img

Follow us on

Saturday, Sep 28, 2024

Mohan Charan Majhi: কথা রাখলেন বিজেপির মুখ্যমন্ত্রী, পুরীতে জগন্নাথ দর্শন করা যাবে চার দ্বার দিয়েই

Jagannath Temple: খুলে গেল জগন্নাথ মন্দিরের চার দ্বারই, ঐতিহাসিক সিদ্ধান্ত বিজেপি সরকারের...

img

পুরীর জগন্নাথ মন্দির। ফাইল ছবি।

  2024-06-13 11:36:04

মাধ্যম নিউজ ডেস্ক: “বৃহস্পতিবার থেকে পুরীর জগন্নাথ মন্দিরের (Jagannath Temple) চারটি প্রবেশপথই ভক্তদের জন্য খুলে দেব আমরা।” বুধবার কথাগুলি বলেছিলেন ওড়িশার নয়া মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝি (Mohan Charan Majhi)। এদিনই দুপুরে শপথ গ্রহণ করেন তিনি। তার পরেই বসে যান মন্ত্রিসভার বৈঠকে। এখানেই গৃহীত হয় এমনতর সিদ্ধান্ত। যে সিদ্ধান্তের জেরে উপকৃত হবেন জগন্নাথ দর্শনে আসা ভক্তরা।

খুলে গেল চার প্রবেশপথ

মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত মতোই বৃহস্পতিবার সকালে খুলে দেওয়া হয় মন্দিরের চারটি দ্বারই। তার পরেই সাধারণ পুণ্যার্থীর মতোই মন্দিরে প্রবেশ করে পুজো দেন নয়া মুখ্যমন্ত্রী (Mohan Charan Majhi)। তাঁর সঙ্গে মন্দিরে গিয়ে পুজো দেন রাজ্যের দুই উপমুখ্যমন্ত্রী কেভি সিং দেও এবং প্রভাবতী পারিদা। মন্দিরের চারটি দ্বারই পুণ্যার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়ায় বিজেপি সরকারকে ধন্যবাদ জানান পুরী বেড়াতে আসা পর্যটকরাও।   

মন্দির রক্ষণাবেক্ষণে বিশেষ তহবিল

এদিকে, দ্বাদশ শতকে তৈরি প্রাচীন এই মন্দির রক্ষণাবেক্ষণের জন্য বিশেষ তহবিল গড়ার কথাও জানান মুখ্যমন্ত্রী (Mohan Charan Majhi)। মুখ্যমন্ত্রী ছাড়াও এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন পুরীর সাংসদ বিজেপির সম্বিত পাত্র, বালাসোরের সাংসদ প্রতাপ চন্দ্র সারেঙ্গী এবং বিজেপি সরকারের অন্য মন্ত্রী ও নেতারা। জগন্নাথ মন্দিরে রয়েছে চারটি প্রবেশদ্বার। এতদিন পর্যন্ত দেবদর্শন করতে হলে ভক্তদের প্রবেশ করতে হত মন্দিরের সিংহ দুয়ার দিয়ে। আজ, বৃহস্পতিবার থেকেই মন্দিরের সবকটি দরজা দিয়েই ঢুকে জগন্নাথ দর্শন করতে পারছেন  পুণ্যার্থীরা।

অষ্টাদশ লোকসভা নির্বাচনের সঙ্গে সঙ্গেই হয়েছে ওড়িশা বিধানসভার নির্বাচনও। এই নির্বাচনের আগে পদ্ম-পার্টির তরফে প্রকাশিত ইস্তাহারে বিজেপি জানিয়েছিল, রাজ্যের ক্ষমতায় এলে পুরীর মন্দিরের চারটি দ্বারই উন্মুক্ত করে দেওয়া হবে ভক্তদের জন্য। এদিনের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ইস্তাহারে দেওয়া একটি প্রতিশ্রুতি পূরণ করল ওড়িশার বিজেপি সরকার (Mohan Charan Majhi)।

আর পড়ুন: কুয়েতে মৃত ভারতীয়দের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ, সিদ্ধান্ত প্রধানমন্ত্রীর

ওড়িশার নয়া মন্ত্রিসভার সদস্য সূর্যবংশী সুরাজ বলেন, “নির্বাচন চলার সময়ই আমরা বলেছিলাম যে মন্দিরের (Jagannath Temple) চারটি প্রবেশদ্বারই খুলে দেব। সেই মতো আজ খুলে দেওয়া হল চারটি প্রবেশদ্বারই। মুখ্যমন্ত্রী-সহ রাজ্য মন্ত্রিসভার সমস্ত সদস্যরা উপস্থিত ছিলেন পবিত্র মুহূর্তে।” তিনি বলেন, “গতকাল শপথ নেওয়ার পরে আজকেই প্রতিশ্রুতি পূরণ করে মন্দিরের গেটগুলি খুলে দেওয়া হল।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

Madhyom

Odisha

bangla news

Bengali news

Puri

jagannath temple

news in Bengali  

Odisha CM

Mohan Charan Majhi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর