img

Follow us on

Wednesday, Sep 18, 2024

Jammu Kashmir: প্রধানমন্ত্রীর সফরের আগে উপত্যকায় সংঘর্ষে খতম পাঁচ জঙ্গি

Baramulla: বিধানসভা ভোটের আগে নাশকতার ছক বানচাল, বারামুলায় হত ৩ জঙ্গি

img

উপত্যকায় সেনা-জঙ্গি গুলির লড়াই। ফাইল ছবি

  2024-09-14 16:45:50

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি মাসেই বিধানসভা নির্বাচন। রবিবার, উপত্যকায় নির্বাচনী প্রচারে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে শুক্রবার রাত থেকে শনিবার দফায় দফায় জঙ্গি (Jammu Kashmir) নাশকতার ছক বানচাল করল সেনা। শুক্রবার রাতে কাঠুয়ায় নিরাপত্তা বাহিনীর গুলিতে দু’জন জঙ্গি খতম হয়। আবার বারামুলায় (Baramulla) জঙ্গিদের বিরুদ্ধে পৃথক অভিযান চালিয়েছিল ভারতীয় সেনা। সেখানেও রাতভর জঙ্গিদের সঙ্গে জওয়ানদের গুলির লড়াই চলেছে। সকালেও সেখানে চলছে তল্লাশি অভিযান। জানা গিয়েছে, সেখানে সেনার গুলিতে তিন জঙ্গি খতম হয়েছে। কিস্তওয়ারে জঙ্গিদের গুলিতে ভারতীয় সেনার দুই জওয়ান নিহত হন। 

নাশকতার ছক

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে জম্মু–কাশ্মীরে (Jammu Kashmir) ভোট শুরু হবে। তিন দফায় হবে ভোট। বিধানসভা ভোট বানচালের উদ্দেশে পাক মদতপুষ্ট জঙ্গিরা সেখানে মরিয়া হয়ে হামলা চালাচ্ছে বলে গোয়েন্দা রিপোর্টে দাবি। সেনা সূত্রে খবর, ভোটমুখী কাশ্মীরে বড়সড় নাশকতার ছক কষছে জঙ্গিরা। নির্বাচন ভেস্তে দিতে তৎপর তারা। কিন্তু সেই ছক ধরে ফেলেছে গোয়েন্দা সংস্থাগুলো। কাশ্মীর উপত্যকার বারামুলায় সেনা ও পুলিশের যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত হয়েছে তিন জঙ্গি। গত ২৪ ঘণ্টায় এই নিয়ে কাশ্মীর উপত্যকায় দুই সেনা-সহ মোট সাত জনের মৃত্যু হল। শুক্রবার কাঠুয়ায় সেনার সঙ্গে সংঘর্ষে দুই জঙ্গির মৃত্যু হয়েছিল। উত্তর কাশ্মীরের বারামুলায় (Baramulla) পাট্টন এলাকায় চক টাপের ক্রেরিতেও শুক্রবার রাত থেকে গুলির লড়াই শুরু হয়েছিল। সেখানে শনিবার সকালে তিন জঙ্গির দেহ উদ্ধার হয়।

শনিবার, জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) ডোডা জেলায় চিনাব উপত্যকায় ভোট প্রচার শুরু করবেন প্রধানমন্ত্রী মোদি। সেনাবাহিনীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, গোয়েন্দা সূত্রে খবর পেয়ে শুক্রবার প্রথমে কিস্তওয়ারের ছাত্রুতে সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ যৌথ অভিযান শুরু করেছিল। তাৎপর্যপূর্ণ ভাবে ওই জঙ্গিরা ডোডা থেকে এসে কিস্তওয়ারে ডেরা বেঁধেছিল বলে সেনার দাবি। কিস্তওয়ারে জঙ্গিদের নিকেশ করতে গিয়ে শহিদ হয়েছেন জুনিয়র কমিশনড অফিসার বিপন কুমার এবং অরবিন্দ সিং।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jammu Kashmir

Jammu and Kashmir

PM Modi

bangla news

Baramulla

Jammu and Kashmir Assembly Election


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর