img

Follow us on

Tuesday, Oct 22, 2024

Kashmir Terror Attack: মোদি সরকারের উন্নয়নযজ্ঞ রোধ করাই লক্ষ্য! কাশ্মীরে জঙ্গি হামলায় নিহত ডাক্তার সহ ৭

Terrorist From Pakistan: সোনমার্গে পাক জঙ্গিদের এলোপাথাড়ি গুলি, নিহত ৭! টানেলের কাজ ব্যাহত করতেই কি হামলা?

img

কাশ্মীরে কড়া নিরাপত্তা। ফাইল ছবি

  2024-10-21 14:34:19

মাধ্যম নিউজ ডেস্ক: বদলাচ্ছে উপত্যকা। কেন্দ্রে মোদি সরকারের প্রচেষ্টায় কাশ্মীর (Kashmir Terror Attack) এখন ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। চলছে ব্যাপক উন্নয়নযজ্ঞ। সেটাই সমস্যা পাক-মদতপুষ্ট জঙ্গিদের। উপত্যকাকে রক্তাক্ত করতে তাই বারবার সক্রিয় হয়ে উঠছে জঙ্গিরা। রবিবারও জঙ্গিদের গুলিতে জম্ম-কাশ্মীরে এক চিকিৎসক ও ছয় পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে অভিযান। চলছে তদন্ত। আহত ও মৃত শ্রমিকরা একটি টানেল তৈরির কাজে যুক্ত ছিলেন। সেই কাজ বন্ধ করতেই এই হামলা বলে অনুমান পুলিশের। জঙ্গি হামলার তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পাকিস্তান থেকেই এসেছিল জঙ্গিরা!

রবিবার রাতে জম্মু-কাশ্মীরের (Kashmir Terror Attack) সোনমার্গ-গান্দেরবাল টানেল প্রকল্পের কাছে হামলা চালায় জঙ্গিরা। গুলিতে মৃত্যু হয় এক চিকিৎসক ও ছয়জন পরিযায়ী শ্রমিকের। গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও পাঁচজনকে। জানা গিয়েছে, এরা সকলেই ওই সুড়ঙ্গ প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন। গতকাল রাতে সুড়ঙ্গের কাজ সেরে ক্যাম্পে ফেরেন তারা। হঠাৎই কমপক্ষে দুইজন জঙ্গি চড়াও হয় এবং এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। নিহতদের মধ্যে তিন শ্রমিকের বাড়ি বিহারে, একজন মধ্যপ্রদেশের বাসিন্দা। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, হামলাকারী জঙ্গিরা পাকিস্তান থেকেই এসেছিল। তাদের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু হয়েছে।

উন্নয়ন-যজ্ঞকেই ভাল চোখে দেখছে না জঙ্গিরা

সূত্রের খবর, জম্মু-কাশ্মীরের (Kashmir Terror Attack) উন্নয়নযজ্ঞকেই ভাল চোখে দেখছে না জঙ্গিরা। দীর্ঘ সময় ধরে বন্দুকের নলে যেভাবে কাশ্মীরকে শাসন করেছে জঙ্গিরা, তা মোদি জমানায় অনেকটাই বন্ধ হয়েছে। লাগাতার জঙ্গি দমন অভিযানও চলছে। যে সুড়ঙ্গের কাছে রবিবার রাতে হামলা হয়, সেই সোনমার্গ-গান্দেরবাল সুড়ঙ্গ ২ হাজার ৬৮০ কোটি টাকা খরচে তৈরি করা হচ্ছে। এই সুড়ঙ্গ তৈরি হয়ে গেলে শ্রীনগর-লেহ’র মধ্যে যাতায়াতে সময় কম লাগবে। এর ফলে কাশ্মীরের পর্যটনের ব্যাপক উন্নতি হওয়ার সম্ভাবনা। সব মিলিয়ে ২৫ হাজার কোটিতে ১৯টি টানেলের কাজ চলছে কাশ্মীরে। এই উন্নয়ন-যজ্ঞ আটকে দেওয়ার ছক জঙ্গিদের, এমনটাই অনুমান করছে পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রক।

আরও পড়ুন: দিল্লি বিস্ফোরণে ঘনাচ্ছে রহস্য, উদ্ধার হওয়া সাদা পাউডার ভাবাচ্ছে তদন্তকারীদের

জঙ্গি দমনে সক্রিয় সরকার

কাশ্মীরে (Kashmir Terror Attack) জঙ্গি হামলার নিন্দা করে মৃতদের পরিজনদের সমবেদনা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করি। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, “নিরীহ শ্রমিকদের উপর এই জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাই। মৃতদের পরিজনদের সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।” হামলাকারী জঙ্গিদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভারতের নিরাপত্তা বাহিনী জঙ্গিদের রেহাই দেবে না বলে মন্তব্য করেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘটনার নিন্দা করে লেখেন, ‘এই আচরণ কাপুরুষোচিত। যারা এই হামলা চালিয়েছে, তাঁদের যোগ্য জবাব দেবে আমাদের বাহিনী।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Jammu-Kashmir

bangla news

Sonmarg

Kashmir Terror Attack:

Terrorist From Pakistan

Sonmarg Tunnel


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর