img

Follow us on

Sunday, Jul 07, 2024

Jammu Kashmir: ভূস্বর্গে জঙ্গি-নিরাপত্তারক্ষী সংঘর্ষ, খতম লস্কর-ই-তইবার ৫ জঙ্গি

সীমান্তে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময় চলছে...

img

প্রতীকী ছবি।

  2023-11-17 16:58:46

মাধ্যম নিউজ ডেস্ক: ভূস্বর্গে (Jammu Kashmir) ফের খতম জঙ্গি। শুক্রবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে জঙ্গিরা। কুলগাঁওয়ের ওই সংঘর্ষে মৃত্যু হয় পাঁচ জঙ্গির। মৃত জঙ্গিরা লস্কর-ই-তইবার সদস্য ছিল। গত দুদিন ধরে চলছিল সংঘর্ষ। শেষমেশ শুক্রবারে নিকেশ হয় জঙ্গিরা। কাশ্মীর জোন পুলিশ হ্যান্ডেলে করা পোস্টে লেখা হয়েছে, “দ্বিতীয় দিন: পাঁচ জঙ্গি নিকেশ কুলগাঁও পুলিশ, সেনা ও সিআরপিএফ। জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার হয়েছে আপত্তিকর বস্তু। অভিযান শেষ পর্যায়ে। এলাকা জঙ্গিমুক্ত।”

জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি

স্থানীয় সূত্রে খবর, জঙ্গিদের খোঁজে এখনও এলাকায় চলছে তল্লাশি। সীমান্তে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের গুলি বিনিময়ও চলছে। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, কুলগাঁওয়ের ডিএইচ পোরা অঞ্চলের সামনো এলাকায় বৃহস্পতিবার দুপুরে শুরু হয় সংঘর্ষ। সেই সংঘর্ষই চলছে এখনও। জঙ্গিদের (Jammu Kashmir) বিরুদ্ধে এই যৌথ অভিযানে অংশ নিয়েছে সেনার ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেলস, ৯ পারা, পুলিশ এবং সিআরপিএফ।

অনুপ্রবেশের চেষ্টা জঙ্গিদের

এর আগে নভেম্বরের ১৫ তারিখে উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশের চেষ্টা করেছিল জঙ্গিরা। তাদের সে চেষ্টা ব্যর্থ করে দিয়েছে সেনা। ‘অপারেশন কালী’ নামের ওই যৌথ অভিযানে সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ অনুপ্রবেশের চেষ্টা রুখে দিয়ে জঙ্গিদের পরিকল্পনা ভেস্তে দেয়। একই অঞ্চলে এদিন অনুপ্রবেশের চেষ্টা করেছিল জঙ্গিরা। সেই চেষ্টায়ও জল ঢেলে দিলেন নিরাপত্তারক্ষীরা। নিহত জঙ্গিদের একজন বশির আহমেদ মালিক। জম্মুকাশ্মীরে সীমান্তপারের সন্ত্রাসীদের এক চাঁই ছিল সে।

আরও পড়ুুন: বৈঠক শেষে ফের জিনপিংকে ‘একনায়ক’ কটাক্ষ বাইডেনের, কেন চুপ চিনা প্রেসিডেন্ট?

ফি বার শীতকালে তীব্র ঠান্ডার সুযোগ নিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে পাক মদতপুষ্ট জঙ্গিরা। ঠান্ডা পড়তেই এবার শুরু হয়ে গিয়েছে জঙ্গিদের তৎপরতা। তবে সীমান্তে সেনার শ্যেনদৃষ্টি এড়িয়ে আপাতত তা সম্ভব হচ্ছে না পাকিস্তানে ঘাঁটি গেড়ে থাকা জঙ্গিদের পক্ষে। প্রসঙ্গত, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরেই কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করে নরেন্দ্র মোদির সরকার। তার পর থেকে ক্রমেই কমতে থাকে ভূস্বর্গে রক্ত ঝরার পরিমাণ। যদিও বিক্ষিপ্ত অশান্তি লাগিয়েই রেখেছে জঙ্গিরা। এরই সঙ্গে পাল্লা দিয়ে জারি রয়েছে জঙ্গি অনুপ্রবেশ। পাক মদতপুষ্ট জঙ্গিদের সেই প্রচেষ্টা রুখতে গিয়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ছে জঙ্গিরা (Jammu Kashmir)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jammu Kashmir

Kashmir

Jammu

bangla news

Bengali news

Kulgam encounter

lashkar terrorists gunned down


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর