img

Follow us on

Thursday, Sep 19, 2024

Narenda Modi Government: নতুন সম্প্রচার বিলের খসড়া প্রকাশ নিয়ে বড় ঘোষণা মোদি সরকারের

Broadcasting Regulation Bill: সম্প্রচার পরিষেবা নিয়ন্ত্রণ বিল নিয়ে ঘোষণা কেন্দ্রের, কী বলল মোদি সরকার?

img

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, সংগৃহীত চিত্র

  2024-08-13 14:03:23

মাধ্যম নিউজ ডেস্ক: বিতর্কের মাঝেই সম্প্রচার পরিষেবা নিয়ন্ত্রণ বিল নিয়ে ঘোষণা করল কেন্দ্র। প্রস্তাবিত সম্প্রচার পরিষেবা নিয়ন্ত্রণ বিলের (Broadcasting Regulation Bill) একটি নতুন খসড়া প্রকাশ করা হবে। সোমবার এমনটাই ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। নরেন্দ্র মোদি সরকার (Narenda Modi Government) জানিয়েছে যে, সব পক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনার পরে সম্প্রচার পরিষেবা নিয়ন্ত্রণ বিলের নতুন খসড়া প্রকাশ করা হবে। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে বলা হয়েছে, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত মন্তব্য ও পরামর্শ পেতে অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। 

কী জানাল তথ্য সম্প্রচার মন্ত্রক?  (Narenda Modi Government)  

এর আগে, ২৪-২৫ জুলাইয়ের মধ্যে সমস্ত স্টেকহোল্ডারদের তাদের কাছে থাকা ফিজিক্যাল কপিগুলি ফেরত দিতে বলে সম্প্রচার পরিষেবা নিয়ন্ত্রণ বিল (Broadcasting Regulation Bill), ২০২৪-এর খসড়া প্রত্যাহার করেছে সরকার। এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা আগেই জানিয়েছিলেন, বিলটি সম্পূর্ণরূপে পুনর্নির্মাণ করা হবে। তথ্য সম্প্রচার মন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, মন্ত্রক বিলের খসড়া নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে ধারাবাহিক আলোচনা করছে। এব্যাপারে বিভিন্ন অ্যাসোসিয়েশনের থেকে একাধিক সুপারিশ-মন্তব্য-পরামর্শ পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: খুচরো মুদ্রাস্ফীতি কমল ৩.৫৪ শতাংশ, পাঁচ বছরে সর্বনিম্ন, জানাল কেন্দ্র

আগে কী ঘটেছিল? (Broadcasting Regulation Bill) 

প্রসঙ্গত, সংসদের বাদল অধিবেশনে নয়া এই সম্প্রচার বিলটির খসড়া উত্থাপন করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। গত বছরের নভেম্বরে এটির খসড়া তৈরি করা হয়। সে সময় এই খসড়া বিলের বিরোধিতা করে সরব হন বিরোধীরা। আপত্তি ওঠে সংশ্লিষ্ট পক্ষ থেকেও। সংবাদমাধ্যম এবং সমাজমাধ্যমে 'লাগাম পরানোর' উদ্দেশ্যেই সরকার (Narenda Modi Government) এই বিল আনতে চলেছে বলে সরব হয়েছিলেন বিরোধীরা। নয়া এই বিলের মাধ্যমে সরকার বাক স্বাধীনতা, মানুষের কণ্ঠরোধ করতে চাইছে বলে তোপ দেগেছিলেন তাঁরা। তবে এরই মাঝে এবার সম্প্রচার পরিষেবা (ব্রডকাস্টিং) নিয়ন্ত্রণ বিল ২০২৪-এর খসড়া প্রতাহ্যার করল কেন্দ্র।   
 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

India

PM Modi

bangla news

Bengali news

news in bengali

Broadcasting Regulation Bill

Narenda Modi Government


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর