img

Follow us on

Monday, Jul 01, 2024

AI Anchors: একসঙ্গে দুজন এআই অ্যাঙ্কর অনবোর্ড! নতুন চমক ডিডি কিষাণের

DD Kisan channel: সরকারি টিভি চ্যানেলে এআই অ্যাঙ্কর!

img

সংগৃহীত চিত্র

  2024-05-24 14:40:09

মাধ্যম নিউজ ডেস্ক: নয় বছরের সাফল্যের পর, দূরদর্শন (ডিডি) কিষাণ সকলের সামনে আনতে চলেছে এক নতুন চমক৷ কৃত্রিম বুদ্ধিমত্তার যুগে এক নতুন পথের সূচনা করছে ডিডি কিষাণ (DD Kisan channel)। এই চ্যানেলই প্রথম সরকারি টিভি চ্যানেল হয়ে উঠবে যেখানে একসঙ্গে দুজন এআই অ্যাঙ্কর (AI Anchors) অনবোর্ড থাকবে। 

ডিডি কিষাণে এআই অ্যাঙ্কর (AI Anchors) 

জানা গিয়েছে এই দুই এআই অ্যাঙ্করের মধ্যে একজন এআই কৃষ এবং অপর জন এআই ভূমি। এই দুই এআই অ্যাঙ্কর মানুষের মতো কাজ করতে সক্ষম এবং একটানা ৩৬৫ দিন ২৪ ঘন্টা না থেমে, ক্লান্ত না হয়ে সংবাদ পড়তে পারবে। জানা গিয়েছে, এই এআই অ্যাঙ্কররা দেশ ও বিদেশের পঞ্চাশটি ভাষায় কথা বলতে সক্ষম হবেন এবং দেশে ও বিদেশের সমস্ত কৃষি সংক্রান্ত খবর, আবহাওয়ার পরিবর্তন বা সরকারী প্রকল্পের অন্য যেকোন তথ্য সম্পর্কে প্রয়োজনীয় তথ্য সরবরাহ করবেন। ২৬ মে ২০১৫-এ প্রতিষ্ঠিত ডিডি কিষাণ (DD Kisan channel) হল দেশের একমাত্র টিভি চ্যানেল যা ভারতের কৃষকদের জন্য নিবেদিত। চ্যানেলটি প্রতিষ্ঠার উদ্দেশ্য ছিল বিশ্বের এবং স্থানীয় এলাকার আবহাওয়ার পরিবর্তন সম্পর্কে কৃষকদের অবহিত করা। এটি কৃষি ও গ্রামীণ সেবার লক্ষ্যে প্রগতিশীল কৃষকদের প্রচেষ্টাকে সকল মানুষের কাছে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যও কাজ করছে। 
যদিও মিডিয়াতে এআই সঞ্চালিকা (AI Anchors) এটাই প্রথম নয়। এর আগে ওডিশার একটি প্রাইভেট টেলিভিশন চ্যানেল প্রথম এআই সঞ্চালিকা লিসাকে সামনে এনেছিল। এরপর কানাডার 'পাওয়ার টিভি' প্রথম এআই সঞ্চালিকা সৌন্দর্যকে এনেছিল। আর এবার দুই এআই অ্যাঙ্কর একসঙ্গে অনবোর্ড থাকবে ডিডি কিষাণে। 

আরও পড়ুন: চুপিসারে বেড়েছে ইমাম ভাতা! রাজ্য সরকারের বিরুদ্ধে বড় অভিযোগ বিজেপির

অনেকের মতে আশীর্বাদের পরিবর্তে এআই ধীরে ধীরে অভিশাপ হয়ে উঠছে। কারণ এর জন্য বহু মানুষ চাকরি হারাতে চলেছেন। যদিও কিছু অংশ এআই-কে স্বাগত জানিয়েছে। সমালোচনা হলেও কৃত্তিম মেধা যে সংবাদ চ্যানেলগুলিতে ধীরে ধীরে জায়গা করে নিচ্ছে তা এড়িয়ে যাওয়ার কোনও জায়গা নেই। আগামীদিনে এআই সঞ্চালিকাদের (AI Anchors) জায়গা ধীরে ধীরে আরও বাড়বে ভারতের মিডিয়া ইন্ডাস্ট্রিতে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

AI Technology

DD Kisan channel

AI anchors

TV channel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর