img

Follow us on

Friday, Sep 20, 2024

Trinamool Congress: তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো

২৪ ঘণ্টাও হয়নি জাতীয় দলের তকমা খুইয়েছে তৃণমূল

img

রাজ্যসভার সদস্য পদ ছাড়লেন লুইজিনহো

  2023-04-11 16:50:45

মাধ্যম নিউজ ডেস্ক: ২৪ ঘণ্টাও হয়নি জাতীয় দলের তকমা খুইয়েছে তৃণমূল। এই আবহের মধ্যেই তৃণমূলের (Trinamool Congress) রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভা চেয়ারপার্সন জগদীপ ধনখড়ের কাছে নিজের পদত্যাগপত্র পেশ করেন তিনি। প্রসঙ্গত, একুশ সালে বাংলা জয়ের পর সর্বভারতীয় স্তরে তৃণমূলকে বিস্তার করার লক্ষ্যে মন দেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। গোয়া সমেত উত্তরপূর্ব ভারতের বেশ কিছু রাজ্যকে টার্গেট করে এগোতে থাকে মমতা বন্দোপাধ্যায়ের দল। সেই সময় রাজ্যসভার সাংসদ বানানো হয় গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে।

লুইজিনহো ফেলেইরোর হাত ধরেই গোয়া কংগ্রেসের একাধিক নেতাকে নিজেদের দিকে টেনে এনেছিল মমতা বন্দোপাধ্যায়ের দল

প্রসঙ্গত, তৃণমূল (Trinamool Congress) যখন গোয়ায় নির্বাচনী ময়দানে নেমেছিল, সেই সময় লুইজিনহো ফেলেইরোর হাত ধরেই কংগ্রেসের একাধিক নেতাকে নিজেদের দিকে টেনে এনেছিল মমতা বন্দোপাধ্যায়ের দল। কিন্তু তাতে খুব একটা দাগ কাটতে পারেনি তৃণমূল (Trinamool Congress)। নির্বাচনী প্রতিশ্রুতিতে লক্ষ্মীর ভাণ্ডারের মতো প্রতি মাসে পাঁচ হাজার টাকা দেওয়ার ঘোষণাও করেছিলেন মমতা বন্দোপাধ্যায়। কিন্তু ফিরতে হয় খালি হাতেই। নির্বাচনে বিশেষ ছাপ ফেলতে পারেনি তৃণমূল। আবার যাঁরা তৃণমূলে (Trinamool Congress) যোগ দিয়েছিলেন, তাঁদের অনেকের মোহভঙ্গ হতেও দেখা গিয়েছিল। প্রসঙ্গত, চলতি বছরের ত্রিপুরার বিধানসভা নির্বাচনেও ভরাডুবি হয়েছে ঘাসফুল শিবিরের। নোটার থেকেও কম ভোট পেয়েছে সেখানে, পশ্চিমবঙ্গের শাসক দল। যা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা।

রাজনৈতিক মহলের ধারণা, তৃণমূলের (Trinamool Congress) প্রতি মোহভঙ্গ হচ্ছে নেতাদের 


লুইজিনহো ফেলেইরোর পদত্যাগে ইতিমধ্যে ড্যামেজ কন্ট্রোলে নেমেছে রাজ্যসভার অপর সাংসদ জহর সরকার। তিনি এদিন সংবাদমাধ্যমকে বলেন, এই সিদ্ধান্ত লুইজিনহোর ব্যক্তিগত সিদ্ধান্ত। বহুদিন ধরেই তিনি দলের সঙ্গে কোনওরকম যোগাযোগ রাখছিলেন না। শরীরটা খারাপ বোধ হয়। উনি আমার চেয়েও বয়সে বড়। পদত্যাগ করাটা ওনার ব্যক্তিগত সিদ্ধান্ত। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, প্রতিটি রাজ্যে তৃণমূলের খারাপ ফলের কারণেই মোহভঙ্গ হচ্ছে নেতাদের। সোমবারই জাতীয় দলের মর্যাদা হারিয়ে এখন তৃণমূল (Trinamool Congress) শুধুই আঞ্চলিক দল। এমন পরিস্থিতিতে বিরোধী মহল প্রশ্ন তুলেছে, দলের নামের আগে সর্বভারতীয় রেখে দেওয়া আদৌ যুক্তিসম্মত এবং প্রাসঙ্গিক হবে কিনা!

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Trinamool Congress


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর