img

Follow us on

Wednesday, Oct 23, 2024

Heavy Rain: প্রবল বর্ষণের জেরে বিপর্যস্ত মুম্বই, ইঁদুর জ্বরের সতর্কতা, ভাসল গুজরাটও

বৃহন্মুম্বই পুরসভা লেপ্টোসপিরোসিস (ইঁদুর জ্বর) সম্পর্কে শহরবাসীকে সতর্ক করে জারি করেছে...

img

জলভাসি। ফাইল ছবি।

  2023-07-23 11:46:09

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার প্রবল বর্ষণের (Heavy Rain) পর রবিবার বৃষ্টিপাতের পরিমাণ কমেছে মুম্বইয়ে। সেই কারণে এদিনের জন্য মৌসম ভবনের তরফে কমলা সতর্কতা থেকে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। লাল সতর্কতা থেকে কমলা সতর্কতা জারি করা হয়েছে ঠানে এবং পালঘরে। তবে রাইগাড জেলায় জারি রয়েছে কমলা সতর্কতা।

শোচনীয় পরিস্থিতি গুজরাটে

এদিকে, শোচনীয় পরিস্থিতি গুজরাটের। রাজ্যের দক্ষিণ অংশ এবং সৌরাষ্ট্রে শনিবারও প্রবল বৃষ্টি হয়েছে। যার জেরে শহরাঞ্চলেও বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জলস্তর বেড়েছে বিভিন্ন নদীর। কয়েকটি নদীর জল বইছে বিপদ সীমার ওপর দিয়ে। মহারাষ্ট্রের থানের গ্রাম (Heavy Rain) ভিওন্ডি, শাহাপুর এবং ভাসাই তালুক এলাকায় বন্যার সতর্কতা জারি করা হয়েছে। শনিবার তানসা জলাধারে জল উপচে পড়ার পরিস্থিতি তৈরি হয়েছিল। চলতি সপ্তাহে বৃষ্টির বিরাম নেই মহারাষ্ট্রে। রাজ্যের এহেন পরিস্থিতিতে বৃহন্মুম্বই পুরসভা লেপ্টোসপিরোসিস (ইঁদুর জ্বর) সম্পর্কে শহরবাসীকে সতর্ক করে জারি করেছে নির্দেশিকা।

ধসে বাড়ছে মৃতের সংখ্যা

এদিকে, শনিবার নদীতে গিয়ে জলে ডুবে মৃত্যু হয়েছে বছর উনিশের এক তরুণের। মৃতের নাম দীপক কুমার পাশোয়ান। উত্তর প্রদেশ থেকে আসা এই তরুণ একটি মিডিয়া কোম্পানিতে কাজ করতেন। রাইগাড প্রশাসন (Heavy Rain) ইরসালওয়াদি এলাকায় ১৪৪ ধারা জারি করেছে।

ধসের কারণে এই এলাকায় মৃত্যু হয়েছে ২৭ জনের। ২৩ জুলাই জারি হওয়া এই ধারা বহাল থাকবে অগাস্টের ৬ তারিখ পর্যন্ত। প্রবল ধারাপাতের জেরে বিপর্যস্ত গুজরাটের নবসারি এলাকাও। জাতীয় সড়কে পাঁচ থেকে সাত কিলোমিটার এলাকাজুড়ে সার দিয়ে দাঁড়িয়ে রয়েছে গাড়ি। পরে আহমেদাবাদ ও মুম্বই যাওয়ার রাস্তার মুখ খুলে দেওয়া হয়। তার পরেই জ্যাম কিছুটা কমতে শুরু করে।

আরও পড়ুুন: মালদাকাণ্ডে রাজ্যে আসছে জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল

প্রবল বৃষ্টির জেরে নবসারি এলাকায় ৪৮ নম্বর জাতীয় সড়কেও ব্যাপক ট্রাফিক জ্যাম। সৌরাষ্ট্র ও কুটজ এলাকায় ২৪ জুলাই পর্যন্ত প্রবল বর্ষণ হতে পারে। সেই কারণেই জুনাগড়, জামনগর, দেবভূমি দ্বারকা, কুটজ, সুরাট, ভালসাদ ও নবসারি এলাকায় জারি করা হয়েছে লাল সতর্কতা। নবসারি এলাকায় জলের তোড়ে ভেসে গিয়েছেন এক ব্যক্তি ও তাঁর ছেলে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Maharashtra

bangla news

Bengali news

Gujarat

Heavy Rain

junagadh

 flood

 landslide

downpour


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর