img

Follow us on

Wednesday, Oct 16, 2024

Kishenji: প্রয়াত মাও নেতা কিষেনজির স্ত্রী সুজাতাকে গ্রেফতার করল অন্ধ্র পুলিশ

Late Mao Leader Kishenji: ১৩ বছর পর পুলিশের জালে সুজাতা...কোথায়, কীভাবে ধরা পড়লেন?

img

মাওবাদী দমনে অভিযান। ফাইল ছবি

  2024-10-16 18:13:01

মাধ্যম নিউজ ডেস্ক: অবশেষে পুলিশের জালে ধরা পড়লেন প্রয়াত মাওবাদী নেতা মাল্লেজুল্লা কোটেশ্বর রাও ওরফে কিষেনজির স্ত্রী সুজাতা (Late Mao Leader Kishenji)। মাও নেতা কিষেনজির মৃত্যুর প্রায় ১৩ বছর পর গ্রেফতার করা হল তাঁর স্ত্রী তথা মাও নেত্রীকে। গোপন সূত্রের খবরের ভিত্তিতে তেলঙ্গানার নির্জন ডেরা থেকে কিষেনজির স্ত্রী তথা মাও নেত্রী পোথুলা কল্পনা ওরফে সুজাতাকে গ্রেফতার করেছে তেলঙ্গানা পুলিশের স্পেশাল ইন্টেলিজেন্স ব্রাঞ্চ।

সংগঠনের দায়িত্বে সুজাতা

মাওবাদী সংগঠনের সাউথ সাব জোনাল ব্যুরোর ইনচার্জ ছিলেন পোথুলা কল্পনা ওরফে সুজাতা। ২০১১ সালে এনকাউন্টারে মৃত্যু হয় কিষেনজির (Late Mao Leader Kishenji)। তারপর থেকে সুজাতার আর কোনও খোঁজ ছিল না। এবার তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সুজাতার বয়স ৬০ বছর। তেলঙ্গানার বাসিন্দা তিনি। তাঁর ঠিকানা হিসেবে পুলিশ উল্লেখ করেছে, তেলঙ্গানার জগুলাম্বা গাড়োয়াল জেলার পেঞ্চিকালপেট গ্রাম। শিক্ষাগত যোগ্যতা হল স্নাতক উত্তীর্ণ। ঠিক কোথা থেকে তাঁকে গ্রেফতার করা হল, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী মোদির স্বপ্ন এক সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত ভারত’, ভবিষ্যতের আইপিএসদের শাহ

প্রায় ৩০ বছরের বেশি সময় ধরে মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন কিষেনজি। সুজাতাও কিষেনজির সঙ্গেই মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিলেন। কিষেনজির (Late Mao Leader Kishenji) জন্ম হয়েছিল তেলঙ্গানার করিমনগর জেলার পেদাপল্লী গ্রামে। ৫৫ বছর বয়সে মেদিনীপুরে এনকাউন্টারে মৃত্যু হয় তাঁর। তেলঙ্গানা পুলিশ সূত্রের দাবি, কিষেনজির মতো তাঁর স্ত্রীও সংগঠনের উচ্চ পদে ছিলেন। স্নাতক পাশ সুজাতা তেলঙ্গানার বিস্তীর্ণ অঞ্চলে এককভাবে সংগঠনকে শক্তিশালী করে তুলেছিলেন। সুজাতার বিরুদ্ধে একাধিক অভিযানে নেতৃত্ব দেওয়ার রেকর্ড রয়েছে। সূত্রের দাবি, কিষেনজির মতো তিনিও গুলি চালানোতে অত্যন্ত পারদর্শী। দীর্ঘদিন ধরে সুজাতার খোঁজে তল্লাশিও চালানো হচ্ছিল। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Late Mao Leader Kishenji

Kishenji

Mao Leader

Telengana police


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর