংশ। ৮ অক্টোবর হরিয়ানা বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ। এদিনই ফল ঘোষণা হবে জম্মু-কাশ্মীর বিধানসভা নির্বাচনেরও। এই দুই রাজ্যের রাশ কোন পার্টির হাতে যায়, আপাতত সেদিকেই তাকিয়ে তামাম ভারত (Haryana Assembly Elections)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।   

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

Haryana

assembly elections

assembly elections 2024

news in Bengali     

Haryana Assembly Elections


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর