img

Follow us on

Thursday, Sep 19, 2024

Kerala Houseboat Capsize: কেরলে নৌকাডুবিতে মৃত ২১! শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় মালাপ্পুরমে, তনুর উপকূলের কাছে

img

চলছে উদ্ধারকাজ

  2023-05-08 14:34:20

মাধ্যম নিউজ ডেস্ক: কেরলে মর্মান্তিক নৌকাডুবিতে (Kerala Houseboat Capsize) মৃত্যু হল কমপক্ষে ২১ জনের। মৃতদের মধ্যে বেশিরভাগই মহিলা ও শিশু বলে জানা গিয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিহতদের পরিবারবর্গকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

কীভাবে ঘটল দুর্ঘটনা?

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় মালাপ্পুরমে, তনুর উপকূলের কাছে। জনপ্রিয় পর্যটন কেন্দ্র থুভাল থিরাম থেকে ফিরছিলেন পর্যটকরা, হঠাৎই ডুবতে শুরু করে নৌকা (Kerala Houseboat Capsize)। ওই নৌকায় মোট ৪০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। বেশ কয়েকজন সাঁতরে বাঁচতে সমর্থ হন কিন্তু বেশিরভাগজনই তলিয়ে যান। যাদের মধ্যে মহিলা ও শিশুর সংখ্যা বেশি বলে জানা গেছে। তবে প্রশ্ন উঠছে, সন্ধ্যা ৬ টা নাগাদ যেখানে নৌকা চলাচল বন্ধ করে দেওয়ার নিয়ম রয়েছে সেখানে ৭ টার পরে যাত্রীবাহী হাউসবোট কীভাবে চলল? অতিরিক্ত যাত্রী নেওয়ার কারণেই এই পরিণতি বলে মনে করছেন অনেকে। যদিও নৌকাডুবির আসল কারণ এখনও অজানা রয়েছে।

কী বললেন প্রধানমন্ত্রী?

প্রধানমন্ত্রী এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেন এবং নিহতদের পরিবারবর্গকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন।

প্রশাসন কী বলছে?  

কেরলের প্রশাসন জানিয়েছে, এখনও পর্যন্ত ২১ জনের মৃতদেহ উদ্ধার করা গেছে। সকালেও চলছে উদ্ধারকাজ। তদন্ত চলছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

Bengali news

Kerala


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর