img

Follow us on

Saturday, Oct 26, 2024

Mahakumbh 2025: মহাকুম্ভ প্যাকেজে কী কী সুবিধা মিলবে জানেন?

Uttar Pradesh: কপ্টারে সঙ্গম দর্শন, প্রবচন শোনা, কটেজে রাত্রিবাস, মহাকুম্ভে রাজকীয় ব্যবস্থা...

img

নতুন বছরে মহাকুম্ভ মেলা, পুণ্যার্থীদের জন্য বিলাসী ব্যবস্থা। ফাইল ছবি।

  2024-10-26 19:45:43

মাধ্যম নিউজ ডেস্ক: ১৪৪ বছর পর এবার ফের হবে মহাকুম্ভ (Mahakumbh 2025)। নতুন বছরের জানুয়ারিতে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) প্রয়াগরাজে হবে মহাকুম্ভ। স্নান শুরু হবে ১৩ জানুয়ারি, চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। যেহেতু এবার মহাকুম্ভ হচ্ছে এবং আবার ১৪৩ বছর পর এই যোগ আসবে, তাই এবার ব্যাপক ভিড় হবে বলে আশা উত্তরপ্রদেশ প্রশাসনের।

কাস্টমাইজড প্যাকেজ (Mahakumbh 2025)

এই মহাকুম্ভের জন্যই এবার কাস্টমাইজড প্যাকেজ তৈরি করেছে পর্যটন বিভাগ। এই প্যাকেজেই থাকবে হেলিকপ্টারে করে তীর্থস্থানগুলি ঘুরে দেখার সুব্যবস্থা। প্রয়াগরাজে এসে মিলিত হয়েছে গঙ্গা-যমুনা এবং পৌরাণিক সরস্বতী নদী। হেলিকপ্টারে চড়ে পুণ্যার্থীরা সেই সঙ্গমস্থল চাক্ষুষ করতে পারবেন। প্রয়াগরাজে নদী তীরবর্তী বিভিন্ন স্থানের নান্দনিক সৌন্দর্যও উপভোগ করতে পারবেন তাঁরা। গোটা মেলা চত্বরও হেলিকপ্টারে করে ঘুরিয়ে দেখাবেন উদ্যোক্তারা।

বিলাসবহুল তাঁবু ও কটেজে রাত্রিবাস

যাঁরা প্যাকেজের আওতায় আসবেন, তাঁরা বিলাসবহুল তাঁবু ও কটেজে রাত্রিবাস করতে পারবেন। এতে একদিকে যেমন তাঁবু কিংবা কটেজে রাত্রিবাসের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন পুণ্যার্থীরা, তেমনি আস্বাদন করতে পারবেন মহাকুম্ভের রসও। হেলিকপ্টার চড়ে সঙ্গমস্থল ঘুরে (Mahakumbh 2025) দেখার পাশাপাশি ‘প্রবচনে’র আয়োজনও করা হবে পুণ্যার্থীদের জন্য। এই প্রবচন তাঁদের আধ্যাত্মিকতার উপলদ্ধিকে আরও গভীর করবে। প্রবচনের সঙ্গে সঙ্গে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হবে।

আরও পড়ুন: হিন্দুদের বাধা উপেক্ষা করে দু'দুটো মন্দির ভাঙল তামিলনাড়ু সরকার

উত্তরপ্রদেশ সরকারের তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, ২০২৫ সালের মহাকুম্ভ সফল করতে সরকার বদ্ধপরিকর। সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী জয়বীর সিং জানান, রাজ্য সরকার ও ছ’টি বেসরকারি কোম্পানি যৌথ উদ্যোগে ২ হাজারটি বিলাসবহুল তাঁবু ও কটেজ তৈরি করা হবে। ভিলা, ডিলাক্স রুম এবং বিলাসবহুল কটেজের ব্যবস্থা থাকবে। একটি ভিলায় চারজন থাকতে পারবেন। এজন্য দৈনিক ভাড়া গুণতে হবে ৩৫ হাজার টাকা। মহারাজা কটেজে রাত্রিবাস করতে পারবেন দুজন, ভাড়া দৈনিক ২৪ হাজার টাকা। ডিলাক্স কটেজের দৈনিক ভাড়া ১২ হাজার টাকা। ২০টি ডরমেটরিও থাকবে। এখানে প্রতি রাতে শয্যা পিছু দৈনিক গুণতে হবে দেড় হাজার করে টাকা।

প্রসঙ্গত, প্রতি ১২ বছর অন্তর প্রয়াগরাজে (Uttar Pradesh) হয় পূর্ণকুম্ভ। ১২টি পূর্ণকুম্ভ শেষে হয় মহাকুম্ভ। এবার সেই মহাকুম্ভ যোগ  (Mahakumbh 2025)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Uttar Pradesh

bangla news

Bengali news

Up

news in bengali

Mahakumbh 2025

luxury stays

walking tours

wellness experiences


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর