img

Follow us on

Friday, Sep 20, 2024

Gurpatwant Singh Pannun: রাত পোহালেই বিশ্বকাপ, ভারতকে ফের হুমকি-বার্তা খালিস্তানপন্থী জঙ্গি পান্নুনের

খেলা ভেস্তে দিতেই পান্নুনের যাবতীয় উদ্যোগ...

img

খালিস্তানি জঙ্গি গুরপত সিং পান্নুন। ফাইল ছবি।

  2023-11-18 17:31:21

মাধ্যম নিউজ ডেস্ক: ফের হুমকি-বার্তা নিষিদ্ধ জঙ্গি সংগঠন শিখস ফর জাস্টিসের প্রতিষ্ঠাতা গুরুপন্ত সিং পান্নুনের (Gurpatwant Singh Pannun)। রাত পোহালেই আইসিসি মেন্স ওয়ার্ল্ড কাপ ২০২৩ এর ফাইনাল। তার আগে পান্নুনের এই হুমকি বার্তায় উদ্বেগে ক্রীড়াপ্রেমীরা। রবিবার গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। পান্নুনের হুমকি-বার্তা পাওয়ার পরেই আরও আঁটোসাঁটো করা হয়েছে স্টেডিয়ামের নিরাপত্তা।

পান্নুনের হুমকি

গুজরাট পুলিশ ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি কোমর কষে নেমেছে হাইভোল্টেজ এই ম্যাচ সম্পন্ন করতে। এদিন বিশ্বকাপ ফাইনাল খেলা দেখতে মাঠে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অস্ট্রেলিয়ার ডেপুটি প্রাইম মিনিস্টার রিচার্ড মার্লস। হুমকি-বার্তায় পান্নুন বলেছে, “১৯ নভেম্বর শিখদের আমরা এয়ার ইন্ডিয়ার বিমানে চড়তে নিষেধ করছি। ১৯ নভেম্বর গ্লোবাল ব্লকেড হবে। বিশ্বের কোথাও এদিন এয়ার ইন্ডিয়ার ওড়ার অনুমতি পাবে না। ১৯ নভেম্বরের পরেও তোমরা এয়ার ইন্ডিয়ার বিমানে চড়ো না। এটা প্রাণঘাতী হতে পারে। এটা ভারত সরকারকেও আমার সতর্কবার্তা। ১৯ নভেম্বর ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট বন্ধ রাখা উচিত।”

ভারতের গায়ে কালি ছেটানোর হীন চেষ্টা

পান্নুন (Gurpatwant Singh Pannun) আরও বলেছে, “১৯ নভেম্বর ‘ওয়ার্ল্ড টেরর কাপে’র ফাইনাল ম্যাচ হবে। এটা বিশ্বকে দেখানো হবে ভারতে শিখ ভাইদের হত্যা করা হয়েছে এবং এটা করেছে ভারত। যখন আমরা পঞ্জাবকে মুক্ত করতে পারব, তখন এই বিমানবন্দরের নাম হবে শহিদ বিয়ন্ত সিং ও শহিদ সতবন্ত সিং এয়ারপোর্ট।” ভাইরাল হওয়া ভিডিও-বার্তায় পান্নুন বারবার যে দিনটির উল্লেখ করেছে, ঘটনাচক্রে সেই ১৯ নভেম্বর দিনটি প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মদিন। ১৯৮৪ সালে খালিস্তানপন্থী জঙ্গিরা তাঁকে হত্যা করেছিল। এদিনই আবার রয়েছে ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল খেলা। সেই খেলা ভেস্তে দিতেই পান্নুনের যাবতীয় উদ্যোগ বলে ধারণা ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুুন: খড়দায় বসে বিদেশি নাগরিকদের অ্যাকাউন্ট সাফ! কোটি কোটি টাকার প্রতারণা

এই প্রথম নয়, ১৯ নভেম্বর অশান্তি হবে বলে আগেও একটি হুমকি বার্তা দিয়েছিল খালিস্তানপন্থী এই জঙ্গি। দ্বিতীয়বার ফের হুমকি বার্তা পাওয়ার পর দিল্লি সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরগুলির নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে। প্রসঙ্গত, খালিস্তানপন্থী এই জঙ্গি ভারত থেকে পালিয়ে আমেরিকায় ঘাঁটি গেড়েছে। বর্তমানে সে রয়েছে কানাডায়। সেখান থেকেই ছাড়ছে গর্জন (Gurpatwant Singh Pannun)।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Khalistani Terrorist

gurpatwant singh pannun

 Gurpatwant Singh

Pannun


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর