img

Follow us on

Monday, Sep 16, 2024

Narendra Modi: দেশভাগের শিকার হয়েছিলেন অগণিত মানুষ! শ্রদ্ধা নিবেদন করলেন মোদি-অমিত শাহ

1947 partition: ১৪ অগাস্ট দেশ বিভাজন বিভীষিকার স্মরণে স্মৃতিচারণা মোদির...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র।

  2024-08-14 18:51:39

মাধ্যম নিউজ ডেস্ক: ১৪ অগাস্ট বুধবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) 'দেশ বিভাজনের বিভীষিকা দিবস'-এ দেশভাগের যাঁরা শিকার হয়েছিলেন, তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। তাঁদের সাহসকে সম্মান করার ওপর গুরুত্ব আরোপ করেছেন। বলেছেন, এই ভাবনা মানব আত্মার সংবেদনশীলতার প্রতীক। একই ভাবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং, সর্বানন্দ সোনোয়াল সহ একাধিক বিজেপি নেতা দেশভাগের যন্ত্রণা নিয়ে স্মৃতিচারণা করেছেন।

মোদির বিভাজন দিবস স্মরণ (Narendra Modi)

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স হ্যান্ডলে একটি পোস্ট বিনিময় করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) বলেন, "দেশ বিভাজনের ভয়াবহ স্মরণ দিবসে আমরা অগণিত লোকদের স্মরণ করছি। যাঁরা দেশভাগের ভয়াবহতার কারণে প্রভাবিত হয়েছিলেন এবং ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। আজকের দিন ঐতিহাসিক দিন। দেশভাগ এবং জীবন পুনর্গঠনে বিপুল সাফল্য অর্জন করতে অত্যন্ত কষ্ট করতে হয়েছে দেশের মানুষকে। দেশের ঐক্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে সর্বদা রক্ষা করার জন্য আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি।”

ইতিহাসের সবচেয়ে জঘন্য দিন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও শ্রদ্ধা নিবেদন করে বলেন, "দেশ ভাগের ফলে লক্ষ লক্ষ মানুষ অমানবিক যন্ত্রণা ভোগ করেছেন। বহু মানুষ জীবন হারিয়েছেন। আমাদের ইতিহাসের সবচেয়ে জঘন্য দিন ছিল। যাঁরা গৃহহীন হয়েছে তাঁদের প্রতি আমার শ্রদ্ধা। যে জাতি তার ইতিহাস স্মরণ করে, তারাই ভবিষ্যত গড়ে তুলতে পারে এবং শক্তিশালী হিসেবে আবির্ভূত হতে পারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্বে দেশ গঠনের প্রক্রিয়ায় এই দিনটি পালন করা একটি মৌলিক কর্তব্য।"

আরও পড়ুনঃ ৫ মাসে শেয়ার থেকে রাহুল গান্ধী নিজে লাভ করেছেন ৪৬ লক্ষ টাকা, তারপরেও বলছেন ঝুঁকিপুর্ণ!

বিভেদ ও ঘৃণা দূরীকরণের ডাক

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, ১৯৪৭ সালের আজকের দিনকে দেশ খণ্ডিত দিবস বলে নিজের এক্স হ্যান্ডেলে লিখেছেন, “দেশ ভাগের দিন ছিল অত্যন্ত ভয়াবহ। ১৯৪৭ সালের এই দিনটি আমাদের দেশকে ধর্মীয় বিভাজনের শিকার হতে হয়েছিল। অগণিত ভাই ও বোন বাস্তুচ্যুত হয়েছিলেন এবং হাজার হাজার মানুষ প্রাণহানির শিকার হয়েছিলেন।” একই ভাবে কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ জিতেন্দ্র সিং যোগ এবং সর্বানন্দ সোনোয়ালও দেশ ভাগের যান্ত্রণার কথা বলে সামাজিক মাধ্যমে বার্তা বিনিময় করেন। বিভেদ ও ঘৃণার কথা দূর করে এক সঙ্গে কাজ করার কথাও বলেছেন তাঁরা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

Amit Shah

bangla news

Bengali news

news in bengali

SARBANANDA SONOWAL

victims

1947 partition

Dr Jitendra Singh Dr Jitendra Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর