img

Follow us on

Monday, Oct 14, 2024

IMA: বাংলার আন্দোলনকে সমর্থন, মঙ্গলবার দেশজুড়ে ১২-ঘণ্টার অনশনের ডাক আইএমএ-র

Hunger Strike: চাপ বাড়ছে মমতা সরকারের, ধর্মতলার আন্দোলনের সমর্থনে দেশজুড়ে অনশনের ডাক আইএমএ-র

img

মঙ্গলবার দেশজুড়ে অনশনে বসবেন জুনিয়র ডাক্তাররা, ঘোষণা আইএমএ-র (ফাইল ছবি)

  2024-10-14 12:50:33

মাধ্যম নিউজ ডেস্ক: ধর্মতলার অনশনের আঁচ এবার দেশজুড়ে। মঙ্গলবার সারা দেশে ১২-ঘণ্টার প্রতীকী অনশনের (Hunger Strike) ডাক দিল আইএমএ (IMA)। বাংলার জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানাতেই এই কর্মসূচি বলে জানিয়েছে আইএমএ। মঙ্গলবার দেশের সমস্ত রাজ্যের জুনিয়র ডাক্তাররা অনশনে বসবেন, যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এর ফলে মমতা সরকারের ওপর চাপ আরও বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। জানা গিয়েছে, আইএমএ (IMA) জুনিয়র ডক্টরস নেটওয়ার্ক (জেডিএন) ও আইএমএ-এমএসএন (মেডিক্যাল স্টুডেন্টস নেটওয়ার্ক)- এর সদস্যরাই দেশজুড়ে আন্দোলনে নামছেন। প্রসঙ্গত, গত শুক্রবারই দিল্লি থেকে কলকাতায় এসেছিলেন আইএমএ-র প্রেসিডেন্ট আরভি অশোকান। সেসময় ধর্মতলায় গিয়ে তিনি জুনিয়র ডাক্তারদের সঙ্গেও কথা বলেন।

আরও পড়ুন: ২ দিনের কর্মবিরতি শুরু বেসরকারি হাসপাতালেও, চলছে ১২ ঘণ্টার প্রতীকী অনশনও

বৃহস্পতিবার আইএমএ (IMA) বেঙ্গল শাখার প্রেস বিবৃতি

এর আগে গত বৃহস্পতিবারও রাত সাড়ে ১১টা নাগাদ প্রেস বিবৃতি দেয় আইএমএ (IMA) বেঙ্গল শাখা। সেখানে চিকিৎসকদের এই সংগঠন রাজ্য প্রশাসনকে কড়া বার্তা দিয়েছিল। ওই বিবৃতিতে বলা হয়, ‘‘জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন (Hunger Strike) চলছে। একে একে অসুস্থ হয়ে পড়ছেন অনশনরত চিকিৎসকরা। তাঁদের স্বাস্থ্যের অবনতি নিয়ে উদ্বিগ্ন গোটা চিকিৎসক সমাজ। এই পরিস্থিতিতে প্রশাসন অবিলম্বে চিকিৎসকদের সমস্যা সমাধানে নামুক।’’ মমতা সরকারকে চরমতম হুঁশিয়ারি দিয়ে আইএমএ রাজ্য শাখার চিকিৎসকরা জানিয়ে দেন, প্রশাসন উদ্যোগী না হলে চরম পদক্ষেপ করবেন তাঁরা।

এফএআইএমএ-র চিঠি মমতাকে 

ওই একই দিনে অর্থাৎ বৃহস্পতিবার জুনিয়র ডাক্তারদের (IMA) অনশনের প্রেক্ষিতে সর্বভারতীয় রেসিডেন্ট ডাক্তারদের সংগঠন ‘ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন’ (এফএআইএমএ) থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়া হয়। সেই চিঠিতেও তৃণমূল সরকারকে হুঁশিয়ারি দেয় ওই সংগঠন। দাবি না মানলে দেশজুড়ে চিকিৎসা পরিষেবা বন্ধ করার কথা বলেন এফএআইএমএ-র সদস্যরা।

 
দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

IMA

  madhyom

Hunger Strike


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর