img

Follow us on

Sunday, Sep 08, 2024

Kedarnath Landslide: কেদারনাথ যাত্রায় পাহাড় থেকে গড়িয়ে এল বোল্ডার, চাপা পড়ে মৃত ৩ পুণ্যার্থী

Accident: প্রবল বৃষ্টিতে কেদারনাথ যাত্রার পথে ভয়াবহ দুর্ঘটনা

img

প্রশাসন উদ্ধারকাজ চালাচ্ছে (সংগৃহীত ছবি)

  2024-07-21 16:10:22

মাধ্যম নিউজ ডেস্ক: কেদারনাথের (Kedarnath Landslide) যাত্রাপথে ভয়াবহ দুর্ঘটনা (Accident)! ধসের জেরে পাহাড় থেকে গড়িয়ে আসে বড় পাথরের চাঁই আর এতেই মৃত্যু হল ৩ তীর্থযাত্রীর। ঘটনাটি রবিবার সকালেই উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলার গৌরীকুন্ডু ও চিরবাসারের মাঝামাঝি যাত্রাপথে ঘটেছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যে এই দুর্ঘটনা ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকাতে। প্রশাসনের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে ওই পথে যাত্রা না করার।

মৃতদের মধ্যে (Kedarnath Landslide) দুজন মহারাষ্ট্রের এবং একজন রুদ্রপ্রয়াগের বাসিন্দা

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই উত্তরাখণ্ডের কেদারনাথের (Kedarnath Landslide) একনাগাড়ে ভারী বৃষ্টি হয়েই চলেছে। মাঝেমধ্যেই ধস নামার খবর মিলছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেই দুর্গম পথেই কেদারনাথে ট্রেকিং করে এগোচ্ছিলেন বেশ কয়েকজন তীর্থযাত্রী। কিন্তু তারই মাঝে পাহাড় থেকে নেমে আসে বড় বোল্ডার আর তাতেই পিষে মৃত্যু হয় তিনজনের। জানা গিয়েছে, মৃতদের মধ্যে দুজন মহারাষ্ট্রের এবং একজন রুদ্রপ্রয়াগের বাসিন্দা। এই দুর্ঘটনায় (Accident) একজন গুরুতর আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। খবর পাওয়া মাত্রই রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে হাত লাগায়। বোল্ডারের নিচে আরও কেউ আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

গোটা ঘটনায় উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি নিজের এক্স হ্যান্ডেলের দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘‘পাথর চাপা পড়ে হতাহতের ঘটনা অত্যন্ত দুঃখজনক (Kedarnath Landslide)। উদ্ধার কাজ চলছে। পরিস্থিতির ওপরে আমরা নজর রাখছি।’’

এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারও উত্তরাখণ্ড রাজ্যে চম্পাবত, নৈনিতালে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সতর্কতা জারি করা হয়েছে ওই এলাকাগুলির জন্য। এর পাশাপাশি রয়েছে ধসের আশঙ্কাও। শনিবারও ধস নামে চম্পাবত জাতীয় সড়কে। এর জেরে বন্ধ হয়ে যায় ওই জাতীয় সড়ক। জানা গিয়েছে, গঙ্গোত্রী জাতীয় সড়কেরও একই অবস্থা। ধসের কারণে বন্ধ হয়েছে সেই রাস্তা। ঠিক এইরকম পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে তীর্থযাত্রীদের কেদারনাথের পথে যাত্রা করতে নিষেধ করছে প্রশাসন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Pushkar singh dhami

Kedarnath Landslide

Accident In Kedarnath


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর