img

Follow us on

Thursday, Sep 19, 2024

Narendra Modi: ৭৪তম জন্মদিনে ওড়িশায় ৩৯০০ কোটি টাকার সরকারি প্রকল্পের সূচনা মোদির

PM housing project: নরেন্দ্র মোদির জন্মদিনে শুভেচ্ছা বার্তা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, অমিত শাহ ও রাজনাথের….

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র।

  2024-09-17 18:03:29

মাধ্যম নিউজ ডেস্ক: আজ ১৭ সেপ্টেম্বর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) জন্মদিন। তিনি এবার ৭৪ বছরের পদার্পণ করলেন। তাঁকে জন্মদিনের বিশেষ অভিনন্দন জানিয়েছেন, দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। বিজেপির একাধিক নেতা-মন্ত্রী এবং এনডিএ শরীক দলগুলির নেতারা শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে জন্মদিন উপলক্ষে মঙ্গলবার মোদি ওড়িশা সফর করেছেন এবং ‘সুভদ্রা যোজনা’-র মতো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কল্যাণমূলক কর্মসূচি চালু করেছেন। ভুবনেশ্বরের গাদাকানায় পিএম আবাস প্রকল্পের (PM housing project) আওতায় ২৬ লক্ষ বাড়ির উদ্বোধন করে দেশবাসীর জন্য অর্পণ করেছেন। 

আজকের কর্মসূচি (Narendra Modi)

'সুভদ্রা প্রকল্প' ছাড়াও ১০০০ কোটি টাকার হাইওয়ে প্রকল্প এবং ২৮৭১ কোটি টাকার রেল প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi)। মহিলাদের জন্য অধীরভাবে প্রত্যাশিত ছিল সুভদ্রা প্রকল্পটি। মঙ্গলবার, প্রধানমন্ত্রী মোদির জন্মদিনে তা কার্যকর হল। পরিকল্পনাটি ভগবান জগন্নাথের বোনের নাম অনুসারে সুভদ্রা নাম রাখা হয়েছে। অবশ্য নির্বাচনের আগে বিজেপি নির্বাচনী প্রচারে এই প্রকল্পের কথা ঘোষণা করেছিল। পাঁচ বছরের জন্য আর্থিক সহায়তা প্রকল্পটি দুটি সমান কিস্তিতে প্রায় এক কোটি দরিদ্র মহিলাকে বার্ষিক ১০,০০০ টাকা দেওয়া হবে বলে জানা গিয়েছে। একই ভাবে তাঁর জন্মদিনে দেশব্যাপী বিজেপি ‘সেবা পর্ব’ কর্মসূচি ঘোষণা করেছে। আগামী ৭ দিন জনসেবা মূলক কাজ করা হবে বলে সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে। একই সঙ্গে সারা দেশে স্বচ্ছতা অভিযান এবং রক্তদান শিবির অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিভিন্ন হাসপাতাল, স্কুল ও অন্যান্য জায়গায় দলীয় কর্মী-স্বেচ্ছাসেবকরা স্বচ্ছতা অভিযানের কাজ শুরু করে দিয়েছে। 

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শুভেচ্ছা বার্তা

নরেন্দ্র মোদিকে (Narendra Modi) শুভেচ্ছা বিনিময় করে এক্স হ্যান্ডলে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেন, "দেশের মধ্যে অসাধারণ নেতৃত্ব প্রদান করছেন তিনি। আমি কামনা করি জাতির চেতনায় আপনার উদ্ভাবনী প্রচেষ্টা সর্বাত্মক সাফল্য পাক। ভারতকে একটি উন্নত জাতি হিসাবে গড়ে তোলার পথ প্রশস্ত করতে হবে। আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আপনি দীর্ঘজীবী হন এবং সর্বদা সুস্থ ও সুখী হন। দেশের সমৃদ্ধি এবং প্রতিপত্তি বৃদ্ধি করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।”

অমিত শাহ, রাজনাথ সিংয়ের অভিনন্দন বার্তা

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রীকে (Narendra Modi) জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি এক্স হ্যান্ডলে বলেন, "মোদি জির অক্লান্ত পরিশ্রম, অধ্যবসায় এবং দূরদর্শিতার মাধ্যমে দেশবাসীর জীবনে ইতিবাচক পরিবর্তন আনার জন্য কাজ করে চলেছেন। আপনার সুস্থ এবং দীর্ঘ জীবনের জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি।” প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, নরেন্দ্র মোদিকে বলেছেন, “শুধু ভারত নয়, সমগ্র বিশ্ব তাঁর দূরদর্শী ও শক্তিশালী নেতৃত্ব দেখেছে এবং অনুভব করেছে। মোদি জি সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে, একাগ্রতা এবং সাধনার দ্বারা দেশকে নেতৃত্ব দিয়েছেন। দেশের গরিবের কল্যাণ থেকে শুরু করে সমাজের প্রতিটি ব্যক্তির কল্যাণের জন্য যত্ন নিয়ে কাজ করছেন। তিনি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে কাজ করছেন। আজ মোদীজির নেতৃত্বে, ভারত একটি সক্ষম এবং শক্তিশালী জাতি হিসাবে পরিচিতি লাভ করেছে। উন্নত ভারত হয়ে ওঠার বিশাল লক্ষ্য অর্জন করতে তিনি বিরাট নেতৃত্ব রেখেছেন।”

স্মৃতি ইরানির শুভকামনা

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছেন, “দেশের সফল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) আন্তরিক জন্মদিনের শুভেচ্ছা জানাই। জনকল্যাণের জন্য তাঁর জীবন উৎসর্গ করেছেন। মা ভারতীর সেবায় আপনার অক্লান্ত পরিশ্রমে দেশ প্রগতির পথে এগিয়ে চলেছে। আপনার কঠোর পরিশ্রম আমাদের সকলের জন্য অনুপ্রেরণার উৎস। আমি ভগবান শ্রীরামের কাছে প্রার্থনা করি যাতে আপনাকে সুস্বাস্থ্য, দীর্ঘ জীবন এবং অপরিমেয় শক্তি দেন। সমগ্র জাতিকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ভগবানের কাছে প্রার্থনা করি।"

মোদি হলেন দূরদর্শী নেতা

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহাও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করে বলেন, “নরেন্দ্র মোদি (Narendra Modi) হলেন দূরদর্শী নেতা। মা ভারতীর মহান পুত্রকে জন্মদিনের শুভেচ্ছা জানাই।” আবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব বিশ্বনেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদির একটি ভিডিও পোস্ট করেছেন এবং জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, "মোদি সরকারের ১০ বছরে দেশকে শক্তিশালী এবং সমৃদ্ধ ভারতের ভিত্তি স্থাপন করেছেন। তাঁর নেওয়া প্রকল্পগুলি (PM housing project) দেশ এবং মধ্যপ্রদেশ উভয়ের ছবি বদলে দিয়েছে।"

আরও পড়ুনঃ ২৩ তারিখ রাষ্ট্রসঙ্ঘের ‘সামিট অফ দ্য ফিউচার’ সম্মেলনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

গ্লোবাল লিডার মোদি

মর্নিং কনসাল্টের একটি সমীক্ষায় দেখা গিয়েছে নির্বাচিত বিশ্বনেতাদের মধ্যে প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi) সর্বোচ্চ রেটিং পেয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক পরামর্শদাতা ব্যবসার ‘গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল রেটিং ট্র্যাকার’ অনুসারে ৭৬ শতাংশ মানুষ তাঁর নেতৃত্বের পক্ষে মত দিয়েছেন। সেখানে ১৮ শতাংশ লোক এর বিপক্ষে এবং ৬ শতাংশ কোনও মতামত দেননি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

Odisha

bangla news

Bengali news

Droupadi Murmu

Subhadra

Narendra modi  

birthday

news in bengali

PM housing project


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর