img

Follow us on

Tuesday, Oct 08, 2024

IAF Event: চেন্নাইয়ের মেরিনা বিচে এয়ার শো দেখতে ১২ লক্ষ মানুষের জমায়েত! প্রবল গরমে মৃত ৫

Chennai: মুহূর্তের আনন্দ পরিণত হল বিষাদে, চেন্নাইয়ে বায়ুসেনার মহড়ায় উপচে পড়া ভিড়ে মর্মান্তিক ঘটনা

img

চেন্নাইয়ে বায়ুসেনার মহড়ায় থিকথিকে ভিড়। সংগৃহীত চিত্র

  2024-10-07 09:17:40

মাধ্যম নিউজ ডেস্ক: পুজোর ভিড়কেও ছাপিয়ে গেল বায়ুসেনার শো-এর (IAF Event) ভিড়! মুহূর্তের আনন্দ পরিণত হল বিষাদে। চেন্নাইয়ে বায়ুসেনার মহড়া দেখতে গিয়ে মাত্রাতিরিক্ত ভিড় এবং গরমের চোটে কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে, অসুস্থ ২৩০ জন। পুলিশ জানিয়েছে, মৃতদের সকলেই তামিলনাড়ুর (Chennai) বাসিন্দা। ভারতীয় বায়ুসেনার ৯২ তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছিল গ্র্যান্ড এয়ার শো-র। সেই অনুষ্ঠানেই যোগ দিয়েছিলেন লক্ষাধিক মানুষ, কিন্তু আনন্দের জায়গায় তাতে বিষাদের সুর ছড়াল। 

কেন এই দুর্ঘটনা

পুলিশের তরফে জানানো হয়েছে, প্রায় ১২ লক্ষ মানুষের জমায়েত হয়েছিল বায়ুসেনার (IAF Event) এই অনুষ্ঠান দেখতে। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠান চলে। তবে সাধারণ মানুষ সকাল ৭টা-৮টা থেকেই হাজির হয়েছিলেন ভালো বসার জায়গা পাওয়ার আশায়। একে ভিড়, তার মধ্যে দীর্ঘক্ষণ চড়া রোদে থাকায় ডিহাইড্রেশন হয়েই অসুস্থ হয়ে পড়েন শতাধিক মানুষ।

প্রশাসনের যুক্তি

তামিলনাড়ুতে (Chennai) এখন তীব্র গরম। তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী জানান, বহু মানুষকে হাসপাতালে ভর্তি করা হলেও অনেককেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। অনুষ্ঠান সংগঠনে প্রশাসনের কোনও ত্রুটি ছিল না। দাবদাহের মধ্যে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেই অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। তামিলনাড়ুর দুই বিরোধী দল বিজেপি এবং এডিএমকে সামগ্রিক ‘অব্যবস্থা’ এবং তিন জনের মৃত্যুর জন্য রাজ্যের ডিএমকে সরকারকে দায়ী করেছে।

আরও পড়ুন: ধর্মতলায় আমরণ অনশন জুনিয়র ডাক্তারদের, এবার যোগ দিলেন আরজি করের অনিকেত

দোকানপাট বন্ধ, ব্যাপক যানজট

শুধু মূল অনুষ্ঠানস্থলই নয়, মেরিনা বিচ (Chennai) সহ শহরের একাধিক জায়গাতেই দর্শকদের উপচে পড়া ভিড় জমেছিল। এর ফলে ব্যাপক যানজটের (IAF Event) সৃষ্টি হয়। ভিড় সামাল দিতে হিমশিম খায় মেট্রো কর্তৃপক্ষ। তবে, অনুষ্ঠানে যাঁরা যোগ দিতে এসেছিলেন, তাঁদের অভিযোগ, এয়ার শো-এর জন্য রাস্তার ধারের সমস্ত দোকানপাট সরিয়ে দেওয়া হয়েছিল। যার ফলে অসুস্থবোধ করলেও, সামান্য জলটুকুও পায়নি মানুষ। অনেকে অনুষ্ঠান শুরুর আগেই জ্ঞান হারান। ব্যাপক যানজটের ফলে হাসপাতালে পৌঁছতেও দেরি হয়। এর ফলেই কয়েকজন প্রাণ হারান। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Chennai

bangla news

IAF Event in Chennai

IAF Event

IAF Air Show


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর