img

Follow us on

Tuesday, Jun 18, 2024

KC Tyagi: “স্পিকার পদে বিজেপি প্রার্থীকেই সমর্থন করবে জেডিইউ”, বললেন ত্যাগী

JDU: এনডিএতেই রয়েছে জেডিইউ, স্পষ্ট জানালেন ত্যাগী...

img

সংসদের বিশেষ অধিবেশনেই হবে স্পিকার নির্বাচন। বিজেপি প্রার্থীকেই সমর্থন করবে এনডিএর শরিকরা। ফাইল ছবি।

  2024-06-14 20:46:34

মাধ্যম নিউজ ডেস্ক: “লোকসভার স্পিকার পদে বিজেপি প্রার্থীকেই সমর্থন করবে জনতা দল ইউনাইটেড (জেডিইউ) এবং তেলগু দেশম পার্টি (টিডিপি)।” শুক্রবার সাফ জানিয়ে দিলেন জেডিইউ নেতা কেসি ত্যাগী (KC Tyag)। তিনি বলেন, “জেডিইউ এবং টিডিপি এনডিএতেই রয়েছে। স্পিকার পদে বিজেপি যাঁকেই প্রার্থী করবে, আমরা তাঁকেই সমর্থন করব।”

কী বললেন ত্যাগী? (KC Tyagi)

গত রবিবারই তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। এখনও স্পিকার নির্বাচন হয়নি। স্পিকার পদে কাকে বসানো হবে, তা নিয়েই চলছে জল্পনা। এই প্রসঙ্গেই জিজ্ঞাসা করা হয়েছিল ত্যাগীকে। বিজেপির নেতৃত্বেই গঠিত হয়েছে তৃতীয় এনডিএ সরকার। অষ্টাদশ লোকসভা নির্বাচনে লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে বিজেপি এককভাবে পেয়েছে ২৪০টি আসন। এনডিএর সম্মিলিত শক্তি ২৯৩। এমতাবস্থায় স্পিকার পদে যে বিজেপিরই কাউকে বসানো হবে, তা জলের মতো পরিষ্কার। এনডিএর শরিকদলগুলি যে বিজেপির প্রার্থীকেই স্পিকার পদে সমর্থন করবে, এদিন তারই ইঙ্গিত মিলল ত্যাগীর (KC Tyag) কথায়।

আপের অভিযোগের জবাব

প্রসঙ্গত, ২৩ জুন বিশেষ অধিবেশন বসছে লোকসভার। ২৬ জুন হবে অষ্টাদশ লোকসভার স্পিকার নির্বাচন। সেই নির্বাচনেই বিজেপির প্রার্থীকে সমর্থন করবে জেডিইউ এবং টিডিপি।প্রত্যাশিতভাবেই এদিনের সাক্ষাৎকারে উঠে আসে নিট-ইউজি রেজাল্ট প্রসঙ্গও। ত্যাগী বলেন, “বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন। তাই এই বিষয়ে কোনও মন্তব্য করব না।” দিল্লির জলসঙ্কট নিয়ে আম আদমি পার্টির অভিযোগ প্রসঙ্গে ত্যাগী বলেন, “হিমাচল প্রদেশ, হরিয়ানা এবং দিল্লির সরকারের উচিত এই ইস্যুটি নিয়ে রাজনীতি করা থেকে বিরত থাকা। সমস্যা সমাধানের পথ খুঁজতে এক সঙ্গে বসে আলোচনা করা উচিত। কারণ ভোগান্তির শিকার হচ্ছেন দিল্লিবাসী।”

আরও পড়ুন: জি৭ সম্মেলনে হাজির মোদি, মাক্রঁ-সুনকের সঙ্গে কী আলোচনা হল প্রধানমন্ত্রীর?

সংসদের বাদল অধিবেশনে পেশ হবে পূর্ণাঙ্গ বাজেট। ত্যাগীর কথায় উঠে এসেছে বাজেটের প্রসঙ্গও। তিনি (KC Tyag) বলেন, “পার্লামেন্টে এই বিষয়ে সদর্থক আলোচনা হবে। নির্বাচিত সাংসদরা তাঁদের আশা-আকাঙ্খার কথা জানাবেন। তাঁদের লোকসভা কেন্দ্রের ইস্যুগুলিও তুলে ধরবেন।” প্রসঙ্গত, অষ্টাদশ লোকসভার প্রথম অধিবেশন বসবে ২৪ জুন। রাজ্যসভার অধিবেশন বসবে ২৭ জুন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

jdu

news in bengali

KC Tyagi

speaker

 tdp


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর