img

Follow us on

Thursday, Sep 19, 2024

Aligarh University: দেশে বড় জঙ্গি হামলার ছক? গ্রেফতার আলিগড় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত ৬ জন

সন্ত্রাস দমন শাখার আতস কাচের তলায় আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের অনেক পড়ুয়া এবং প্রাক্তনী...

img

প্রতীকী ছবি

  2023-11-12 15:23:53

মাধ্যম নিউজ ডেস্ক: আইএসআইএস-এর সঙ্গে জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেফতার করল উত্তরপ্রদেশের এটিএস। ধৃতরা প্রত্যেকেই আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (Aligarh University) ছাত্র সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। এটিএস-এর সূত্রে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাস ছড়ানোর চেষ্টায় ছিল ধৃতরা।

ধৃতদের পরিচয়

প্রসঙ্গত, এটাই প্রথম নয়, উত্তরপ্রদেশে বসে রামমন্দিরকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়া ছক কষেছিল আইএসআইএস জঙ্গি মহম্মদ শাহানওয়াজ সহ তিনজন। গত অক্টোবর মাসেই তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়। পাকিস্তানে বসে এই ষড়যন্ত্রের ব্লু প্রিন্ট তৈরি হয়েছিল বলে গোয়েন্দাদের মত। শনিবারও সামনে এসেছে পাক মদতে রামমন্দিরে হামলার ব্লুপ্রিন্ট। গোয়েন্দাদের তরফ থেকে বলা হয়েছে, আইএসআইএস-এর মডিউলে সদস্য ছিল শাহনওয়াজ। গত অক্টোবরে তল্লাশির সময় গোয়েন্দারা জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করে বেশ কয়েকটি বই, আগ্নেয়াস্ত্র, কার্তুজ এবং বোমা তৈরির উপকরণ। জানা গিয়েছে, শাহনওয়াজ সমেত ধৃত তিনজনই বি টেক ইঞ্জিনিয়ার। দিল্লিতে একটি সংস্থা চাকরি করত শাহনওয়াজ। ঠিক এই সময়ই জঙ্গি সন্দেহে আলিগড়ে গ্রেফতার হল ৬ জন। ধৃত (Aligarh University) ছ'জনের মধ্যে চারজনের পরিচয় এখনও পর্যন্ত সংবাদমাধ্যমের সামনে এসেছে। এই চারজন হল রাকিব ইনাম, নাভেদ সিদ্দিকি, মহম্মদ নোমান, মহম্মদ নাজিম। রাকিব, নাভেদ, নোমান আলিগড় বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

দেশে বড় নাশকতার ছক!

উত্তরপ্রদেশের সন্ত্রাস দমন শাখা আরও জানিয়েছে যে দেশে বড় ধরনের হামলার ব্লু প্রিন্ট তৈরি করছিল ধৃতরা। তাদের কাছ থেকে তল্লাশি চালিয়ে মোবাইল ফোন, পেনড্রাইভ ইত্যাদি বাজেয়াপ্ত করেছে এটিএস। এই ছ'জনকে জেরা করেই এই সমস্ত তথ্য সামনে এসেছে। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলির তরফে জঙ্গি সংগঠনের সদস্য সংগ্রহ করার অভিযোগও সামনে এসেছে। তবে এখানেই শেষ নয়, সন্ত্রাস দমন শাখার আতস কাচের তলায় এখনও পর্যন্ত আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (Aligarh University) অনেক পড়ুয়া এবং প্রাক্তনী রয়েছে।

আরও পড়ুন: উদ্বোধনের মুখে রামমন্দির উড়িয়ে দেওয়ার ছক জঙ্গিদের, কড়া নিরাপত্তার চাদরে অযোধ্যা

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

ISIS Terrorist

Ram Mandir

Aligarh University

Terrorist organisation


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর