img

Follow us on

Friday, Sep 20, 2024

Mohan Bhagwat: ‘‘দু’তিন দশকের মধ্যেই ভারত বিশ্বগুরু হবে’’, বললেন মোহন ভাগবত

হিন্দু সমাজ যে বিশ্বাসঘাতকতার মুখোমুখি হচ্ছে...

img

ফাইল ছবি।

  2023-04-11 08:22:06

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত (India) একদিন বিশ্বগুরু হবে। মুম্বইয়ে রবীন্দ্র নাট্য মন্দিরের এক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বললেন রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (RSS) প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat)। হিন্দু সমাজ যে বিশ্বাসঘাতকতার মুখোমুখি হচ্ছে, তাও মনে করিয়ে দিয়েছেন ভাগবত। সরসংঘচালক বলেন, বিশ্ব ক্রমেই আমাদের ওপর ভরসা করতে শুরু করেছে। বিশ্বের অনেক দেশই বর্তমানে ভারতকে অনুকরণ করছে। এখন কেউ যুক্তিতে ভারতের সঙ্গে এঁটে উঠতে পারে না। আজ সমাজও কথা শোনে। হিন্দু জাতি হিসেবে আমরা অনুভব করি দেশের আরও বড় হওয়া উচিত।

মোহন ভাগবত (Mohan Bhagwat) বলেন...

তিনি বলেন, যাঁরা ভারতকে হিন্দু জাতি বলে স্বীকার করেন না, তারাও অনুভব করবে বিশ্বের প্রয়োজনেই ভারতের উন্নতি করা উচিত। ভাগবত (Mohan Bhagwat) বলেন, ভারত সম্পর্কে ভুল ধারণা ও বিকৃত তথ্য ছড়াচ্ছে। ভারত যাতে বিশ্বগুরু হয়ে উঠতে না পারে, সেই জন্যই এসব করা হচ্ছে। তিনি বলেন, আগামী দুই বা তিন দশক পরে ভারত বিশ্বগুরু হবে। সরসংঘ চালক বলেন, দেশ সম্পর্কে এই বিকৃত তথ্য ছড়ানো হচ্ছে ১৮৫৭ সালের পর থেকে। কিন্তু স্বামী বিবেকানন্দ তাদের যোগ্য জবাব দিয়েছেন। আমাদের সঙ্গে যুক্তিতে এঁটে উঠতে না পেরে এবং আমাদের অগ্রগতিতে রুখে দিতে ভারত সম্পর্কে এসব রটানো হচ্ছে।

আরও পড়ুুন: দু'দিনের সফরে শুক্রবার রাজ্যে আসছেন অমিত শাহ, কী কী কর্মসূচি থাকছে?

ভাগবত বলেন, বর্তমানে হিন্দু সমাজ বিশ্বাসঘাতকতার মুখোমুখি হচ্ছে। আমাদের ধ্বংস করতে কাজ করছে সমাজ বিরোধী শক্তি। তারা আমাদের ভাগ করার চেষ্টা করবে। এসবই ঘটছে। তা সত্ত্বেও আমাদের ওপর ভরসা করছে বিশ্ব। সরসংঘচালক (Mohan Bhagwat) বলেন, বিশ্বের সব চেয়ে সেরা ধারণা আমাদের আছে। আছে উপাদানও। আমরা মহৎ ব্যক্তিদের শ্রদ্ধা করি। কিন্তু মনে রাখা উচিত যে আমরা তাঁদের পথ অনুসরণ করব না। কারণ সেই পথ খুবই কঠিন। তিনি বলেন, জীবনে কেবল সফল হলেই চলবে না, জীবনকে অর্থবহও করতে হবে। আরএসএস প্রধান বলেন, আজ আমরা সেই অবস্থায় ফিরে এসেছি, যেখানে লড়াই দিতে পারব। আজ তামাম বিশ্ব উপলব্ধি করতে পারছে যে ভারতকেই অনুসরণ করতে হবে। আমাদের রাজনীতিবিদরা এই দিকেই পদক্ষেপ করছেন। আজ কেউই যুক্তিতে আমাদের পরাজিত করতে পারে না। বিশ্বাসঘাতকতা চলছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

India

Mumbai

bangla news

Bengali news

RSS

mohan bhagwat

vishwaguru


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর