img

Follow us on

Tuesday, Jul 02, 2024

Lok Sabha Election 2024: গণতন্ত্রের উৎসবে সামিল কপিল-ধোনি! ভোট দিলেন গুরু গম্ভীর

MS Dhoni: ধোনির সঙ্গে সেলফি তুলতে হুড়োহুড়ি ভোটকেন্দ্রে, ফুরফুরে মেজাজে মাহি

img

ভোট দিলেন গৌতম গম্ভীর, মহেন্দ্র সিং ধোনি।

  2024-05-25 16:22:45

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ (Lok Sabha Election 2024) চলছে আজ। শনিবার ৮টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৫৮টি আসনে ভোটগ্রহণ হয়। এদিন গণতন্ত্রের উৎসবে সামিল হলেন তারকা ক্রিকেটার থেকে কুস্তিগীররা। শনিবার ভোট দিয়েছেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব (Kapil Dev), মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। কেকেআর মেন্টর তথা বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য গৌতম গম্ভীর (Gautam Gambhir)। 

মাহিকে দেখতে ভিড়

রাঁচিতেই পরিবারের সদস্যদের নিয়ে ভোট (Lok Sabha Election 2024) দিলেন ধোনি। বুথে গিয়ে ভোটকর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলতেও দেখা গিয়েছে ধোনিকে (MS Dhoni)। ধোনি ছিলেন ফুরফুরে মেজাজে। তাঁর ভোট দিতে যাওয়ার ছবি পোস্ট করে জাতীয় নির্বাচন কমিশন লিখেছে, থালা ধোনি সপরিবারে ভোট দিয়ে ছক্কা হাঁকালেন। ধোনিকে দেখে এদিন পোলিং বুথে হুড়োহুড়ি পড়ে যায়। মাহির সঙ্গে সেলফি তোলার জন্য ভিড় করেন ভোটদাতারা। মোবাইল নিয়ে ছবি তুলতে থাকেন অনেকে। বুথের নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কার্যত হিমশিম খান।

গণতান্ত্রিক পরিবেশ নিয়ে সন্তুষ্ট কপিল

তিরাশির বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব হরিয়ানার ভোটার। তিনি এদিন ভোট (Lok Sabha Election 2024) দিয়ে দেশের গণতান্ত্রিক পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, "গণতন্ত্রের মধ্যে থাকতে পেরে ভালো লাগছে। সংশ্লিষ্ট কেন্দ্র থেকে যোগ্য প্রার্থীকেই জেতানো উচিত। সরকার কী করবে তা নিয়ে না ভেবে, আমরা কী করতে পারি সেটা ভাবাই জরুরি।"

গণতন্ত্রই শক্তি

চেন্নাইয়ে আইপিএল ফাইনালের আগে দিল্লিতে ভোট (Lok Sabha Election 2024) দিলেন নাইটদের মেন্টর গৌতম গম্ভীর। ভোট দেওয়ার জন্য চেন্নাই থেকে দিল্লিতে ফিরেছিলেন গম্ভীর। শনিবার সকালেই ভোট দিলেন পূর্ব দিল্লির বিদায়ী সাংসদ। তিনি ভোট দিয়েই রওনা হন চেন্নাইয়ে। গম্ভীর ভোট দিয়ে বলেন, "প্রত্যেকের ভোট দেওয়া উচিত। বিপুল সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করুন। এটাই আমাদের শক্তি, এটাই আমাদের গণতন্ত্র।" রাজনীতি থেকে সরে এলেও বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের প্রশংসা করেন গম্ভীর। বলেন, বিগত ১০ বছরে সকার বিকাশের লক্ষ্য নিয়েই কাজ করেছে।

ভোট দেওয়ার পর নিজের সোশ্যাল মিডিয়ায় ছবিও পোস্ট করেছেন কেকেআরের মেন্টর। ছবির ক্যাপশনে লেখেন, 'সবাই ভোট দাও। এটা তোমাদের অধিকার। এটা তোমাদের দেশ।' ভারতের পতাকার একটি ইমোজিও দেন। ক্রিকেট ছাড়ার পর রাজনীতিতে যোগ দিয়েছিলেন গম্ভীর। বিজেপির হয়ে ভোটে জিতে পূর্ব দিল্লির সংসদ হন। কিন্তু নির্বাচনের আগে রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি চান তিনি। তারপরই কেকেআরের মেন্টর হিসেবে যোগ দেন।

আরও পড়ুন: "জি-২০ সম্মেলন প্রমাণ করেছে অলিম্পিক্স আয়োজনের জন্য প্রস্তুত ভারত", প্রত্যয়ী প্রধানমন্ত্রী

ভোট কেন্দ্রে ববিতা ফোগাট

হরিয়ানার ১০ আসনে এদিন ভোটগ্রহণ (Lok Sabha 2024) হয়। বাবা মহাবীর ফোগাট এবং মাকে সঙ্গে নিয়ে চারখি দাদরি এলাকায় ভোট দিতে গিয়েছিলেন কুস্তিগির ববিতা ফোগাট। ভোট দিয়ে কমওয়েলথ গেমসে সোনাজয়ী কুস্তিগির বলেন, “ভারতকে উন্নত দেশ হিসাবে গড়ে তোলার জন্য ভোট দিয়েছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন। তাই আমজনতাকে বলতে চাই, সকলে ভোট দিন।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

MS Dhoni

Kapil Dev

Gautam Gambhir

Lok Sabha Election 2024

Babita Phogat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর