img

Follow us on

Friday, Oct 25, 2024

Jammu Kashmir: কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে সেনার গাড়িতে হামলা! গুলমার্গে শহিদ দুই জওয়ান সহ ৪

Gulmarg: পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের চক্রান্ত! জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা গুলমার্গে, গুলি বিনিময় নিহত ২ জওয়ান-সহ ৪ 

img

গুলমার্গে জঙ্গিদের খোঁজে সোনা। সংগৃহীত চিত্র

  2024-10-25 10:34:33

মাধ্যম নিউজ ডেস্ক: কাশ্মীরে (Jammu Kashmir) আবারও জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা। বৃহস্পতিবার সন্ধ্যায় গুলমার্গের (Gulmarg) কাছে নিয়ন্ত্রণ রেখার অদূরে বুটাপাথরির কাছে সেনার এক গাড়িতে অতর্কিত হামলা হয়। এই ঘটনায় দুই সেনা জওয়ান-সহ চারজনের মৃত্যু হয়েছে এবং আরও চারজন আহত হয়েছেন। সেনা সূত্রে খবর, এলওসি থেকে ৫ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটেছে। এই হামলার পিছনে পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম (ব্যাট) রয়েছে বলে মনে করা হচ্ছে। তারাই এই ধরনের ক্রস-বর্ডার হামলা চালাতে দক্ষ। ঘাতক জঙ্গিদের নিকেশ করতে এই মুহূর্তে অভিযান জারি রেখেছে ভারতীয় সেনা।

জঙ্গিদের খোঁজে সেনা

সেনা আধিকারিকরা জানিয়েছেন, গুলমার্গের (Gulmarg) নাগিন পোস্টের কাছে বুটাপাথরি এলাকায় সেনা গাড়িটি লক্ষ্য করে অতর্কিতে গুলি চালাতে শুরু করেছিল সন্ত্রাসবাদীরা। এলাকাটি গুলমার্গ স্কি-রিসর্ট থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে এবং নিয়ন্ত্রণরেখার খুব কাছে অবস্থিত। এখানে অনুমতি ছাড়া অসামরিক ব্যক্তিদের চলাচল করতে দেওয়া হয় না। এলাকাটি জঙ্গিমুক্ত বলেই পরিচিত এবং প্রকৃতিপ্রেমীদের অত্যন্ত পছন্দের। আক্রান্ত গাড়িটি ১৮ নম্বর রাষ্ট্রীয় রাইফেলসের ছিল বলে জানা গিয়েছে। সেটি বুটাপাথরিতেই আসছিল। গাড়িটি একটি সেনা কনভয়ের অংশ ছিল। এক সন্ত্রাসবাদীও এই ঘটনায় আহত হয়েছে বলে জানা গিয়েছে। এক পুলিশ কর্তা বলেছেন, “এলাকাটি ঘিরে ফেলা হয়েছে এবং জঙ্গিরা যাতে ঘন জঙ্গলের মধ্যে পালাতে না পারে, তার জন্য ওই এলাকায় বিশাল বাহিনী পাঠানো হয়েছে।” 

এই ঘটনার কয়েক ঘণ্টা আগেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার ত্রাল এলাকায় একজন পরিযায়ী শ্রমিককে গুলি করেছিল সন্ত্রাসবাদীরা। প্রীতম সিং নামে উত্তর প্রদেশের ওই বাসিন্দা গুরুতর আহত হন। এর আগে কাশ্মীরের (Jammu Kashmir) গান্ডেরবালে সুড়ঙ্গ নির্মাণের শ্রমিকদের খুন করার চেষ্টা হয়েছিল। সেই ফুটেজ সামনে এসেছে। ভিডিও ফুটেজে দেখা গিয়েছে গান্ডেরবালের গগনগির এলাকায় দুই পাক জঙ্গি শ্রমিক শিবিরে ঢুকেছিল। তাদের হাতে ছিল একে ৪৭ ও এমকে-১ এর মতো অত্যাধুনিক মার্কিন রাইফেল। যা দেখে সস্পষ্টত বোঝা যাচ্ছে পাকিস্তানি জঙ্গিদের মদত দিচ্ছে পাক গোয়েন্দা সংস্থা আইএসআই। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

Jammu Kashmir

Indian Army

bangla news

Gulmarg


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর