img

Follow us on

Monday, Sep 16, 2024

Mohan Bhagwat: প্রধানমন্ত্রীর মতো নিরাপত্তার বলয়ে ঢুকে পড়লেন মোহন ভাগবত

RSS: প্রাণনাশের হুমকি, মোহন ভাগবতকে এএসএল নিরাপত্তা দিল কেন্দ্র...

img

আরএসএস প্রধান মোহন ভাগবতের নিরাপত্তা আঁটসাঁট করা হল। ফাইল ছবি।

  2024-09-02 15:01:53

মাধ্যম নিউজ ডেস্ক: আঁটসাঁট করা হল সরসঙ্ঘ চালক মোহন ভাগবতের (Mohan Bhagwat) নিরাপত্তার ব্যবস্থা। এখন থেকে তিনি থাকবেন এএসএল (ASL) নিরাপত্তার বেষ্টনীতে। এতদিন আরএসএস প্রধান পেতেন জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা। এবার থেকে তিনি পাবেন সেই নিরাপত্তা, যা পান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগে মোহন ভাগবতকে (RSS) ঘিরে থাকতেন ৫৫ জন সিআইএসএফ কমান্ডো। এঁরা আধাসেনা। এঁদের বদলে এবার ভাগবতের নিরাপত্তার দায়িত্ব বর্তাল অ্যাডভান্সড সিকিউরিটি লিয়াজোঁ (এএসএল)-এর ওপর।

আকাশপথেও কড়া নিরাপত্তা

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, ভাগবত যখন হেলিকপ্টার যাত্রা করবেন, সেই সময় আকাশপথেও তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবেন জাতীয় সুরক্ষা দলের লোকজন। জানা গিয়েছে, বেশ কয়েকটি ইসলামিক ও অন্যান্য সংগঠন ভাগবতকে (Mohan Bhagwat) মেরে ফেলার হুমকি দিয়েছে। তার পরেই তাঁর আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীক। বর্তমানে গোটা দেশের ২০০ জনকে ঘিরে রাখে এই নিরাপত্তা বলয়। সেই তালিকায় চলে এলেন ভাগবতও।

কেমন হবে ভাগবতের (Mohan Bhagwat) সুরক্ষা-বলয়

সরকারি সূত্রের খবর, ভাগবত এখন থেকে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর মতো তিন স্তরের নিরাপত্তা পাবেন। তাঁর নিরাপত্তার বিষয়টি এখন অ্যাডভান্স সিকিউরিটি লিয়াজঁর (এএসএল) অন্তর্ভুক্ত হল। অর্থাৎ সরকারি জাতীয় সুরক্ষা টিম আরএসএস প্রধানের নিরাপত্তা পর্যালোচনা করবে। সঙ্ঘ প্রধান কোথাও হেলিকপ্টারে যেতে চাইলে সে ব্যাপারেও এএসএল-এর অনুমতি নিতে হবে। হেলিকপ্টারের ডিজাইন, ইঞ্জিনের সক্ষমতা যাচাই করে তারা ছাড়পত্র দিলে কবেই কপ্টারে যাত্রা করা যাবে।

কারা দিয়েছে হুমকি

প্রসঙ্গত, গত ডিসেম্বরের শেষের দিকে বিহার পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল একটি লিখিত বিবৃতি জারি করেছিলেন। সেখানে বলা হয়েছিল, মোহন ভাগবত (Mohan Bhagwat) ভারতের কমিউনিস্ট পার্টি (মাওবাদী), বেশ কয়েকটি ইসলামি সন্ত্রাসী গোষ্ঠী, পাকিস্তানের আইএসআই এবং ইসলামিক মৌলবাদীদের হুমকির মধ্যে রয়েছেন। তাই তাঁর অনুষ্ঠান (বিহারে), ভ্রমণ এবং বিশ্রামের জায়গায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছিলেন ডিআইজি। সেই সময় ভাগলপুরে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ভাগবত। ডিআইজি জানিয়েছিলেন, পর্যাপ্ত সংখ্যক পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য মোতায়েন করার নির্দেশও দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: “প্রস্তুত থাকুন...বিধানসভায় দেখা হবে”, মমতার উদ্দেশে হুঙ্কার শুভেন্দুর

সেই সময় ডিআইজি জানিয়েছিলেন, স্পেশাল ব্রাঞ্চের আধিকারিকরা বিভিন্ন সূত্র থেকে তথ্য সংগ্রহ করবেন। স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিশেষ তথ্য পাওয়ার পরে বিশেষ শাখা সদর দফতরকে অবহিত করা হবে। ভাগবতের কর্মসূচি চলাকালীন শীর্ষ পুলিশ কর্তারা ভাগলপুরের বিভিন্ন জায়গায় প্রহরায় ছিলেন ভাগবতের। এর পরেও একাধিকবার ভাগবতকে হুমকি দেওয়া হয়েছে। সম্প্রতি বাংলাদেশে ঘটে চলেছে হিন্দু নিধন যজ্ঞ। তার প্রেক্ষিতেও ভাগবতের আঁটসাঁট নিরাপত্তার প্রয়োজন (RSS) ছিল। সেই ব্যবস্থাই করা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে (Mohan Bhagwat)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Amit Shah

PM Modi

bangla news

Bengali news

RSS

mohan bhagwat

news in Bengali   

Bhagwat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর