img

Follow us on

Sunday, Jun 30, 2024

Army Encounter: বাহিনীর প্রত্যাঘাত! রাজৌরি, বারামুল্লায় সেনা এনকাউন্টারে খতম ২ জঙ্গি

Terrorists Killed: শুক্রবার জঙ্গি হামলায় রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ...

img

রাজৌরিতে পরিস্থিতি খতিয়ে দেখছেন সেনার নর্দার্ন কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী (ডানদিকে)

  2023-05-06 17:07:39

মাধ্যম নিউজ ডেস্ক: শুক্রবার জঙ্গি হামলায় রক্তাক্ত হয়েছিল ভূস্বর্গ। জঙ্গিদমন অভিযানে গিয়ে গতকাল সকালে আইইডি বিস্ফোরণে শহিদ হয়েছিলেন ৫ ভারতীয় জওয়ান। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও এক সেনা অফিসার। তার ২৪-ঘণ্টার মধ্যেই প্রত্যাঘাত করল বাহিনী। শনিবার জম্মু ও কাশ্মীরের ২টি জায়গায় পৃথক এনকাউন্টারে (Army Encounter) ২ জঙ্গিকে খতম করে বদলা নিল সেনা। 

আরও পড়ুন: দুমাসও বিয়ে হয়নি! রাজৌরিতে জঙ্গি হামলায় প্রাণ গেল বাংলার সিদ্ধান্তর

এদিন বারামুল্লা ও রাজৌরি সেক্টরে বিশেষ অভিযানে গিয়ে এনকাউন্টারে (Army Encounter) দুই জঙ্গিকে নিকেশ করলেন নিরাপত্তারক্ষীরা। বাকি জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। বারামুল্লার এসএসপি আমোদ অশোক নাগপুরে বলেছেন, “জঙ্গিদের সন্দেহজনক গতিবিধি সম্পর্কে পাওয়া নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। গোপন সূত্র মতে সেনাবাহিনীর জওয়ানরা খবর পায় যে, বারামুল্লার কারহামা কুঞ্জের গ্রামের দুই জঙ্গি লুকিয়ে রয়েছে। তল্লাশির সময় বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। বাহিনী পাল্টা গুলি চালালে দুই জঙ্গি নিহত হয়। 

সেনার তরফে জানানো হয়েছে, নিহত ২ জঙ্গির নাম আবিদ ওয়ানি এস এবং মহম্মদ রফিক ওয়ানি। দুজনেই লস্করের সক্রিয় সদস্য। রাজৌরিতে জঙ্গিদের থেকে প্রচুর পরিমাণে অস্ত্র উদ্ধার করেছে সেনাবাহিনী (Army Encounter)। সেগুলির মধ্যে রয়েছে একটি একে৫৬, একে-র চারটি ম্যাগজিন, ৫৬ রাউন্ড গুলি, ৯ এমএম পিস্তল, সহ তিনটি গ্রেনেড উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: চলতি মাসেই কাশ্মীরে জি২০-র বৈঠক, বানচাল করতেই কি লাগাতার জঙ্গি হামলা?

সেনার নর্দার্ন কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীও ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন (Army Encounter)। অন্যদিকে, শনিবার সেনা অভিযান খতিয়ে দেখতে কাশ্মীরে যাবেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একথা নিশ্চিত করে জানিয়েছেন কাশ্মীর পুলিশের ডিজিপি। সেনাবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে গতকালের ঘটনা সম্পর্কে বিশদে খোঁজ খবর নেওয়ার পাশাপাশি সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করবেন তিনি।

Tags:

Jammu Kashmir

Rajouri

terrorists killed

Baramulla

 madhyom

army encounter


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর