img

Follow us on

Sunday, Sep 22, 2024

Israel: আল জাজিরার অফিসে অভিযান ইজরায়েলি সেনার, বন্ধ করে দেওয়ার নির্দেশ

Al Jazeera: ক্যামেরা নিয়ে এখনই অফিস ছেড়ে চলে যান, আল জাজিরার অফিসে গিয়ে বলল ইজরায়েলি সেনা...

img

টহল দিচ্ছে ইজরায়েলি সেনা। সংগৃহীত ছবি।

  2024-09-22 13:46:55

মাধ্যম নিউজ ডেস্ক: ওয়েস্ট ব্যাঙ্কে আল জাজিরার (Al Jazeera) অফিসে অভিযান চালাল ইজরায়েলি (Israel) সেনা। রবিবার কাতারের এই টিভি চ্যানেলের অফিসে অভিযান চালায় ইজরায়েল। ৪৫ দিনের জন্য অফিস বন্ধ করে দেওয়ার নির্দেশও দেওয়া হয়। এদিন সশস্ত্র ও মুখোশধারী ইজরায়েলি সেনারা লাইভ ব্রটকাস্ট চলাকালীনই আল জাজিরার অফিসে ঢোকে। কর্মীদের দ্রুত অফিস ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। আল জাজিরার ব্যুরো চিফ ওয়ালিদ আল ওমারিকে ক্লোজার নোটিশও ধরিয়ে দেন ইজরায়েলি সেনারা।

আল জাজিরার অফিসে অভিযান (Israel)

আল জাজিরার অফিসে ঢোকার পর এক সেনাকে বলতে শোনা যায়, আল জাজিরাকে ৪৫ দিনের জন্য বন্ধ করে দেওয়ার আদালতের রায় রয়েছে। সৈনিকটিকে এও বলতে শোনা যায়, ‘আমি আপনাদের অনুরোধ করছি সব ক্যামেরা নিয়ে এখনই অফিস ছেড়ে চলে যান।’ গত মে মাসে আল জাজিরার অফিস হিসেবে ব্যবহৃত হওয়া (Israel) জেরুজালেমের একটি হোটেলের রুমেও অভিযান চালিয়েছিল ইজরায়েল। তখনও সরকার নেটওয়ার্কের স্থানীয় কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। তাকে জাতীয় নিরাপত্তার পক্ষে হুমকি হিসেবে দাবি করা হয়েছিল।

'কাঁদানে গ্যাস ও গুলির শব্দও শোনা যায়'

প্রসঙ্গত, কাতারভিত্তিক এই চ্যানেলটি ইজরায়েলি সেনাদের অফিসে প্রবেশ ও বন্ধের আদেশ দেওয়ার লাইভ ফুটেজ সম্প্রচার করে। আল ওমারি বলেন, “ইজরায়েলি সেনারা অফিসের নথি ও যন্ত্রপাতি বাজেয়াপ্ত করতে শুরু করে। কাঁদানে গ্যাস ও গুলির শব্দও শোনা যায়।” প্যালেস্তাইন সাংবাদিক ইউনিয়ন আল জাজিরার ওয়েস্ট ব্যাঙ্কের অফিসে ইজরায়েলি অভিযানের নিন্দা করেছে। জারি করা বিবৃতিতে বলা হয়েছে, এই নির্বিচার সামরিক সিদ্ধান্তটি সাংবাদিকতা ও মিডিয়া কাজের বিরুদ্ধে হস্তক্ষেপের শামিল। এটি প্যালেস্তাইন জনগণের বিরুদ্ধে দখলদারির অপরাধগুলিকে বেআব্রু করেছে।

আরও পড়ুন: ঝুলির বিড়াল বাইরে! দেশের সিংহভাগ মসজিদেরই নথি নেই, স্বীকার করে নিলেন ওয়েইসি

আল জাজিরার এক কর্মী বলেন, “এই অভিযান এবং অফিস বন্ধের আদেশ হঠাৎ করে আসেনি। তবে নেটওয়ার্কটা যে অতি শীঘ্রই বন্ধ করে দেওয়া হবে, তাও আশা করিনি।” নিডা ইব্রাহিম নামের এক কর্মী বলেন, “আমরা ইজরায়েলি কর্তাদের ব্যুরো বন্ধের হুমকি দিতে শুনেছি। আমরা সরকারের মধ্যে এই আলোচনা শুনেছি। তারা দখলিকৃত ওয়েস্ট ব্যাঙ্কে সামরিক শাসককে চ্যানেল বন্ধ করতে (Al Jazeera) বলছেন। তবে আজকে এরকমটা ঘটবে, তা আশা করিনি (Israel)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Israel

news in bengali

Palestinian

Al Jazeera

Israel soldiers

west bank


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর