img

Follow us on

Wednesday, Jun 26, 2024

Jammu And Kashmir: জম্মু-কাশ্মীরের নিরাপত্তা নিয়ে বৈঠকে বসলেন শাহ, কী নির্দেশ দিলেন জানেন?

Amit Shah: ভূস্বর্গের নিরাপত্তা নিয়ে বৈঠকে অমিত শাহ...

img

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি।

  2024-06-16 18:45:32

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মীরের (Jammu And Kashmir) পরিস্থিতি নিয়ে রবিবার দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সম্প্রতি জম্মুতে পুণ্যার্থী ভর্তি একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। বৈষ্ণোদেবী যাওয়ার পথে ওই বাসে জঙ্গি হামলার জেরে হত হন বেশ কয়েকজন পুণ্যার্থী। সেই পরিস্থিতি খতিয়ে দেখতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রবিবাসরীয় বৈঠক। সামনেই অমরনাথ যাত্রা।

শাহি নির্দেশ (Jammu And Kashmir)

তার আগে ভূস্বর্গের নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করতে এবং জম্মুতে সন্ত্রাসবাদীদের সমর্থকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন শাহ। তীর্থযাত্রীদের ওপর যাতে ফের হামলা না হয় এবং উপত্যকার বিভিন্ন তীর্থস্থানে যাওয়ার পথে কড়া নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশও দেন স্বরাষ্ট্রমন্ত্রী (Jammu And Kashmir)। জম্মু-কাশ্মীরের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতেও আঁটসাঁট নিরাপত্তা ব্যবস্থার নির্দেশও বৈঠকে দেন তিনি।

কড়া পদক্ষেপের নির্দেশ

সূত্রের খবর, এদিনের বৈঠকে শাহ নিরাপত্তা আধিকারিকদের নির্দেশ দেন, জম্মুতে যে জঙ্গিবাদের বাড়বাড়ন্ত হচ্ছে, তা ঠেকাতে কড়া পদক্ষেপ করতে হবে। যে কোনও মূল্যে এই জাতীয় ঘটনার পুনরাবৃত্তিও ঠেকাতে হবে। কাশ্মীরে এরিয়া ডমিনেশন প্ল্যান ও জম্মুতে জিরো টেরর প্ল্যানের যে সাফল্য তা ফের প্রয়োগ করার নির্দেশও নিরাপত্তা সংস্থাগুলিকে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বৈষ্ণোদেবী এবং শিবকোহরির মতো তীর্থস্থানগুলিতে যেসব তীর্থযাত্রী যান, তাঁদের নিরাপত্তায় থাকা নিরাপত্তা সংস্থাগুলিকে সমন্বয় সাধন করে চলার নির্দেশও দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন: ‘‘ইভিএম হ্যাক হতে পারে’’, ইলন মাস্কের মন্তব্যের কী জবাব দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী?

হিউম্যান ইনটেলিজেন্সকে কাজে লাগিয়ে জম্মু-কাশ্মীরের সড়কগুলিতে নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর করার নির্দেশও দেন তিনি। ভূস্বর্গের বিভিন্ন সড়কে আরও বেশি করে নিরাপত্তা রক্ষী মোতায়েন করার নির্দেশও দিয়েছেন শাহ। কাশ্মীরের সমস্ত পয়েন্টে কড়া নজরদারির ব্যবস্থা করতে বলা হয়েছে, যাতে করে কোনওভাবেই এদেশে ঢুকতে না পারে অনুপ্রবেশকারীরা। অমরনাথ তীর্থ যাত্রার পথে বহুস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করার নির্দেশও দেওয়া হয়েছে এদিনের বৈঠকে। প্রসঙ্গত, চলতি বছর ২৯ জুন শুরু হবে অমরনাথ যাত্রা। শেষ হবে অগাস্টের ১৯ তারিখে।

শাহ ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, জম্মু-কাশ্মীরের (Jammu And Kashmir) লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা, আর্মি চিফ জেনারেল মনোজ পাণ্ডে প্রমুখ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Kashmir

JK

Jammu

bangla news

Bengali news

news in bengali           

Jammu AndKashmir

JammuandKashmirsecuritysituation

amitshah


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর