img

Follow us on

Saturday, Oct 05, 2024

Ram Mandir: রাম মন্দিরের উদ্বোধন, বিলি হবে ৫ লাখ প্রসাদের প্যাকেট, অর্ডার পেল কোন সংস্থা?

রাম মন্দিরের উদ্বোধনে প্রসাদের অর্ডার পেল কোন সংস্থা?

img

রাম মন্দির (ফাইল চিত্র)

  2024-01-05 09:01:45

মাধ্যম নিউজ ডেস্ক: হাতে গোনা আর কয়েকটা দিন। তারপরেই খুলে যাবে রাম মন্দিরের (Ram Mandir) দ্বার। ২২ জানুয়ারি রামলালার মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এখন থেকেই উৎসবমুখর হয়ে উঠেছে গোটা অযোধ্যা নগরী। বাড়ির ছাদে ছাদে উড়ছে জয় শ্রীরাম পতাকা। নবনির্মিত মন্দিরের উদ্বোধনের পরে প্রসাদও বিতরণ করা হবে ভক্তদের মধ্যে। যার জন্য পাঁচ লাখ প্যাকেটের অর্ডার দেওয়া হয়েছে একটি সংস্থাকে।

কোন সংস্থা পেল প্রসাদের অর্ডার?

জানা গিয়েছে, রাম বিলাস অ্যান্ড সন্স নামের এক সংস্থাকে ওই প্রসাদের অর্ডার দেওয়া হয়েছে। এ বিষয়ে রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের (Ram Mandir) তরফে এক শীর্ষ পদাধিকারী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ২২ জানুয়ারির আগেই সমস্ত প্রসাদের প্যাকেট মন্দির (Ram Mandir) প্রাঙ্গণে চলে আসবে। জানা যাচ্ছে ওই বিপুল পরিমাণ প্যাকেট অর্ডার করতে চরম ব্যস্ততা চলছে রামবিলাস অ্যান্ড সন্সে। দিনরাত কাজ করছেন কর্মীরা। এর পাশাপাশি অতিরিক্ত কর্মীও তাদেরকে নিয়োগ করতে হয়েছে, শুধুমাত্র রাম মন্দিরের উদ্বোধনের অর্ডারের কথা মাথায় রেখে।

প্রসাদে কী থাকবে? 

জানা গিয়েছে, ভক্তদের যে প্রসাদ দেওয়া হবে তা হল আসলে এলাচের বীজ। রাম বিলাস অ্যান্ড সন্স-এর অন্যতম কর্ণধার চন্দ্রগুপ্ত মতে, ‘‘এলাচের বীজে পটাশিয়াম, ম্যাগনেশিয়াম এবং অনেক খনিজ রয়েছে। এটি পেটের সমস্যায় খুবই উপকারী, যা ওষুধ হিসেবেও ব্যবহার করা হয়। তৈরি করা হচ্ছে মোট ৫ লক্ষ প্রসাদের প্যাকেট। সংস্থার ২২ জন কর্মী নিরন্তর সেই কাজ করে চলেছেন।’’

ছত্তিসগড় থেকে এল চাল

অন্যদিকে, রাম মন্দিরের জন্য ১০০ টন চালও ইতিমধ্যে ছত্তিসগড় থেকে চলে এসেছে বলে খবর রয়েছে। সূত্রের খবর, অযোধ্যার রামসেবকপুরম এলাকায় রামমন্দির ট্রাস্টের তৈরি কেন্দ্রীয় স্টোরে এই চাল রাখা হয়েছে। দেশের প্রতিটি কোণ থেকে রাম মন্দিরের (Ram Mandir) উদ্দেশে আসা খাদ্য সামগ্রী এখানে মজুত করা হচ্ছে। এই চাল অযোধ্যায় আগত ভক্তদের খাবারের জন্য ব্যবহার করা হবে বলে খবর। অন্যদিকে, রাম মন্দির চত্বরের সবুজায়নের দায়িত্ব দেওয়া হয়েছে মধ্য় প্রদেশের ভোপালের একটি নার্সারিকে। প্রাঙ্গণের ভিতরে ৩৫ হাজার বৃক্ষরোপণ করা হচ্ছে বলে খবর।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ram Mandir

inauguration ram mandir

ram bilas and sons

prasad order in ram mandir


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর