img

Follow us on

Friday, Jul 05, 2024

Manipur: বিক্ষিপ্ত অশান্তি মণিপুরে, ঘরে ঢুকে মহিলাকে গুলি দুর্বৃত্তদের, গাড়িতে আগুন

আগ্নেয়াস্ত্র নিয়ে হুড়মুড়িয়ে ঘরে ঢুকে পড়ে দুর্বৃত্তরা...

img

অশান্ত মণিপুরে টহল কেন্দ্রীয় বাহিনীর। ফাইল ছবি।

  2023-07-16 13:48:16

মাধ্যম নিউজ ডেস্ক: ক্রমেই ছন্দে ফিরছে মণিপুর (Manipur)। যদিও অশান্তি জিইয়ে রাখার চেষ্টা করছে দুর্বৃত্তরা। তার জেরে বিরাম নেই বিক্ষিপ্ত অশান্তির। শনিবার ভর সন্ধেয় গুলি করে খুন করা হয় এক মহিলাকে। দুষ্কৃতীরা ওই মহিলার মুখে গুলি চালায়। তার জেরে বিকৃত হয়ে যায় মুখ। পূর্ব ইম্ফলের সাওয়ামবাগ অঞ্চলের ঘটনায় ফের ছড়িয়েছে উত্তেজনা। জানা গিয়েছে, এদিন সন্ধেয় বাড়িতে একাই ছিলেন ওই মহিলা। আচমকাই আগ্নেয়াস্ত্র নিয়ে হুড়মুড়িয়ে ঘরে ঢুকে পড়ে দুর্বৃত্তরা। মহিলার মুখ লক্ষ্য করে ছোড়ে গুলি। খবর পেয়ে দ্রুত পুলিশ গিয়ে ঘিরে ফেলে এলাকাটি। তল্লাশি চালানো হয় ওই মহিলার প্রতিবেশী কয়েকজনের বাড়িতে।

অশান্তির খণ্ডচিত্র

জানা গিয়েছে, ওই মহিলা ম্যারিং নাগা সম্প্রদায়ের। খুনের কারণ জানতে চলছে তদন্ত। ওই মহিলার পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তবে তাঁকে খুনের উদ্দেশ্য পরিষ্কার নয়। এদিকে, এদিনই (Manipur) খালি গ্যাস সিলিন্ডার বোঝাই তিনটি গাড়িতে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা। ২ নম্বর জাতীয় সড়ক ধরে গাড়িগুলি ইম্ফলের দিক থেকে আসছিল। সেকমাইয়ের কাছে সেগুলিতে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, ইম্ফলের দিক থেকে আসা গাড়িগুলি রাস্তার ধারে এক জায়গায় দাঁড়িয়েছিল। তাতেই লাগিয়ে দেওয়া হয় আগুন।

বন্ধ ইন্টারনেট

তবে এই ঘটনার নেপথ্যে কারা, তা অবশ্য জানা যায়নি। পুলিশ জানিয়েছে, ঠিক কী কারণে গাড়িগুলিতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, তা জানা যায়নি। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। এদিকে, রাজ্যের (Manipur) সর্বত্র যাতে অশান্তির আঁচ ছড়িয়ে না পড়ে, সেজন্য আরও পাঁচ দিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মণিপুর সরকার। তবে ইন্টারনেট লিজ লাইন ব্যবহারকারীরা অবশ্য অনুমোদন সাপেক্ষে ব্যবহার করতে পারবেন ইন্টারনেট।

আরও পড়ুুন: ‘মোদি’ পদবি মন্তব্যের জেরে কারাদণ্ড, সাজা মকুব করতে সুপ্রিম কোর্টে রাহুল

প্রসঙ্গত, সংরক্ষণকে ঘিরে হিন্দু মেইতেই এবং খ্রিস্টান কুকিদের মধ্য সংঘর্ষ শুরু হয় চলতি বছরের ৩ মে। খুন-জখম-রাহাজানির জেরে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর-পূর্বের এই পাহাড়ি রাজ্য। শতাংশের বিচারে রাজ্যে মেইতেইরা রয়েছেন ৫৩। এঁদের সিংহভাগই বাস করেন ইম্ফল উপত্যকায়। নাগা এবং কুকি সম্প্রদায়ের হার ৪০ শতাংশ। এরা বাস করে পাহাড়ি এলাকায়। মাস দুয়েকেরও বেশি সময় ধরে চলা সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ১৫০-রও বেশি মানুষ। জখম হয়েছেন হাজারেরও বেশি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

bangla news

Bengali news

Manipur

Imphal

Manipur Violence


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর