img

Follow us on

Thursday, Sep 19, 2024

Jammu Kashmir Election 2024: তাঁর প্রচারে এসেছিলেন মোদি, কাশ্মীরে বিজেপির জয় নিয়ে আত্মবিশ্বাসী শগুন

Shagun Parihar: জঙ্গিদের গুলির শিকার বাবা, উপত্যকায় সন্ত্রাস দমনে বিজেপির জয় জরুরি মত শগুনের...

img

উপত্যকায় ভোট প্রচারে বিজেপি প্রার্থী শগুন প্রতিহার। ছবি: ট্যুইটার

  2024-09-19 17:01:15

মাধ্যম নিউজ ডেস্ক: সালটা ২০১৮। তখন তাঁর বয়স মাত্র ২৩। পঞ্চায়েত নির্বাচনের আগে সন্ত্রাসবাদীদের গুলিতে মৃত্যু হয় বাবা অজিত পরিহার এবং কাকা অনিলের। বাবার ঠান্ডা শরীর স্পর্শ করেই চোখের জলে সিক্ত হয়েছিল তাঁর দেহ। এখনও সেই কথা মনে পড়লে চোখের কোণা চিকচিক করে ওঠে কিশতওয়ারে বিজেপি প্রার্থী শগুন পরিহারের। সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রচারের পোস্টার গার্ল হিসেবে পরিচিতি পেয়েছেন শগুন (Shagun Parihar)। দীর্ঘ এক দশক পর জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচনে (Jammu Kashmir Election 2024) বিজেপির জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী তিনি।

উপত্যকা উন্নতি চায়

শগুন জানান, রাজনীতিতে যোগ দেওয়ার কোনও পরিকল্পনা ছিল না তাঁর। তিনি পিএইচডি-র জন্য প্রস্তুতি নিচ্ছিলেন, সেই সময় দলের তরফ থেকে ফোন যায় তাঁর কাছে। তখনই বলা হয় তাঁকে নির্বাচনে (Jammu Kashmir Election 2024) লড়তে হবে। এরপর আর পিছন ফিরে তাকাননি তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)  নিজে তাঁর হয়ে প্রচারে গিয়েছিলেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরও (Anurag Thakur) কিশতওয়ারের প্রার্থীর জন্য প্রচার চালিয়েছেন। শগুনের কথায়, উপত্যকায় সন্ত্রাস ক্রমশ ফিকে হচ্ছে। যা সন্ত্রাস, তা ন্যাশনাল কনফারেন্সের জন্যই বলে উল্লেখ করেছেন তিনি। তবে, এখানকার যুব সম্প্রদায় দেশের অন্য প্রান্তের মতোই উপত্যকার উন্নতি চায়। চায় শিক্ষা, চাকরি, দাবি শগুনের।

বিজেপির জয় নিশ্চিত

কিশতওয়ারে ন্যাশনাল কনফারেন্সের দু'বারের বিধায়ক সাজ্জাদ আহমেদ কিচলুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন শগুন। এই আসনের সাত প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ৭৪,৪৬৬ ভোটার। ভোটারদের (Jammu Kashmir Election 2024) কাছ থেকে কেমন সাড়া পেয়েছেন এই প্রশ্নের উত্তরে শগুন বলেন, “আমি যখনই যেখানে ভোটারদের কাছে যাচ্ছি, দেখেছি তাঁরা আমাকে নিজের মেয়ের মতোই ভালবাসছেন। আমার বাবার জন্যই আমি এত ভালবাসা পাচ্ছি। উপত্যকাবাসীর জন্য নিরাপত্তা ও সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিত করাই আমার লক্ষ্য।” তাঁর মতে, ন্যাশনাল কনফারেন্স মানুষকে অনেক কিছুই দিতে পারেনি। শগুনের অভিযোগ, ওমর আব্দুল্লাহ গুজ্জর ছেলেমেয়েদের স্কুল-কলেজের কথা চিন্তা করেননি, রিজার্ভেশন কেড়ে নিয়েছেন। জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের কথাও এতদিন চিন্তা করা হয়নি বলে অভিযোগ জানিয়েছেন শগুন। তিনি বলেন, “এই নির্বাচনে নিরঙ্কুশ পরাজয়ের সম্মুখীন হবে বিরোধীরা। মানুষ শান্তি ও উন্নয়ন চায়। সেইলক্ষ্যেই কিশতওয়ারে সবচেয়ে বেশি ভোট পড়েছে। বিজেপি মানুষের আশা পূরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

PM Modi

bangla news

Anurag Thakur

Jammu Kashmir Election 2024

Shagun Parihar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর