img

Follow us on

Thursday, Sep 19, 2024

Jaipur Mayor: বাড়িতে বসে ঘুষ নিচ্ছেন মেয়র! সাসপেন্ড করে মুখ বাঁচানোর চেষ্টা সরকারের

বিধানসভা ভোটের মুখে ফের চাপে রাজস্থানের গেহলট সরকার, কেন জানেন?

img

বাঁ দিকে মেয়র মুনেশ গুজর এবং ডান দিকে তাঁর স্বামী সুশীল গুজর। সংগৃহীত চিত্র।

  2023-08-06 18:51:47

মাধ্যম নিউজ ডেস্ক: জমির লিজ পাইয়ে দেওয়ার নাম করে মেয়রের স্বামী ঘুষ নিচ্ছেন। আর তিনি যখন এই কাজ করছেন, তখন তাঁর পাশেই বসে রয়েছেন মেয়র। এই ঘটনা প্রকাশ্যে আসতেই মেয়রকে (Jaipur Mayor) সাসপেন্ড করল রাজস্থানের গেহলট সরকার। অভিযোগ, মেয়র নিজের বাড়িতে বসেই তাঁর স্বামীর মাধ্যমে ২ লক্ষ টাকা ঘুষ নেন। এই ঘটনায় রাজস্থান রাজনীতিতে বেশ শোরগোল পড়ে গিয়েছে।

কীভাবে ঘুষ নেওয়া হয়েছে (Jaipur Mayor)?

জানা যায়, লিজে জমি পাইয়ে দেওয়ার নাম করে ২ লক্ষ টাকা ঘুষ নেওয়া হয়। ঘুষ নিয়েছেন মেয়রের (Jaipur Mayor) স্বামী সুশীল গুজর এবং নেওয়ার সময় উপস্থিত ছিলেন স্বয়ং মেয়র। ঘটনা জানাজানি হতেই রাজস্থানের কংগ্রেস সরকার দ্রুত সাসপেন্ড করে মেয়রকে। জয়পুরের হেরিটেজ মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র মুনেশ গুজরকে সাসপেন্ড করা হয়। ঘুষ নেওয়ার অপরাধে দুর্নীতি দমন শাখা তাঁর স্বামীকে গ্রেফতার করেছে।

কে এই মেয়র (Jaipur Mayor)?

জয়পুর কর্পোরেশনের ৪৩ নম্বর ওয়ার্ডের প্রতিনিধি  (Jaipur Mayor) ছিলেন মুনেশ গুজর। তাকে সাসপেন্ড করে যে অর্ডার দেওয়া হয়, তাতে লেখা হয়, ঘুষকাণ্ডের সঙ্গে জড়িত থাকতে পারেন, তাই আপাতত সাসপেন্ড। এই মিউনিসিপ্যাল কর্পোরেশনের বোর্ড মূলত কংগ্রেস শাসিত। তাই তদন্ত যাতে প্রভাবিত না হয়, নিরপেক্ষ এবং স্পষ্ট তদন্তের জন্য সাসপেন্ডের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুর্নীতি দমন বিভাগ সূত্রে জানা গেছে, সুশীল গুজরের সঙ্গে নারায়ণ সিং এবং আনিল দুবে নামে আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আপাতত মিউনিসিপ্যাল কর্পোরেশনের ২০০৯ সালের আইন অনুসারে ৩৯ এর ১, ২, ৩, ৪ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

চাপে রাজস্থান সরকার

সামনেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। আর এরই মধ্যে একাধিক দুর্নীতির ঘটনায় সরকারের বিরোধিতায় সরব হয়েছে বিজেপি। মেয়রের (Jaipur Mayor) ঘুষ নেওয়ার ঘটনায় দুর্নীতির বিষয়ে চাপে পড়েছে আশোক গেহলট সরকার। রাজ্যে পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, নারী সুরক্ষা, আইনশৃঙ্খলা রক্ষা, শিশুমৃত্যু ইত্যাদি ঘটনায় মধ্যেই আবার ঘুষ কাণ্ড। সবটা মিলিয়ে আগামী নির্বাচনে কংগ্রেস সরকার বেশ চাপের মধ্যে রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Jaipur

Mayor

suspended

Nagar Nigam Jaipur


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর