img

Follow us on

Tuesday, Jun 25, 2024

Hikes fuel prices: পেট্রোল-ডিজেলের সেলস ট্যাক্স ৩ টাকা বাড়াল কর্নাটক সরকার, প্রতিবাদ বিজেপির

কর্নাটকের কংগ্রেস সরকার রাজ্যে পেট্রোল-ডিজেলের দাম বাড়াল

img

প্রতিনিধিত্বমূলক ছবি

  2024-06-16 15:36:23

মাধ্যম নিউজ ডেস্ক: কংগ্রেস শাসিত কর্নাটকে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ল (Hikes fuel prices) যথাক্রমে ৩ টাকা ও ৩.০২ টাকা। রবিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। এ নিয়ে বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, অবিলম্বে পেট্রোল-ডিজেলের দাম কমাতে হবে, নয়তো তারা রাস্তায় নামবে। জানা গিয়েছে, কর্নাটক সরকার পেট্রোল ও ডিজেলের ওপরে সেলস ট্যাক্সের পরিমাণ বাড়িয়ে দেওয়ার জন্যই এমন মূল্যবৃদ্ধি হয়েছে। কংগ্রেস শাসিত কর্নাটক সরকার পেট্রোলের ওপর সেলস ট্যাক্স ২৫.৯২ শতাংশ থেকে বাড়িয়ে করেছে ২৯.৮৪ শতাংশ। অন্যদিকে, ডিজেলের ক্ষেত্রে সেলস ট্যাক্সের পরিমাণ ১৪.৩ শতাংশ থেকে বেড়ে হয়েছে ১৮.৪ শতাংশ।

প্রতিবাদ বিজেপির 

কংগ্রেস শাসিত কর্নাটক সরকারের এমন সিদ্ধান্ত সামনে আসতেই অবিলম্বে পেট্রোল-ডিজেলের দাম কমানোর (Hikes fuel prices) দাবি জানিয়েছেন গেরুয়া শিবিরের নেতারা। রাজ্য বিজেপির সভাপতি বিওয়াই বিজয়নেন্দ্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অবিলম্বে দাম কমানো না হলে তাঁরা রাজ্যব্যাপী আন্দোলন শুরু করবেন। সোমবার থেকে এই নিয়ে লাগাতার কর্মসূচি নিতে চলেছে গেরুয়া শিবির। এমনটাই জানা যাচ্ছে। সোমবারে কর্নাটকের সমস্ত জেলা ও অন্যান্য জায়গায় বিক্ষোভ সমাবেশ করবে বিজেপি। বিজেপির জাতীয় মুখপাত্র শাহজাদ পুনাওয়ালা রীতিমতো অভিযোগ করেছেন, কংগ্রেস নিজেদের আসল চেহারা দেখাতে শুরু করেছে। তাঁর আরও অভিযোগ, কংগ্রেস একই মুখে বলে যে দেশে মুদ্রাস্ফীতি রয়েছে, অথচ যে রাজ্যে তারা ক্ষমতায় রয়েছে সেখানে পেট্রোল-ডিজেলের দাম বাড়ায়।

অখুশি রাজ্যের সাধারণ মানুষও

কংগ্রেসকে নিশানা করে বিজেপি মুখপাত্র আরও জানিয়েছেন, কংগ্রেসের এমন সিদ্ধান্ত কৃষক বিরোধী, সাধারণ মানুষের বিরোধী এবং এটি এক ধরনের ফতোয়া। কর্নাটকের গাড়িচালকদেরও বড় অংশ কংগ্রেস সরকারের এমন সিদ্ধান্তে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে। বেঙ্গালুরুর এক বাইকার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ধনীরা পেট্রোল কিনতে পারবে কিন্তু তাঁরা কোথায় যাবেন। প্রতিমাসে বিপুল বাড়তি খরচ (Hikes fuel prices) তাঁরা কোথা থেকে পাবেন, এমন প্রশ্নও তুলেছেন ওই গাড়ি চালক। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Karnataka

bangla news

Bengali news

 madhyom

hikes fuel prices in Karnataka

BJP Karnataka


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর