img

Follow us on

Thursday, Sep 19, 2024

Modi Government: বাংলাদেশে আক্রান্ত হিন্দুরা, পরিস্থিতি খতিয়ে দেখতে কমিটি গঠন মোদি সরকারের

Bangladesh: বাংলাদেশ বিপন্ন হিন্দুরা, বড় সিদ্ধান্ত মোদি সরকারের...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ফাইল ছবি)

  2024-08-10 07:49:57

মাধ্যম নিউজ ডেস্ক: অশান্ত বাংলাদেশে (Bangladesh) হিন্দুদের ওপর হিংসার পরিস্থিতি খতিয়ে দেখতে কমিটি তৈরি করল মোদি সরকার (Modi Government)। এই কমিটি প্রতিবেশী রাষ্ট্রের ভারতীয়দের নিরাপত্তার বিষয়টি নিয়ে যেমন দেখবে তেমনই সেখানকার সংখ্যালঘুদের সুরক্ষাও দেখবে। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারত সরকার একটি কমিটি তৈরি করেছে, বর্তমান পরিস্থিতিতে ভারত-বাংলাদেশ সীমান্তের অবস্থার পাশাপাশি এই কমিটি নজর রাখবে বাংলাদেশের ভারতীয় নাগরিক (Modi Government) ও সেখানকার সংখ্যালঘুদের অবস্থার ওপর।

আরও পড়ুন: ফাঁকা স্ট্যাম্প পেপারে সই! পরিবারকে পণবন্দি করে হিন্দুদের লুট বাংলাদেশে

কমিটিতে কারা থাকছেন 

জানা গিয়েছে, এই কমিটির নেতৃত্বে থাকবেন এডিজি (বিএসএফ)। এর পাশাপাশি, ওই কমিটিতে থাকবেন দক্ষিণবঙ্গ বিএসএফ ফ্রন্টিয়ারের আইজি,  ত্রিপুরার বিএসএফ ফ্রন্টিয়ারের আইজি, ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সচিব প্রমুখরা। প্রসঙ্গত, সম্প্রতি যেভাবে হিন্দুদের ওপর আক্রমণ নেমে এসেছে বাংলাদেশে তা নিয়ে উদ্বিগ্ন মানবাধিকার কর্মীরাও। বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্তর্বতী সরকারের প্রধান ইউনূসকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার কথা বলেন। ঠিক এই আবহে মোদি সরকারের এমন কমিটি গঠন যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

মোদি সরকারকে (Modi Government) বাংলাদেশের হিন্দুদের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে আহ্বান জানিয়েছে আরএসএস

অন্যদিকে, শুক্রবারই বাংলাদেশে (Bangladesh) হিন্দু এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অত্যাচারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। নরেন্দ্র মোদি সরকারকে (Modi Government) বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা চেষ্টা চালানোর আহ্বান জানিয়েছে আরএসএস। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে অবিলম্বে এই ধরনের ঘটনা বন্ধ করার এবং দুষ্কৃতীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন সঙ্ঘের সরকার্যবাহ দত্তাত্রেয় হোসাবলে। বাংলাদেশে সকলের জীবন এবং সম্পত্তি সুরক্ষা করা সহ ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের যথাযথ ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

bangla news

Bengali news

Modi Government

Bangladesh protest

Unrest in Bangladesh

bangladesh unrest

bangladesh crisis

greater Bangladesh

Bangladesh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর