img

Follow us on

Thursday, Sep 19, 2024

Haryana Polls: হরিয়ানায় ভোট বৈতরণী পার হতে কংগ্রেসের হাত ধরছে আপ!

AAP: বিজেপির পথের কাঁটা হতে হরিয়ানায় ‘হাত’ ধরছে আপ...

img

অরবিন্দ কেজরিওয়াল জেলে। হরিয়ানায় তাঁর দল হাত ধরছে কংগ্রেসের! ফাইল ছবি।

  2024-09-08 20:55:59

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনে ইন্ডি জোটে যোগ দিয়েছিল অরবিন্দ কেজরিওয়ালের আপ (AAP)। এই জোটের সব চেয়ে বড় দল কংগ্রেস। তার পরেও শেষ রক্ষা হয়নি। তৃতীয় বারের জন্য কেন্দ্রের ক্ষমতায় এসেছে নরেন্দ্র মোদির সরকার। এবার ফের কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার স্বপ্ন দেখছে আপ, হরিয়ানা বিধানসভা নির্বাচনে (Haryana Polls)।

হরিয়ানা বিধানসভার নির্বাচন (Haryana Polls)

হরিয়ানা বিধানসভার নির্বাচন ৫ অক্টোবর। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ সেপ্টেম্বর। প্রত্যাহারেরও শেষ দিন এটাই। তার ঠিক আগে জোটে আগ্রহী হলেন আপ নেতৃত্ব। আপ নেতা রাঘব চাড্ডা বলেন, “আমি শুধু এটুকুই বলতে পারি যে উভয় পক্ষেরই জোটের ইচ্ছা, আকাঙ্খা ও আশা রয়েছে। মনোয়নের শেষ তারিখ ১২ সেপ্টেম্বর। আমরা ১২ তারিখের আগে সিদ্ধান্ত নেব। যদি আমরা একমত না হই বা যদি কোনও উইন-উইন পরিস্থিতি না হয়, তবে আমরা এটা (জোটের আশা) ছেড়ে দেব।”

কী বললেন আপ নেতা?

হরিয়ানা বিধানসভার আসন সংখ্যা ৯০। এর মধ্যে ১০টিতে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় আপ। যদিও কংগ্রেস তাদের ৭টির বেশি আসন দিতে রাজি নয়। লোকসভা নির্বাচনে পারফরমেন্সের দিকে লক্ষ্য রেখেই কংগ্রেস আপকে ৭টি আসন ছাড়তে চায়। আপ নেতা বলেন, “আলোচনাগুলো ইতিবাচক পরিবেশে চলছে। ভালো আলোচনা হচ্ছে। আমি আত্মবিশ্বাসী। আমি আশাবাদী যে, হরিয়ানার স্বার্থে, দেশের স্বার্থে এবং গণতন্ত্রের স্বার্থে আলোচনার মধ্য থেকে অবশ্যই একটি ভালো সমাধান বেরিয়ে আসবে।”

আরও পড়ুন: লক্ষ্য রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ, মোদির পর শান্তির বার্তা নিয়ে মস্কো যাচ্ছেন ডোভাল

কংগ্রেস নেতা তথা হরিয়ানা কংগ্রেসের ইনচার্জ দীপক বাবরিয়ার গলায়ও সমঝোতার সুর। তিনি বলেন, “কংগ্রেস আমায় আলোচনার দায়িত্ব দিয়েছে। গত দুদিনে রাঘব চাড্ডার সঙ্গে কয়েকটি বৈঠক হয়েছে। আমরা অবস্থান ও সংখ্যা বিনিময় করছি। আশা করি যে, দু’একদিনের মধ্যেই ফল বেরিয়ে আসবে।” তিনি বলেন, “কংগ্রেস ও আপের (AAP) পক্ষে উইন উইন পরিস্থিতি হলে আমরা জোটে যাব (Haryana Polls)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

congress

Madhyom

AAP

bangla news

Bengali news

bangla news  

Haryana Polls

Haryana assembly Polls 2024

Haryana alliance


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর