img

Follow us on

Friday, Jun 28, 2024

Himanta Sarma: ‘‘হিন্দুরা নয়, শুধুমাত্র একটি ধর্মই সাম্প্রদায়িকতা ছড়ায়’’, তোপ হিমন্তের

বাংলাদেশের সংখ্যাগুরু সম্প্রদায়ের মানুষেরা যারা ঘাঁটি গেড়েছে অসমে তারা লোকসভা নির্বাচনে কংগ্রেসকে বিপুল ভোট দিয়েছে, দাবি হিমন্তের..

img

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (ফাইল ছবি)

  2024-06-23 14:41:53

মাধ্যম নিউজ ডেস্ক: ‘‘হিন্দুরা নয়, শুধুমাত্র একটি ধর্মই সাম্প্রদায়িকতা ছড়ায়’’, শনিবার এমনই দাবি করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Sarma)। তাঁর আরও দাবি, বাংলাদেশের সংখ্যাগুরু সম্প্রদায়ের মানুষেরা যারা ঘাঁটি গেড়েছে অসমে তারা লোকসভা নির্বাচনে কংগ্রেসকে বিপুল ভোট দিয়েছে। কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকারের একাধিক সুবিধা নেওয়ার পরেও তারা এই কাজ করেছে বলে তোপ দাগেন হিমন্ত।

বিজেপি জোট অসমের মোট ভোটের ৪৭ শতাংশ পেয়েছে 

প্রসঙ্গত, শনিবার অসমের দলের রাজ্য দফতরে বিজেপি এবং জোট সঙ্গী বিজয়ী সাংসদদের সংবর্ধনা অনুষ্ঠান ছিল। সেখানেই বক্তব্য রাখেন হিমন্ত বিশ্ব শর্মা। তিনি বলেন, ‘‘বিজেপি জোট অসমের মোট ভোটের ৪৭ শতাংশ পেয়েছে। যেখানে কংগ্রেস ও তার জোট সঙ্গীরা মাত্র ৩৯ শতাংশ ভোট পেয়েছে।’’ প্রসঙ্গত ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ১৪টি লোকসভা আসনের মধ্যে ১১টিতেই জিতেছে বিজেপি ও তার সহযোগী দলগুলি। অন্যদিকে, মাত্র তিনটি আসনে জয়লাভ করেছে কংগ্রেস। এ দিন বক্তব্য রাখতে গিয়ে হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Sarma) আরও বলেন, ‘‘যদি আমরা কংগ্রেসের ৩৯ শতাংশ ভোটকে বিশ্লেষণ করে তবে দেখব যে সারা রাজ্য জুড়ে তারা এই ভোট পায়নি। মাত্র ৫০ শতাংশ সংখ্যালঘু অধ্যুষিত ২১টি বিধানসভাতেই এই ভোট তারা পেয়েছে। এই সংখ্যালঘু অধ্যুষিত অঞ্চলগুলিতে বিজেপি মাত্র ৩ শতাংশ ভোট পেয়েছে।’’

কেন্দ্রের সুবিধা নিয়ে কংগ্রেসকে ভোট

এরপরই তিনি তোপ দেগে বলেন, ‘‘করিমগঞ্জ ছাড়া বাকি বাংলাদেশী মুসলিম অধ্যুষিত কেন্দ্রগুলিকে বিশ্লেষণ করলে দেখা যাবে যে সেখানে ৯৯ শতাংশ ভোটই কংগ্রেসের কাছে গিয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘সংখ্যালঘু সম্প্রদায়ে ওই মানুষগুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া বাড়িতে বসবাস করছেন, মোদিজীর দেওয়া বিদ্যুৎ এবং শৌচাগারের সুবিধা নিচ্ছেন। কিন্তু যখন তাঁরা ভোট দিতে যাচ্ছেন তখন কংগ্রেসকেই দিয়ে দিচ্ছেন।’’

১২৬টি বিধানসভার মধ্যে ৯২টিতে জিতে রয়েছে বিজেপি জোট

তিনি আরও অভিযোগ করেছেন, ‘‘রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যরা লক্ষ্মীপুরের একটি থানায় আক্রমণ করেছিল। কোকরাঝোড়ে জমি দখলেরও চেষ্টা করেছিল। এই ঘটনাগুলি ঠিক তখনই ঘটে যখন রাজ্যে আদর্শ নির্বাচনবিধি লাগু হয়ে যায়।’’ এরপরই তিনি বলেন, ‘‘যখন বিজেপি সরকার থাকবে না অসমে, তখন এমন কত হামলা হবে তা কল্পনা করা যায় না।’’ তিনি আরও জানিয়েছেন, লোকসভা ভিত্তিক ফলাফলে দেখা যাচ্ছে অসমে ১২৬টি বিধানসভার মধ্যে ৯২টিতে জিতে রয়েছে বিজেপি জোট। ২০২৬ সালের বিধানসভা নির্বাচনে পঞ্চাশ শতাংশ ভোট পাওয়ার কথাও বলেছেন হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Sarma)।

 

  দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hindus

Himanta Sarma

Communalism


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর