img

Follow us on

Thursday, Sep 19, 2024

Madhya Pradesh: মধ্যপ্রদেশে ইদ-ই-মিলাদের মিছিল থেকে ছড়াল হিংসা, উড়ল প্যালেস্তাইনের পতাকা

Eid e Milad: মধ্যপ্রদেশে ইদ-ই-মিলাদকে কেন্দ্র করে ছড়াল উত্তেজনা

img

মধ্যপ্রদেশে ধর্মীয় মিছিলে উড়ল প্যালেস্তাইনের পতাকা (সংগৃহীত ছবি)

  2024-09-18 17:05:30

মাধ্যম নিউজ ডেস্ক: গত সোমবার ১৬ সেপ্টেম্বর মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ইসলামপন্থীদের মিছিলকে কেন্দ্র করে হিংসা ও সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ায়। হামলা হয় বেশ কতগুলি হিন্দু মন্দিরে ও বাড়িতে। পুলিশ এনিয়ে অভিযোগ দায়ের করেছে। পুলিশের রিপোর্ট অনুযায়ী, ইসলামপন্থীরা শেওপুর, বালাঘাট, মন্দসৌর, মান্ডলা এবং রাতলাম জেলায় মিছিল করেছে এবং প্রতিটি স্থানেই সাম্প্রদায়িক (Eid e Milad) অস্থিরতা বা উস্কানির মতো ঘটনা ঘটেছে।

হিন্দু বাড়িগুলিতে তারা আতশবাজি ছোড়া হয় (Madhya Pradesh) 

ইদ-ই-মিলাদ মিছিল মধ্যপ্রদেশের শেওপুরের সীতারাম মন্দিরের সামনে দিয়ে যখন যাচ্ছিল তখনই ইসলামপন্থীরা উস্কানিমূলক স্লোগান দিতে শুরু করে। এর পাশাপাশি হিন্দু বাড়িগুলিতে তারা আতশবাজি ছুড়তে থাকে। মান্ডলায় ইসলামপন্থীরা (Madhya Pradesh) প্যালেস্তাইনের পতাকাও ওড়াতে থাকে বলে অভিযোগ। মান্ডলার পুলিশ সুপার রজত সাকলেচা জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে ফারদিন নামে এক যুবককে প্যালেস্তাইনের পতাকা ওড়ানোর জন্য গ্রেফতার করা হয়েছে। একই অভিযোগে অপর এক অভিযুক্ত যুবককে (Eid e Milad) হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। মন্দসৌরে ইসলামপন্থীদের মিছিল যখন প্রভু বালাজি মন্দিরের সামনে দিয়ে যাচ্ছিল তখনই তারা উস্কানিমূলক স্লোগান দিতে থাকে বলে অভিযোগ। এর পাশাপাশি তারা মন্দিরে পাথরও ছুড়তে থাকে। পাথরের আঘাতে মন্দিরের একজন পুরোহিত গুরুতর আহত হন।

বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে (Madhya Pradesh)

এই সমস্ত ঘটনাগুলির বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে (ভিডিওর সত্যতা যাচাই করেনি মাধ্যম)। মধ্যপ্রদেশের রাতলাম ও বালাঘাট থেকেও ইসলামপন্থীরা প্যালেস্তাইনের পতাকা উড়িয়েছে বলে জানা যাচ্ছে। স্থানীয় বেশ কিছু সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, সাকিব নামে এক ব্যক্তিকে এই ঘটনার জন্য গ্রেফতার করেছে বালাঘাট থানার পুলিশ। রাজগড়ের পুলিশ সুপার আদিত্য মিশ্র জানান, ইদ-ই-মিলাদ মিছিল থেকে উত্তেজনা ছড়িয়েছে। ঘটনার তদন্ত চলছে।

 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Madhya Pradesh

hindu temple

Islamist

Eid e Milad

Palestine flags


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর