img

Follow us on

Thursday, Sep 19, 2024

Mohan Bhagwat: “আমরা অশুভ শক্তির শেষকৃত্য সম্পন্ন করি”, বললেন ভাগবত

RSS: ‘ন্যায়পরায়ণ ব্যক্তিদের মাঝে মধ্যে একত্রিত হওয়া প্রয়োজন’, বললেন আরএসএস কর্তা...

img

আমরা অশুভ শক্তির বিনাশ সাধন করি, বললেন মোহন ভাগবত। ফাইল ছবি।

  2024-09-05 16:50:53

মাধ্যম নিউজ ডেস্ক: “আমরা অশুভ শক্তির শেষকৃত্য সম্পন্ন করি।” কথাগুলি বললেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। তিনি বলেন, “তামাম বিশ্বে যখন অশুভ শক্তি মাথা তুলে দাঁড়ায়, তাদের ক্ষয় হতে থাকে। আর তারা যখন ভারতে এসে পৌঁছায়, তখন আমরা তাদের শেষকৃত্য সম্পন্ন করি।”

‘বেদসেবক সম্মান সোহলা’ অনুষ্ঠান (Mohan Bhagwat)

বুধবার ভাগবত যোগ দেন ‘বেদসেবক সম্মান সোহলা’ অনুষ্ঠানে। অনুষ্ঠানের আয়োজন করেছিল সদগুরু গ্রুপ। অনুষ্ঠানে সম্মান জানানো হয় ২০০ গুরুজিকে। এই গুরুজিরা অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সময় ১৬ মাস ধরে চারটি বেদের অনুষ্ঠান সম্পাদনে অংশ নিয়েছিলেন। সরসঙ্ঘ চালক বলেন, “অশুভ শক্তিগুলি সব সময় সক্রিয় ও ঐক্যবদ্ধ থাকে। তাদের কোনও প্রশিক্ষণের প্রয়োজন হয় না। তবে যাঁরা ন্যায়পরায়ণ, তাঁদের মাঝেমধ্যে একত্রিত হওয়া প্রয়োজন গাইডেন্স ও সাহায্য পাওয়ার জন্য।” তিনি বলেন, “বিশ্বব্যাপী বিদ্যমান অশুভ শক্তি। তাদের ইভিল অ্যাক্টস সর্বত্র ঘটে। এর প্রথম উদাহরণ বাংলাদেশ নয়। প্রথম উদাহরণ হল আমেরিকা।”

কী বললেন ভাগবত

ভাগবত (Mohan Bhagwat) বলেন, “আমি একজন আমেরিকান লেখকের লেখা একটি বই পড়েছি, যার নাম ‘কালচারাল ডেভেলপমেন্ট অফ আমেরিকা’, যেখানে আমেরিকার গত ১০০ বছরে সাংস্কৃতিক অবক্ষয়ের বিষয়ে আলোচনা করা হয়েছে।” তিনি বলেন, “প্রথমে এই অবক্ষয়ের পুনরাবৃত্তি হয় পোল্যান্ডে। আরব বসন্তের সময় তা ছড়িয়ে পড়ে আরব দেশগুলোতে। সম্প্রতি এটি বাংলাদেশে ঘটেছে।”

আরও পড়ুন: আরজি করের সেমিনার হল লাগোয়া রুম ভাঙার নির্দেশ দিয়েছিলেন সন্দীপ!

আরএসএস প্রধান বলেন, “যারা বিশ্বকে তাদের দখলে রাখতে চায় এবং বিশ্বাস করে যে তারাই একমাত্র ঠিক – অন্যরা ভুল – তারাই নিজেদের স্বার্থে এই বিভাজনের প্রবণতা প্রচার করে।” তিনি বলেন, “এমন প্রবণতা কোনও একটি জাতিকে বিপর্যয় ও পতনের দিকে নিয়ে যায়। আমাদের এই প্রবণতাগুলির ওপর নজর রাখা উচিত। ইতিহাস দেখায়, এই প্রবণতাগুলি যত বড় হয়, এবং শেষ পর্যন্ত ভারতে পৌঁছায়, তারা এখানে এসে ক্ষয়প্রাপ্ত হয়। কারণ আমরা এই প্রবণতাগুলিকে কীভাবে বশে আনতে হয়, তা জানি।”

শিক্ষিত শ্রেণির মধ্যে অনাস্থা ও অশ্রদ্ধা বেড়ে চলায় উদ্বেগ প্রকাশ করেন ভাগবত। তিনি (Mohan Bhagwat) বলেন, “আদর্শ রয়েছে। কিন্তু একজন মানুষকে পরিবর্তন করতে হলে তার চারপাশে এমন কারও থাকা প্রয়োজন, যিনি (RSS) তাঁকে পথ দেখাবেন।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

bangla news

Bengali news

RSS

mohan bhagwat

news in bengali

Bhagwat

evil forces


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর